• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাজ্য সরকারের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে শুভেন্দু ঘনিষ্ঠ নেতা আদালতের দ্বারস্থ! নেপথ্যে কোন মামলা

  • |

প্রশাসক অপসারণ নিয়ে রাজ্য সরকারের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হলেন মেদিনীপুর পৌরসভার প্রাক্তন পুর-প্রশাসক প্রণব বসু। আগামী বৃহস্পতিবার এই মামলার শুনানির সম্ভাবনা রয়েছে।

শুভেন্দু অধিকারীর ঘনিষ্ঠ প্রণব বসুর পদক্ষেপ

শুভেন্দু অধিকারীর ঘনিষ্ঠ প্রণব বসুর পদক্ষেপ

জানা গিয়েছে, গত ১০ বছর ধরে মেদিনীপুর পুরসভার চেয়ারম্যান ছিলেন শুভেন্দু অধিকারীর ঘনিষ্ঠ প্রণব বসু। ২০১৮ সালে ডিসেম্বর মাসে বোর্ডের মেয়াদ শেষ হয়ে যায়। তার পরদিন থেকে সদর মহকুমা শাসককে প্রশাসক বোর্ডের চেয়ারম্যান হিসেবে নিযুক্ত করে সরকার। পরে বোর্ডের সদস্য হিসেবে ছিলেন প্রাক্তন পুরপ্রধান প্রণব বসু, প্রাক্তন কাউন্সিলর নির্মাল্য চক্রবর্তী এবং মেদিনীপুর বিধায়ক মৃগেন মাইতি। সম্প্রতি মেদিনীপুর পুরসভার প্রশাসক বোর্ডের সদস্য থেকে শুভেন্দু ঘনিষ্ঠ হিসেবে পরিচিত প্রণব বসুকে সরিয়ে দিয়েছে রাজ্য।

প্রশাসন সূত্রে খবর

প্রশাসন সূত্রে খবর

প্রশাসন সূত্রে জানা গিয়েছে, প্রশাসক তেমন কাজ করছে না বলে ডেবরাতে মুখ্যমন্ত্রীর প্রশাসনিক সভায় শুভেন্দুর অভিযোগের ভিত্তিতে বকা খেতে হয়েছিল মহকুমা শাসক তথা প্রশাসক দীননারায়ণ ঘোষকে। চলতি মাসে মহকুমা শাসক দীননারায়ণ ঘোষ গত বুধবার নতুন মহকুমা শাসক নীলাঞ্জন ভট্টাচার্যকে পুরসভার প্রশাসকের দায়িত্ব বুঝিয়ে দেন।

এরপর কী ঘটে

এরপর কী ঘটে

সেই দিনই রাজ্য থেকে নির্দেশিকা আসে প্রশাসক হিসেবে দায়িত্বে আসবেন খড়গপুর গ্রামীন বিধায়ক দীনেন রায়। সেই সাথে সদস্য করা হয়েছে মেদিনীপুর বিধায়ক মৃগেন মাইতি ও প্রাক্তন কাউন্সিলর নির্মাল্য চক্রবর্তীকে।

পরবর্তী ঘটনাবলী

পরবর্তী ঘটনাবলী

এই দুজনই ছিলেন প্রশাসক বোর্ডের সদস্য। নতুন প্রশাসক বোর্ডের সদস্য থেকে বাদ গিয়েছেন প্রণব বসু। তাঁকে সেই পদ থেকে সরিয়ে দেওয়া হল, সেই সরানোর কারণ স্পষ্ট নয় বলে জানিয়েছেন প্রণব বাবু৷ তিনি বলেন, 'টানা ৩৫ বছরের ধারাবাহিকতায় ছেদ পড়ল।'‌তাই তাঁকে অপসারণের সঠিক কারণ জানতে চেয়ে, এবং এই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন তিনি।

English summary
close aid of subhendu adhikari move calcutta high court over administer issue
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X