• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

'আমার মৃতদেহের ওপর দিয়ে এনআরসি, সিএবি করতে হবে' কেন্দ্রকে চরম হুঁশিয়ারি তৃণমূল নেত্রী মমতার

'আমার মৃতদেহের ওপর দিয়ে এনআরসি, সিএবি করতে হবে' কেন্দ্রকে চরম হুঁশিয়ারি মমতার
  • |
Google Oneindia Bengali News

কেন্দ্র সরকারের পাশ করা নাগরিকত্ব সংশোধন আইন বাংলায় কোনওভাবেই বলবৎ করতে দেবেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর দল তৃণমূল কংগ্রেস এই আইনের সর্বাগ্রে বিরোধিতা করবে। নাগরিকত্ব বিল সংসদে পাশ হওয়ার সময় থেকেই একথাই বলে সুর চড়িয়েছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় ও তাঁর দল। আর এখন যখন এটি আইনে পরিণত হয়েছে, তখনও একইভাবে তিনি এই আইনের বিরোধিতায় পথে নেমেছেন। মুখ্যমন্ত্রী কেন্দ্র সরকারকে তোপ দেগেছেন এবং শেষ পর্যন্ত এই আইনের বিরুদ্ধে মানুষকে একসঙ্গে নিয়ে লড়বেন বলে হুঁশিয়ারি দিয়েছেন।

মিছিলের আগে শপথ

মিছিলের আগে শপথ

এদিন তিনি কলকাতার রাজপথে এনআরসি ও নাগরিকত্ব সংশোধনী আইনের বিরুদ্ধে মিছিল করেছেন। তার আগে দলের নেতা, কর্মী, সাংসদ, বিধায়কদের সঙ্গে নিয়ে শপথ নেন তৃণমূল নেত্রী। বাংলায় সর্বধর্ম সমন্বয় বজায় থাকবে। বাংলা ছেড়ে কাউকে যেতে দেওয়া হবে না। এবং বাংলায় এনআরসি আইন করতে দেওয়া হবে না। এটাই ছিল শপথের মূলমন্ত্র। এরপর মিছিল করে বক্তৃতা করতে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় নাগরিকত্ব আইন ইস্যুতে কেন্দ্র আক্রমণ করেন। তিনি বলেন, বিজেপি আকাশ, চাঁদ, সূর্য, তারা কোনও কিছুই মানে না। এই হিন্দুস্তান আমাদের। এই হিন্দুস্তান সবার। এখানে কোনওভাবেই নাগরিকত্ব আইন বলবৎ হবে না।

প্ররোচনায় পা দেবেন না

প্ররোচনায় পা দেবেন না

মমতার অভিযোগ, একটা শ্রেণি বিজেপির কাছ থেকে টাকা নিয়ে রাজ্যের নানা জায়গায় অশান্তি তৈরি করছে। এই প্ররোচনায় যাতে কেউ পা না দেন। তাই আহ্বান করেছেন মুখ্যমন্ত্রী। তাঁর কথায়, ট্রেনে আগুন দেবেন না। পোস্ট অফিসে আগুন দেবেন না। রাস্তাঘাট অবরোধ করবেন না। এতে সাধারণ মানুষের কষ্ট হয়। যতক্ষণ না এই আইন তুলে নেওয়া হচ্ছে, ততক্ষণ তিনি রাস্তায় থাকবেন বলেও জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

বিজেপিকে হুঁশিয়ারি

বিজেপিকে হুঁশিয়ারি

তার কথায় সংসদে সংখ্যাগরিষ্ঠতা থাকলেই আইন পাশ করিয়ে নেওয়া যায়। তবে তার সর্বজনগ্রাহ্যতা থাকতে হবে। এই আইন নিয়ে রাষ্ট্রপুঞ্জ কী বলেছে সেটা মনে করিয়ে দেন তৃণমূল নেত্রী। এছাড়া জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে তাঁর সফর বাতিল করেছেন। ভারতের মিত্রশক্তি বাংলাদেশ এই আইনের প্রতিবাদে সফর বাতিল করেছে। এই সবকটি প্রসঙ্গ টেনে কেন্দ্রকে আক্রমণ করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

'৪ মাসের মধ্যে আকাশচুম্বী রামমন্দির হবে অযোধ্যায়', অমিত শাহর দাবি বিজেপির মঞ্চ থেকে'৪ মাসের মধ্যে আকাশচুম্বী রামমন্দির হবে অযোধ্যায়', অমিত শাহর দাবি বিজেপির মঞ্চ থেকে

English summary
Citizenship Amendment Act : Will fight till death, says Mamata Banerjee
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X