• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনায় রাজ্যে আর্থিক ক্ষতি, তৈরি মোটা অঙ্কের পুনর্বাসন পরিকল্পনা

রাজ্যে করোনা লকডাউন পরবর্তী সংকট মোকাবিলায় ১.৫ লক্ষ কোটি টাকার পুনর্বাসন পরিকল্পনা তৈরি করা হয়েছে। নবান্নে একথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী। রাজ্যের অর্থনীতি সংক্রান্ত যে টাস্ক ফোর্স গঠন করা হয়েছিল তারাই এই পরিকল্পনা করেছে। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, ছয়মাসের জন্য এই পরিকল্পনা করা হয়েছে।

টাস্ক ফোর্সকে অভিনন্দন মুখ্যমন্ত্রীর

টাস্ক ফোর্সকে অভিনন্দন মুখ্যমন্ত্রীর

নবান্নে সাংবাদিক সম্মেলনে পুনর্বাসন পরিকল্পনা নিয়ে বিস্তারিত কিছু জানাননি। তবে অর্থনৈতিক টাস্কফোর্সের সদস্যদের কাজের জন্য অভিনন্দন জানিয়েছেন। তিনি জানিয়েছেন, ছয় মাসের জন্য ১.৫২ লক্ষ কোটি টাকার পুনর্বাসন পরিকল্পনা তৈরি হয়েছে।

এপ্রিলের দ্বিতীয় সপ্তাহে টাস্কফোর্স গঠনেরক কথা জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী

এপ্রিলের দ্বিতীয় সপ্তাহে টাস্কফোর্স গঠনেরক কথা জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী

এপ্রিলের দ্বিতীয় সপ্তাহে এই টাস্কফোর্স তৈরি করার কথা জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী। রাজ্যের অর্থসচিবের নেতৃত্বে এই টাস্কফোর্স গঠন করা হয়েছিল। তারাই এই পরিকল্পনা করেছে। রাজ্য সরকার এই পরিকল্পনা খতিয়ে দেখছে বলে জানিয়েছেন তিনি।

কেন্দ্রের কাছে বকেয়া টাকার দাবি

কেন্দ্রের কাছে বকেয়া টাকার দাবি

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে মুখ্যমন্ত্রী ইতিমধ্যেই আবেদন জানিয়ে বলেছেন, করোনা সংকট মোকাবিলায় জিডিপির অন্তত ৬ শতাংশ খরচ করা হোক। অন্যদিকে কেন্দ্রের কাছে বকেয়া থাকা ৫০ হাজার কোটি টাকা মিটিয়ে দেওয়ার দাবিও জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

 সোমবার থেকে গ্রিন জোনে ছাড়

সোমবার থেকে গ্রিন জোনে ছাড়

সোমবার থেকে রাজ্যের গ্রিনজোন এলাকাগুলিতে কিছু ছাড় দিচ্ছে রাজ্য সরকার। ছোট দোকান খুলবে। তবে সেখানে ভিড় করা যাবে না। অন্যদিকে ২০ জন যাত্রী নিয়ে বাস চলতে পারবে জেলার ভিতরে। বই, চা, পানের দোকান খোলা যাবে। তবে মুখে মাস্ক পরা বাধ্যতামূলক, বজায় রাখতে হবে সামাজিক দূরত্ব।

বেঙ্গালুরুর যুবকের থেকে অনুপ্রেরণা পাচ্ছেন মার্কিন সেক্রেটারি অফ স্টেট পম্পেও!

English summary
CM Mamata Banerjee announces Rs 1.5 lakh crore COVID rehabilitation package for West Bengal. Task force of State Govt has made this plan.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X