• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চিনা মাঞ্জা সহ যাবতীয় মাঞ্জা ব্যবহার নিষিদ্ধ করল হাইকোর্ট! রাজ্য সরকারকে বিশেষ নির্দেশ

  • |
Google Oneindia Bengali News

সিনথেটিক সুতো ও ঘুড়ির সুতোয় ব্যবহৃত চিনা মাঞ্জা সহ যাবতীয় মাঞ্জা ব্যবহার নিষিদ্ধ করলো হাইকোর্ট। পাশাপাশি আদালতের নির্দেশ, ২৫ মার্চ রাজ্য এই সংক্রান্ত যে বিজ্ঞপ্তি প্রকাশ করলেও তার কোনো প্রচার ছিল না। তাই নিষিদ্ধ করার কথা ব্যাপকভাবে প্রচার ও নির্দেশ মানতে কঠোরতার নির্দেশ দেয় রাজ্যের উচ্চ আদালত।

চিনা মাঞ্জা সহ যাবতীয় মাঞ্জা ব্যবহার নিষিদ্ধ করল হাইকোর্ট! রাজ্য সরকারকে বিশেষ নির্দেশ

রাজ্যে চিনা মাঞ্জার দৌরাত্বে রাজ্যে ঘটে চলা দুর্ঘটনা নিয়ে হাইকোর্টে দায়ের হওয়া মামলায় এদিন এই নির্দেশ দিয়েছে হাইকোর্ট। রাজ্যে চিনা মাঞ্জায় এত দুর্ঘটনা কেন, এই প্রশ্নে তুলে কিছুদিন আগে হাইকোর্টের হস্তক্ষেপ চেয়ে মামলা দায়ের করেছিলেন করুণাময়ী সামন্ত।

মামলায় গত ১৭ই মে কলকাতার ইকবালপুরে চিনা মাঞ্জায় গুরুতর জখম হয়ে মৃত্যু সহ একাধিক বিষয় উল্লেখ করা হয় আদালতে। এছাড়াও হয় এর আগে চিনা মাঞ্জায় একাধিক আহত হওয়ার ঘটনা ঘটেছে রাজ্যে। প্রথম ঘটনা ঘটে ২০১৭ সালে ২৭ শে ডিসেম্বর। মা উড়ালপুল দিয়ে যাওয়ার সময় চিনা মাঞ্জায় আহত হয় এক শিশু। সেই প্রেক্ষিতে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের হয়। পরে সেই মামলায় সংযোজিত হয় একবালপুরের মৃত্যুর ঘটনাও।

পাখির চোখ 21 - এর নির্বাচন, জনসংযোগ ঢাল বিজেপির

উপাচার্যদের সঙ্গে ভার্চুয়াল সভায় বাধা! শিক্ষামন্ত্রীর বিরুদ্ধে ক্ষুব্ধ রাজ্যপালের চিঠি মমতার কাছে উপাচার্যদের সঙ্গে ভার্চুয়াল সভায় বাধা! শিক্ষামন্ত্রীর বিরুদ্ধে ক্ষুব্ধ রাজ্যপালের চিঠি মমতার কাছে

English summary
Chinese Kite thread banned on order of Calcutta High Court
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X