গুয়াহাটিতে সরছে টি বোর্ডের অফিস, কেন্দ্রের সিদ্ধান্তের বিরুদ্ধে আন্দোলনে মমতা

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

টি বোর্ডের অফিস কলকাতা থেকে গুয়াহাটিতে সরানোর প্রবল বিরোধিতা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একইসঙ্গে বোর্ডের মাথায় বিজেপি সাংসদকে বসানোরও বিরোধিতা করেছেন মুখ্যমন্ত্রী।

গুয়াহাটিতে সরছে টি বোর্ডের অফিস, কেন্দ্রের সিদ্ধান্তের বিরুদ্ধে আন্দোলনে মমতা

ভারত সরকারের একটি সংস্থা টি বোর্ড। ১৯৫৩ সালে কাজ শুরুর সময় থেকেই তার হেড অফিস ছিল কলকাতায়। এবার সেই হেড অফিস গুয়াহাটিতে সরানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শুধু তাই নয়, আগে এই সংস্থায় মাথায় এক আইএএস কে বসানোর হলেও সম্প্রতি টি বোর্ডের মাথায় বসানো হয়েছে অসম থেকে নির্বাচির বিজেপি সাংসদ প্রভাত কুমার বেজ বরুয়াকে।

দেশ থেকে চায়ের রপ্তানি কিংবা নিলামের ক্ষেত্রে টি বোর্ড পদক্ষেপ গ্রহণ করে থাকে। চায়ের গুণাগুন নিয়ে সার্টিফিকেটও দিয়ে থাকে টি বোর্ড।

গুয়াহাটিতে সরছে টি বোর্ডের অফিস, কেন্দ্রের সিদ্ধান্তের বিরুদ্ধে আন্দোলনে মমতা

সাম্প্রতিক কালে দার্জিলিং-এ আন্দোলনে প্রভাব ফেলে চা শিল্পে। কমবেশি অস্থিরতার মধ্যে রয়েছে ৮৭টি চাবাগন। টি বোর্ড জানিয়েছিল, শুধু জুনের হিসেবেই গত বছরের থেকে এবছরে উৎপাদন করেছিল প্রায় ৯০ শতাংশ।

এই মুহূর্তে মুম্বইয়ে শিল্প সম্মেলনে রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখান থেকেই কেন্দ্রের সিদ্ধান্তের প্রতিবাদ করেছেন তিনি। কেন্দ্রের বিরুদ্ধে বিমাতৃসুলভ আচরণের অভিযোগ করেছেন তিনি। মুখ্যমন্ত্রীর সফরসঙ্গী মন্ত্রী অরূপ বিশ্বাস বলেন, বিজেপি নিকৃষ্ট রাজনীতি করছে। টি বোর্ডের অফিস কলকাতা থেকে গুয়াহাটি সরানোর বিরুদ্ধে তৃণমূল পথে নামবে বলে জানিয়েছেন তিনি।

English summary
Chief Minister Mamata Banerjee opposes the central decision to shift Tea Board office from Kolkata to Guwahati.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.