• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অমান্য সরকারের আদেশ, নতুন সিনেমা মুক্তির পরই খুলবে শহরের সিনেমা হলগুলি

Google Oneindia Bengali News

করোনা সংক্রমণ একটু হ্রাস পেতে না পেতেই নিষেধাজ্ঞা শিথিল করতে শুরু করে দিয়েছে একাধিক রাজ্যের সরকার। সেরকমই পশ্চিমবঙ্গ সরকার তাদের নতুন আদেশে জানিয়েছে যে ৫০ শতাংশ আসন ক্ষমতা নিয়ে কলকাতার সিনেমা হলগুলি পুনরায় খুলবে। তবে সরকারের সিদ্ধান্তকে স্বীকৃতি না দিয়ে সিনেমা হলের মালিকরা সিদ্ধান্ত নিয়েছেন যে নতুন কোনও ছবি মুক্তি না হলে তাঁরা সিনেমা হলের প্রবেশদ্বার বন্ধ রাখবেন। এমনিতেই রাজ্য সরকাররে ৫০ শতাংশ আসন ক্ষমতা নিয়ে সিনেমা হল চালানোর সিদ্ধান্তকে মানতে পারেননি হল মালিকরা।

অমান্য সরকারের আদেশ, নতুন সিনেমা মুক্তির পরই খুলবে শহরের সিনেমা হলগুলি

অন্যান্য রাজ্যে আগেই সিনেমা হল খুলে গিয়েছে, কিন্তু এ রাজ্যে ৩১ জুলাই থেকে রাজ্য সরকার ৫০ শতাংশ ক্ষমতা ও যাবতীয় কোভিড বিধি মেনে সিনেমা হল খোলার অনুমতি দিয়েছে, কিন্তু উচ্চ ব্যয়ের কারণে সিনেমা হলের মালিকরা এই নির্দেশের বিরুদ্ধে গিয়েছেন। বসুশ্রী, নবীনা, আইনক্স, মেনকা সহ কলকাতার উল্লেখযোগ্য সিনেমা হলগুলি শনিবার বন্ধই ছিল। এমনিতেই ৫০ শতাংশ আসন ক্ষমতা নিয়ে রাজ্য সরকারের বিরোধিতা করছেন টলিউডের একাংশ।

শহরের এক সিনেমা হলের মালিক সৌরভ বোস বলেন, '‌আমরা সিনেমা হল তখনই খুলব যখন স্যানিটাইজেশনের কাজ সম্পূর্ণ হবে এবং এখন অপর্যাপ্ত কর্মীরাও রয়েছে। সিনেমার সাউন্ড সিস্টেম যাতে ভালোভাবে চলে সেটার জন্যও আমাদের সময় দিতে হবে।’‌ তিনি এর সঙ্গে এও জানিয়েছেন যে বর্তমানে কোনও নতুন সিনেমা মুক্তি হচ্ছে না তাই এই পরিস্থিতিতে ৫০ শতাংশ আসন ক্ষমতা নিয়ে সিনেমা হল চালানোর অর্থ তাঁদের বড় ক্ষতির সম্মুখীন হতে হবে।

রাজ্য সরকার এর আগে বিজ্ঞপ্তি জারি করে ৫০ শতাংশ আসন ক্ষমতা নিয়ে সিনেমা হল চালানো অনুমতি দিয়েছিল যদিও রাজ্যে ১৫ অগাস্ট পর্যন্ত রাত ৯টা থেকে ৫টা পর্যন্ত নৈশ কার্ফু জারি থাকবে বলে ঘোষণা করা হয়েছে।

বিজেপি ছাড়ছেন কেন বাবুল সুপ্রিয়, ফেসবুক পোস্টে 'যন্ত্রণা’র কাহিনিতে দিলেন বিশদ ব্যাখ্যাবিজেপি ছাড়ছেন কেন বাবুল সুপ্রিয়, ফেসবুক পোস্টে 'যন্ত্রণা’র কাহিনিতে দিলেন বিশদ ব্যাখ্যা

গত বছর করোনা ভাইরাসের প্রকোপ বাড়ার সঙ্গে সঙ্গে দেশের সমস্ত সিনেমা হল, মাল্টিপ্লেক্সগুলি বন্ধ করে দেওয়া হয়েছিল। গত বছরের পুজোর আগে আগে প্রথমে কেন্দ্র ৫০ শতাংশ আসন ক্ষমতা নিয়ে সিনেমা হল খোলার অনুমতি দেওয়ার পর পরে তা একশো শতাংশ করে দেওয়া হয়। অনেক সিনেমা হলই পুরনো বলিউড ছবিকে পুনরায় দেখানো শুরু করে। সবচেয়ে খারাপ হল, মহামারির সময় ওটিটি প্ল্যাটফর্মের রমরমা এতটাই বেড়ে গিয়েছে যে বড় বাজেটের বলিউড ছবিগুলিও এই প্ল্যাটফর্মে মুক্তি পাচ্ছে। যে কারণে আরও সমস্যার সম্মুখীন হয়েছে সিনেমা হলগুলি। এ বছরও করোনার দ্বিতীয় ওয়েভ শুরু হওয়ার পর থেকেই ফের বন্ধ হয়ে যায় সিনেমা হলগুলি। কবে আবার আগের মতো দর্শকে ভর্তি থাকবে হল সেই আশাতেই দিন গুনছেন মালিকরা।

English summary
cinema halls will remain closed if new movies are not released
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X