• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাজ্যের স্কুল-কলেজে ‘ছুটি’ ঘোষণা মমতার, লকডাউনের সময়সীমা বাড়ার পরই সিদ্ধান্ত

বাংলায় ৩০ এপ্রিল পর্যন্ত লকডাউন ঘোষণার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্কুল-কলেজ বন্ধের ঘোষণাও করে দিলেন। মুখ্যমন্ত্রী ঘোষণা করেন, আগামী ১০ জুন পর্যন্ত বন্ধ থাকবে স্কুল-কলেজ। ২১ দিনের লকডাউন ঘোষণার আগে থেকেই করোনা ভাইরাসের প্রকোপ থেকে বাঁচাতে রাজ্যের সমস্ত স্কুল কলেজ বন্ধ করে দেন মুখ্যমন্ত্রী।

স্কুল-কলেজও বন্ধের সময়সীমা বাড়ল

স্কুল-কলেজও বন্ধের সময়সীমা বাড়ল

এবার ৩০ এপ্রিল পর্যন্ত লকডাউন বর্ধিত হওয়ার ঘোষণা করেই স্কুল-কলেজও বন্ধের সময়সীমা বাড়িয়ে দেন মমতা বন্দ্যোপাধ্যায়। একইসঙ্গে গ্রীষ্মের ছুটিও যোগ করে ১০ জুন পর্যন্ত স্কুল বন্ধের নির্দেশ দেন তিনি। ছাত্রছাত্রীরা দীর্ঘদিন স্কুল-কলেজের বাইরে রয়েছেন। সেইজন্য তাঁরা যাতে পড়াশোনার মধ্যে থাকেন রাজ্যে শুরু হয়েছে দূরদর্শনে ক্লাস। হোম টাস্ক দিচ্ছেন শিক্ষকরা। তা তৈরি করে স্কুল খোলার পর দেখাতে হবে স্কুলের শিক্ষকদের।

মোদীর সঙ্গে বৈঠক শেষে ঘোষণা

মোদীর সঙ্গে বৈঠক শেষে ঘোষণা

এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠক শেষে নবান্নে সংবাদিক বৈঠক করে মমতা বলেন, প্রধানমন্ত্রী লকডাউন বৃদ্ধির কথা বলেছেন ৩০ এপ্রিল পর্যন্ত। সেইমতো ৩০ এপ্রিলের পর এই বিষয়ে পর্যালোচনা করা হবে। অর্থাৎ রাজ্যে ৩০ এপ্রিল পর্যন্ত লকডাউন ঘোষিত হয়ে যায়। তারপরই স্কুল-কলেজের ব্যাপারেও সিদ্ধান্ত জানান মমতা।

সামাজিক দূরত্ব মেনে

সামাজিক দূরত্ব মেনে

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়র জানান, লকডাউন থাকলেও সামাজিক দূরত্ব মেনে গম, তেলের মিল চালু থাকবে। খোলা থাকবে বেকারি। তিনি একইসঙ্গে বলেন, রাজ্য সরকারের সচিবালয় নবান্নও দুদিন বন্ধ থাকবে। কাল-পরশু অর্থাৎ রবি ও সোমবার নবান্নে স্যানিটাইজেশনের কাজ চলবে নবান্নে।

কড়াকাড়ি থাকবে, কিন্তু বাড়াবাড়ি না

কড়াকাড়ি থাকবে, কিন্তু বাড়াবাড়ি না

মুখ্যমন্ত্রী এদিন জানান, বাংলায় করোনা পজিটিভের সংখ্যা বর্তমানে ৯৫। শুক্রবারের তুলনায় ৬ জন বেড়েছে করোনা আক্রান্তের সংখ্যা। এর মধ্যে ১৬টি পরিবারের থেকে ৭০ জন আক্রান্ত হয়েছেন। আমরা এ ব্যাপারে সমস্তরকম ব্যবস্থা নিয়ে রেখেছি। যাতে করোনা সংক্রমিত হয়ে না পড়ে, তার জন্য কড়াকাড়ি থাকবে, কিন্তু বাড়াবাড়ি না করার পরামর্শ দিয়েছি আমরা।

English summary
CM Mamata Banerjee announces school and college will stop up to June 10. She informs PM indicates lockdown up to April 30. So state consider this after that.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X