বিদ্যুৎ দফতরের জমি ঘিরে গোয়ালপোখরে ধুন্ধুমার, আদিবাসী-পুলিশ সংঘর্ষ

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

এবার জমি ঘিরে সংঘর্ষ উত্তর দিনাজপুরের গোয়ালপোখরে। বিদ্যুৎ সাব-স্টেশনের জমি ঘিরে পুলিশ ও স্থানীয় আদিবাসীদের মধ্যে সংঘর্ষে আহত হন গোয়ালপোখরের ওসিসহ তিন পুলিশকর্মী। ঠিকাদারের অস্থায়ী ক্যাম্পেও চলে ভাঙচুর।

 বিদ্যুৎ দফতরের জমি ঘিরে গোয়ালপোখরে ধুন্ধুমার, আদিবাসী-পুলিশ সংঘর্ষ

ভাঙরের পর এবার উত্তর দিনাজপুরের গোয়ালপোখরের পাঞ্জিপাড়া। এলাকায় বসবে বিদ্যুতের সাবস্টেশন। সেই অনুযায়ী জমি জরিপের কাজ হয়েছিল আগেই। জমিতেই বসে যায় ঠিকাদারের অস্থায়ী ক্যাম্পও। তবে জমির দখলদারি নিয়ে এলাকায় চাপা উত্তেজনা ছিল। এলাকার আদিবাসীদের অভিযোগ ছিল তাঁদের না জানিয়েই জমি নেওয়া হয়েছে। যদিও এই অভিযোগ অস্বীকার করেছেন স্থানীয় তৃণমূল পঞ্চায়েত প্রধান। তাঁর দাবি বিদ্যুতের সাব স্টেশন হচ্ছে সরকারি জমিতেই।

রবিবার সকালে কাজ শুরুর চেষ্টা হতেই উত্তপ্ত হয়ে ওঠে গোয়ালপোখরের পাঞ্জিপাড়া এলাকা। জোর করে জমি নেওয়ার অভিযোগ করে নির্মাণ কাজে বাধা দেন স্থানীয় আদিবাসীরা। খবর পেয়ে ঘটনাস্থলে যায় গোয়ালপোখর থানার পুলিশ। আদিবাসীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ বেধে যায়। আদিবাসীদের তিরে আহত হন গোয়ালপোখরের ওসি অভিজিৎ দত্তসহ তিন পুলিশকর্মী। বিদ্যুৎ দফতরের ঠিকাদারের অস্থায়ী ক্যাম্পে আগুন লাগিয়ে দেওয়া হয় বলে অভিযোগ। আহতদের ভর্তি করা হয়েছে ইসলামপুর মহকুমা হাসপাতালে।

English summary
Clash between tribals and police in Goalpokhor, North Dinajpur over land on which electrical substation is proposed to be built.
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.