• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পুজোর আগেই সুখবর দিলেন মুখ্যমন্ত্রী মমতা, করোনা আবহে পেনশন ধার্য রাজ্যে

করোনা আবহে সাধারণ জীবনযাপন দুঃসহ হয়ে উঠেছে। এর মধ্যে রাজ্যের সরকার কৃষক ও মৎস্যজীবীদের জন্য বড়সড় সিদ্ধান্ত নিল। দুর্গাপুজোর আগেই কৃষক ও মৎস্যজীবীদের হাতে পেনশন তুলে দেওয়ার ঘোষণা করল মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। শনিবার এক ঘোষণায় এই বার্তা দেওয়া হয়েছে নবান্নের তরফে।

পুজোর আগেই সুখবর দিলেন মুখ্যমন্ত্রী মমতা, করোনা আবহে পেনশন ধার্য রাজ্যে, দেখুন ভিডিও

পুজোর আগেই অগ্রিম পেনশন

পুজোর আগেই অগ্রিম পেনশন

রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে, কৃষ্ক ও মৎস্যজীবীরা হলেন বাংলায় অর্থনীতির মেরুদণ্ড। তাই সরকার তাঁদের পাশে দাঁড়ামোর সিদ্ধান্ত নিয়েছে এই কঠিন পরিস্থিতিতে। কৃষক ও মৎস্যজীবীদের পুজোর আগেই অগ্রিম পেনশন দেওয়া হবে। উৎসবের মরশুমে তাঁদের পরিবারের মুখে হাসি ফোটাতেই এই ব্যবস্থা।

 রাজ্য সরকারের ‘জল স্বপ্ন'

রাজ্য সরকারের ‘জল স্বপ্ন'

এদিন রাজ্য সরকারের তরফে আরও একটি ঘোষণা করা হয়েছে। এই ঘোষণায় বলা হয়েছে, মাত্র দু-মাসে রাজ্য সরকারের ‘জল স্বপ্ন' বিরাট সাফল্য এনেছে। এরই মধ্যে প্রায় সাড়ে তিন লক্ষ বাড়িতে পানীয় জলের সংযোগ দেওয়া হয়েছে। আগামী দিনে এই প্রকল্প সাফল্যের চরম শিখরে পৌঁছবে বলে আশাবাদী।

৩০ লক্ষ বাড়িতে জলের সংযোগ

৩০ লক্ষ বাড়িতে জলের সংযোগ

রাজ্য সরকার অক্টোবর মাস থেকে দিনে ২০ হাজার বাড়িতে জলের লাইন দেওয়ার লক্ষ্যমাত্রা রেখেছে। ২০২১-এর মার্চের মধ্যে ৩০ লক্ষ বাড়িতে জলের সংযোগ দেওয়াই লক্ষ্য রাজ্যের। ২০২১-এ বিধানসভা নির্বাচনের আগে এই প্রকল্পে সাফল্যের মুখ দেখতে চাইছে রাজ্য। সেই কারণে এখন থেকেই কোমর বেঁধেছে সরকার।

পাখির চোখ ২০২১-এর বিধানসভা ভোট

পাখির চোখ ২০২১-এর বিধানসভা ভোট

২০২১-এর বিধানসভা ভোট তৃণমূল ও বিজেপি- উভয়েরই পাখির চোখ। বিজেপি যখন বাংলাকে টার্গেট করেছে, তৃণমূল চাইছে উন্নয়ন দিয়ে বিজেপি কৌশল ভেস্তে দিতে। সেই কারণেই এই ধরনের সামাজিক উন্নয়ন প্রকল্পে জোর দেওয়া হয়েছে। বাংলায় তারাই সরকার গড়বে বলে আশাবাদী তৃণমূল এখন থেকেই উন্নয়ন পরিকল্পনায় মাত দিতে চাইছে।

English summary
CM Mamata Banerjee announce pension for farmer and fisherman before Durga Puja. She gives this good news in corona situation.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X