• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জল নিয়ে ভাবনায় মুখ্যমন্ত্রী মমতা! নতুন প্রকল্পের নাম দিলেন 'জলশ্রী'

জল নিয়ে নতুন ভাবনা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। বলা যেতে পারে রাজ্যের জলাশয়গুলিকে বাঁচাতেই এই নতুন ভাবনা তাঁর মগজ থেকে বেরিয়েছে। ভাবনা থেকে সম্ভাব্য প্রকল্পের নাম ঠিক করে ফেলেছেন মুখ্যমন্ত্রী। নাম দিয়েছেন জলশ্রী। পুরো বিষয়টি নিয়ে তিনি দায়িত্ব দিয়েছেন রাজ্যের মুখ্যসচিবকে।

জলাশয়গুলির মধ্যে সংযোগ স্থাপন

জলাশয়গুলির মধ্যে সংযোগ স্থাপন

অন্যবার পর্যাপ্ত বৃষ্টি হলেও, এবার বৃষ্টির পরিমাণ কম। ফলে অনেত জলাশয়ই ফাঁকা। বর্ষার মরশুম শুরু হয়েছে দেরিতে। ফলে অনেক জায়গাতেই মাটির নিচের জল তুলে চাষআবাদ করতে হয়েছে। বিষয়টি মুখ্যমন্ত্রীর দৃষ্টি এড়ায়নি। তাঁর চিন্তা ভাবনার মধ্যে রয়েছে, নদী, নালা, পুকুর ডোবা এবং বড় জলাশয়গুলিকে সংযোগ সাধন।

দায়িত্ব মুখ্যসচিবকে

দায়িত্ব মুখ্যসচিবকে

প্রশাসনিক বৈঠকে যোগ দিতে বর্ধমানে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। সেখানে তিনি নিজের চিন্তাভাবনার কথা জানিয়ে, মুখ্যসচিবকে পরবর্তী চিন্তা করার জন্য অনুরোধ করেন। তিনি বলেন, মুখ্যসচিবকে মাথায় রেখে সেচ, কৃষি এবং ভূমি সংস্কার দফতর এই কাজটা করতে পারে।

সম্ভাব্য প্রকল্পের নাম 'জলশ্রী'

সম্ভাব্য প্রকল্পের নাম 'জলশ্রী'

মুখ্যমন্ত্রী বলেন, ১০০ দিনের কাজের প্রকল্পের মধ্যে বিষয়টিকে অন্তর্ভুক্ত করে এগনো যায় কিনা, তা নিয়েও চিন্তাভাবনা করার কথাও বলেছেন। তিনি বলেন, এমন একটা দিন আসবে, যখন জলের দাম পেট্রোলের থেকে বেশি হবে। কথা বলের মধ্যেই তিনি সম্ভাব্য প্রকল্পের নামও ঠিক করে ফেলেন এবং ঘোষণা করে দেন। নাম হল জলশ্রী।

English summary
CM Mamata Banerjee announces Jalashree programme from her Bardhaman administrative meeting
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X