• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পরতে হবে মাস্ক! শপথ নেওয়ার পরেই করোনা নিয়ন্ত্রণে বাজার-ট্রেন-ব্যাঙ্ক-বিমান নিয়ে নতুন বিধিনিষেধ ঘোষণা মমতার

Google Oneindia Bengali News

মুখ্যমন্ত্রী (chief minister) হিসেবে শপথ নেওয়ার পরেই সরাসরি নবান্ন (nabanna)। আর তার পরেই করোনা (covid-19) নিয়ন্ত্রণ নিয়ে বৈঠক। সেই বৈঠকেই একাধিক নিষেধাজ্ঞা (restrictions) জারি করা নিয়ে সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। এদিন নতুন সরকারের প্রথম সাংবাদিক সম্মেলনে তা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (mamata banerjee) । তবে মাস্কটা মাস্ট বলেছেন মুখ্যমন্ত্রী।

করোনা রুখতে একগুচ্ছ পদক্ষেপ মুখ্যমন্ত্রীর, কি কি পদক্ষেপ জানুন
জমায়েতে নিষেধাজ্ঞা

জমায়েতে নিষেধাজ্ঞা

সরকারের পক্ষ থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সব ধরনের জমায়েতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এর মধ্যে রয়েছে রাজনৈতিক, সাংস্কৃতি কিংবা শিক্ষাগত ক্ষেত্রও। তবে সামাজিক কোনও জমায়েত হলে সর্বোচ্চ ৫০ জন থাকতে পারবেন। তবে তার জন্য আগে থেকে অনুমতি নিতে হবে। সরকারি কোনও অনুষ্ঠানও এবার থেকে ভার্চুয়াল করে দেওয়া হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

বন্ধ ট্রেন, বিমান চলাচল, কমানো হচ্ছে বাসও

বন্ধ ট্রেন, বিমান চলাচল, কমানো হচ্ছে বাসও

বৃহস্পতিবার থেকে সব ধরনের লোকাল ট্রেন বন্ধ করে দেওয়া হচ্ছে। ৭ মে মধ্য রাত থেকে বাইরের কোনও রাজ্য থেকে কোনও বিমান চলাচলের ওপরেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। রাজ্যের মধ্যে বাগডোগরা এবং অন্ডালের মধ্যে বিমান চলাচল করবে। এছাড়াও একমধ্যে যাঁরা এসে পড়ছেন আগামী দুদিনের মধ্যে তাঁদের আরটিপিসিআর রিপোর্ট লাগবে। জরুরি ভিত্তিতে যেসব বিমান চলবে, তাদের ক্ষেত্রে আরটিপিসিআর টেস্টের রিপোর্ট লাগবে। আর যারা বাইরে থেকে আসবেন, তাঁদের আইসোলেশনের ব্যবস্থা বিমানবন্দর কর্তৃপক্ষকেই করতে হবে বলে জানিয়েছেন তিনি। রাস্তায় সরকারি বাসের সংখ্যাও অর্ধেক করে দেওয়া হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

ব্যাঙ্ক খোলা থাকবে সকাল ১০ টা থেকে দুপুর ২

ব্যাঙ্ক খোলা থাকবে সকাল ১০ টা থেকে দুপুর ২

মুখ্যমন্ত্রী জানিয়েছেন ব্যাঙ্কগুলির পরিষেবা হবে সকাল দশটা থেকে দুপুর দুটো পর্যন্ত। তিনি বলেছেন, ব্যাঙ্কগুলির তরফ থেকেই সরকারের কাছে অনুরোধ এসেছিল। অর্থাৎ ব্যাঙ্কগুলি থেকে দুপুর দুটোর পরে আর কোনও পরিষেবা পাওয়া যাবে না পরবর্তী ঘোষণা না হওয়া পর্যন্ত।

বন্ধ শপিং মল, বাজারের সময়ের পরিবর্তন

বন্ধ শপিং মল, বাজারের সময়ের পরিবর্তন

আগের ঘোষণা মতোই পরবর্তী কোনও ঘোষণা না হওয়া পর্যন্ত বন্ধ থাকবে শপিং মল, কালচারাল কমপ্লেক্স, সুইমিং পুল। বাজারের সময় আগের মতোই সকাল সাতটা থেকে দশটা থাকলেও বিকেলের সময় পরিবর্তন করে দেওয়া হয়েছে। তিন থেকে পাঁচটার বদলে বিকেল পাঁচটা থেকে রাত সাতটা পর্যন্ত সব বাজার খোলা থাকবে।

অফিসে হাজিরা

অফিসে হাজিরা

সরকারি অফিসে হাজির ৫০ শতাংশ করে দেওয়া হয়েছিল আগেই। এবার বেসরকারি অফিসে হাজিরাও ৫০ শতাংশ করার ব্যাপারে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি বলেছেন, বাকিরা সবাই ওয়ার্কফ্রম হোম করুন।

যে সব পরিষশেবা স্বাভাবিক থাকবে

যে সব পরিষশেবা স্বাভাবিক থাকবে

বিদ্যুৎ, টেলিকম, স্বাস্থ্য পরিষেবা আগের মতোই চলতে থাকবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

English summary
CM Mamata Banerjee announces restrictions to check Covid-19 second wave in West Bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X