• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নাগরিকত্ব নিয়ে বিক্ষোভ, দক্ষিণ-পূর্ব রেলের ক্ষতি কয়েক কোটি টাকার

  • |

নাগরিকত্ব আইনের প্রতিবাদে রেল লাইনে ও বিভিন্ন স্টেশনে শুক্রবার ও শনিবার এই দুই দিন যে বিক্ষোভ দেখানো হয় তাতে দক্ষিণ পূর্ব রেলের খড়গপুর ডিভিশনে প্রায় ১৬ কোটি টাকার ক্ষতি হয়েছে।

নাগরিকত্ব নিয়ে বিক্ষোভ, দক্ষিণ-পূর্ব রেলের ক্ষতি কয়েক কোটি টাকার

এই দুদিনে হাওড়া-খড়গপুর সেকশনে সাঁকরাইল, উলুবেড়িয়া, চেঙ্গাইল, নলপুর, ফুলেশ্বর ও বাউড়িয়া স্টেশনে ব্যাপক ভাঙচুর করে ও তান্ডব চালানো হয় বলে জানিয়েছে রেল কর্তৃপক্ষ। এই সব স্টেশনে বিক্ষোভকারীরা তান্ডব চালায়, স্টেশনে ভাঙচুর করে আগুন ধরিয়ে দেয়। তার জেরে ওই দুদিনে হাওড়া-খড়গপুর সেকশনে ট্রেন চলাচল বিপর্যস্ত হয় ও অনেক ট্রেন বাতিল করা হয়।

দক্ষিণ পূর্ব রেলের পক্ষে জানানো হয়েছে যে এই দুই দিন খড়গপুর ডিভিশনে ট্রেনের চলাচল বিপর্যস্ত হয়ে পড়ার কারণে ও ভাঙচুর করার কারণে প্রাথমিক হিসেবে ১৫ কোটি ৭৭ লাখ ৩৩ হাজার ৭৭৯ টাকার ক্ষতি হয়েছে।

এর মধ্যে, বিভিন্ন ট্রেন বাতিল করার কারণে যাত্রীদের ২৪ লক্ষ ৩৭ হাজার ২৩০ টাকা ফেরত দেওয়া হয়েছে । যাত্রীবাহী ট্রেন বাতিল করার কারণে ৪ কোটি ৬০ লক্ষ টাকার বেশি এবং মালবাহী ট্রেন চলাচল বন্ধ থাকায় ৪ কোটি ২৩ লক্ষ টাকার ক্ষতি হয়েছে ।

এছাড়া সাঁকরাইল স্টেশনে ভাঙচুর করার কারণে ৬৭ লক্ষ টাকা, উলুবেড়িয়া স্টেশনে ৪৪ লক্ষ টাকা, চেঙ্গাইল স্টেশনে ৩৮ লক্ষ টাকা, নলপুর স্টেশনে ২৬ লক্ষ টাকার, ফুলেশ্বর স্টেশনে ১১ লক্ষ টাকার ও বাউড়িয়া স্টেশনে ২৪ লক্ষ টাকার ক্ষতি হয়েছে।

নাগরিকত্ব আইনের বিরুদ্ধে প্রতিবাদ! আজ রাজপথে মমতা, সবাইকে আহ্বান নাগরিকত্ব আইনের বিরুদ্ধে প্রতিবাদ! আজ রাজপথে মমতা, সবাইকে আহ্বান

জামিয়ায় CAA বিক্ষোভ: পড়ুয়াদের কড়া বার্তা, হিংসা বন্ধের নির্দেশ দিয়ে আরও যা জানাল শীর্ষ আদালতজামিয়ায় CAA বিক্ষোভ: পড়ুয়াদের কড়া বার্তা, হিংসা বন্ধের নির্দেশ দিয়ে আরও যা জানাল শীর্ষ আদালত

English summary
Citizenship Amendment Act protest : SE railways suffers 16 crore loss
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X