• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

খড়্গপুরে একাধিক প্রকল্পের শিলান্যাস, খুশি মুখ্যমন্ত্রী দিলেন আরও প্রতিশ্রুতি

  • |

উন্নয়নের কথা বলে ভোট চেয়ে খড়গপুর বিধানসভা উপনির্বাচনে তৃণমূল কংগ্রেসের প্রার্থী প্রদীপ সরকার জিতেছেন। এবার খড়্গপুরের মানুষকে ধন্যবাদ জানাতে এসে খড়্গপুরের জন্য একগুচ্ছ প্রকল্প উদ্বোধন ও শিলান্যাস করার পাশাপাশি আরও অনেক কিছু দেওয়ার কথা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার খড়গপুরে এসে তিনি বলেন, এখানে প্রদীপ সরকারকে মানুষ জিতিয়েছে। মানুষ যখন আমাদের দিয়েছে তখন মানুষকেও আমাদের দিতে হবে।

খড়্গপুরে একাধিক প্রকল্পের শিলান্যাস, খুশি মুখ্যমন্ত্রী দিলেন আরও প্রতিশ্রুতি

এই দিন খড়্গপুরে মন্দিরতলা শ্মশানের উন্নয়নের কাজ, শহর আলোকিত করার কাজ, সৌন্দর্যায়নের কাজ সহ বিভিন্ন প্রকল্প উদ্বোধন এবং শিলান্যাস করার পাশাপাশি মুখ্যমন্ত্রী ঘোষণা করেন যে এখানে যে স্টেডিয়াম হচ্ছে তার গ্যালারি করার জন্য পাঁচ কোটি টাকা দিচ্ছে যুব ও ক্রীড়া দফতর। রাজ্যসভার সাংসদ কোটার টাকা দিয়ে এই স্টেডিয়াম করা হয়েছে। এই সাথে নব নির্বাচিত বিধায়ক প্রদীপ সরকারের আবেদন মতো এই শহরে একটি দশ শয্যার আইসিসিইউ করা হবে ও আগামী মার্চ মাসের মধ্যে এই কাজ শেষ করা হবে বলেও জানান তিনি।

খড়গপুর, কালিয়াগঞ্জ ও করিমপুর তিন আসনেই উপনির্বাচনে জিতেছে তৃণমূল কংগ্রেস। আর এই তিন কেন্দ্রে দলের রাজ্যসভার সাংসদদের টাকা দিয়ে একটি করে কমিউনিটি ডেভেলপমেন্ট সেন্টার করা হবে বলেও জানান মুখ্যমন্ত্রী। প্রতিটি সেন্টার করার জন্য পাঁচ কোটি করে টাকা দেওয়া হবে বলে জানিয়েছেন তিনি।

খড়গপুরে খাসজঙ্গল এলাকার লোকজনদের পাট্টা দেওয়ার কাজ শুরু হয়েছে ও এই পাট্টা দেওয়ার কাজ তাড়াতাড়ি শেষ করার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

তার ফলে প্রায় এক লাখ মানুষ উপকৃত হবেন। খড়্গপুর শহরে একটি ট্রান্সপোর্ট পার্কিং জোন করার জন্য পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারীকে নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

শুধুমাত্র উন্নয়ন করা না, পর্যটন ও শিল্পের প্রসারও যে তার লক্ষ্য তাও বুঝিয়ে দিলেন মুখ্যমন্ত্রী। এই লক্ষ্য নিয়ে মঙ্গলবার থেকে দিঘায় তিন দিনের যে সম্মেলন হবে তাতে দেশ বিদেশের শিল্পপতিরা থাকবেন বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

শুধুমাত্র খড়্গপুরের জন্য নয় পশ্চিম মেদিনীপুর, পূর্ব মেদিনীপুর ও ঝাড়গ্রাম জেলার জন্য কী করা হয়েছে তার উল্লেখ করেন মুখ্যমন্ত্রী। জানিয়েছেন যে পূর্ব মেদিনীপুর ও ঝাড়গ্রাম জেলার জন্য যেমন বিশ্ববিদ্যালয় করা হচ্ছে তেমনি এই দিনই বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের জন্য পাঁচ একর জায়গা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

তিনি বলেন যে এর আগে নির্বাচনে জেতার পর তিনি ও তার সরকার পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রাম জেলার জন্য সেতু, রাস্তা, কলেজ, হাসপাতাল অনেক কিছু করে দিয়েছেন।

তিনি বলেন, "কী করা হয়নি? অনেক কিছু করে দেওয়া হয়েছে ও আরও অনেক উন্নয়নের কাজ করা হবে। সিপিএম যে দেনা করে গিয়েছে তা সুদ সহ শোধ করার পরেও আমরা উন্নয়নের কাজ করে চলেছি।" বুঝিয়ে দিলেন আগামী ২০২১ সালে বিধানসভা নির্বাচনে উন্নয়নের কথা বলেই মানুষের কাছে যাবে তৃণমূল কংগ্রেস।

English summary
CM Mamata Banerjee declares many projects for Kharagpur
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X