• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

গরুপাচার কাণ্ডের কিংপিন এনামূল, জেরা করতে তিহার জেলে CID

গরুপাচার কাণ্ডের কিংপিন এনামূল, জেরা করতে তিহার জেলে CID
Google Oneindia Bengali News

গরুপাচার কাণ্ডে অনুব্রত মণ্ডলকে জেরা করতে তিহার জেলে পৌঁছে গেলেন সিআইডির অফিসাররা। এদিকে আজই অনুব্রতকে দিল্লিতে নিয়ে যাওয়ার ইডির আবেদনকে চ্যালেঞ্জ করে করা সুপ্রিম কোর্টে মামলার শুনানি। এদিকে আবার কয়লা পাচার কাণ্ডেও তৎপরতা শুরু করেছে ইডি। আজই পুরুলিয়া জেলা পরিষদের সভাপতি সুজ বন্দ্যোপাধ্যায়কে তলব করেছে ইডি।

জেরা করতে তিহাড় জেলে CID

কয়লাপাচার কাণ্ডের তদন্তে ফের তৎপর রাজ্যের বিশেষ তদন্তকারী সংস্থা সিআইডি। এবার সরাসরি দিল্লিতে তিহার জেলে পৌঁছে গিয়েছে তাঁরা। সেখানে রযেছেন কয়লাপাচার কাণ্ডের কিংপিং এনামুল। তাঁকে জেরা করতেই সিআইডির আধিকারীকরা পৌঁছে গিয়েছেন তিহার জেলে। এর আগে কয়লা পাচার কাণ্ডের তদন্তে দিল্লির এক ব্যবসায়ীর বাড়িতে তল্লাশি চালাতে গিয়েছিল সিআইডি। সেখানে গিয়ে দিল্লি পুলিশের বাধার মুখে পড়তে হয়েছিল। প্রসঙ্গত উল্লেখ্য সেই ব্যবসায়ীর সঙ্গে অসমের মুখ্যমন্ত্রী হেমন্ত বিশ্বশর্মার যোগ রয়েছে। এদিকে আবার সূত্রের খবর এনামূলের তিন ভাগ্নেকে ক্ল্যানারে রেখেছে ইডি। এনামূলের গ্রেফতারির পরেও তার তিন ভাগ্নে দেশের বাইরে থেকে গরুপাচার এবং কয়লা পাচারের টাকা বাজারে খাটিয়েছিল। অর্থার কালো টাকা সাদা করেছিল।

কয়লা পাচার কাণ্ডের পাশাপাশি কীভাবে গরুপাচারের কারবার চালাতেন এনামূল তা জানতেই সিআইডি অফিসররা তাঁকে জেরা করতে চায়। কীভাবে ভুয়ো কাগজ তৈরি করে হত গরু পাচার। কোন পথে নিয়ে যাওয়া হত গরুগুলি? এরকম একাধিক প্রশ্নের উত্তর জানতেই তিহার জেলে তাঁকে জেরা করতে চাইছে ইডি। এদিেক এনামূলের সঙ্গে অনুব্রত মণ্ডলের যোগাযোগ পাওয়া গিয়েছে। বীরভূমে দিয়ে গরুপাচারের জন্য মোটা টাকা নিতেন কেষ্ট। সেই চাকার বিপুল লেনদেহেন হদিশ পেয়েছে সিবিআই। কিন্তু এবার সিআইডিও তদন্ত শুরু করেছে।

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার পাশাপাসি রাজ্যের তদন্তকারী সংস্থাও গরুপাচার এবং কয়লাপাচার কাণ্ডের তদন্ত করছে। এই নিয়ে হাইকোর্টে একাধিকবার প্রশ্নও উঠেছে। বিরোধীরা অভিযোগ করেছেন যখন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা তদন্ত করছে তখন সিআইডির তদন্তের প্রয়োজন কী রয়েছে তা নিয়ে প্রশ্ন উঠেছে। এদিকে এই দুই ঘটনার তদন্ত নিয়ে এক প্রকার প্রশ্ন উঠতে শুরু করেছিল। বিরোধীদের অভিযোগ ছিল অপরাধীদের আড়াল করতেই রাজ্য সরকার নাটক করে সিআইডি তদন্ত শুরু করেছিল।

এদিকে আবার কয়লাপাচার কাণ্ডে তৎপরতা শুরু করেছে ইডি। পুরুলিয়ার জেলা পরিষদের সবাধিপতি সুজয় বন্দ্যোপাধ্যায়কে তলব করেছে ইডি। এর আগে তাঁকে তলব করা হয়েছিল ১৪ নভেম্বর। কিন্তু সেদিন শিশু দিবস থাকায় তিনি হাজারা দেননি। তাঁর ব্যক্তিগত কর্মসূচি থাকায় সেসময় হাজিরা দিতে পারেননি। তা আইনজীবী মারফৎ ইডিকে চিঠি দিয়ে সেকথা জানিয়েছিলেন তিনি। তারপরেই বৃহস্পতিবার ফের তাঁকে হাজিরা দিতে বলা হয়। ইতিমধ্যেই দিল্লিতে ইডির দফতরে উপস্থিত হয়েছেন তিনি। কয়লা পাচার কাণ্ডে তাঁর ভূমিকা নিয়েই জেরা করা হচ্ছে বলে খবর।

অ্যাকাউন্টে কোটি কোটি টাকা এলো কীভাবে?‌ আজ দিল্লিতে ইডি হাজিরা অনুব্রত কন্যা সুকন্যারঅ্যাকাউন্টে কোটি কোটি টাকা এলো কীভাবে?‌ আজ দিল্লিতে ইডি হাজিরা অনুব্রত কন্যা সুকন্যার

English summary
CID officers at Tihar jail to Interogate Enamul Husain
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X