• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপির ‘ছাগল-মাতা’ বিড়ম্বনা, প্রতিক্রিয়া-পাল্টা প্রতিক্রিয়ায় টুইট-যুদ্ধ চন্দ্র ও তথাগতের

ফের টুইট-যুদ্ধে নামলেন বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি তথা ত্রিপুরার বর্তমান রাজ্যপাল তথাগত রায় ও বিজেপি নেতা চন্দ্র বসু। চন্দ্র বসুকে নিয়ে বিজেপি প্রবল বিড়ম্বনায় পড়েছে। ছাগলকে মা বলে মনে করতেন গান্ধীজিও- তাঁর এই মন্তব্য নিয়েই এখন তীব্র প্রতিক্রিয়া রাজনৈতিক মহলে। আর সবার আগে তথাগত রায় প্রতিবাদ করে বসায় তা আলাদা মাত্রা পেয়েছে।

তথাগত রায় টুইটে বিঁধেছেন চন্দ্র বসুকে। এ ধরনের ভুল তথ্য প্রচার করার ব্যাপারে চন্দ্র বসুকে সতর্ক করে দিয়েছেন তিনি।

বিজেপির ‘ছাগল-মাতা’ বিড়ম্বনা, প্রতিক্রিয়া-পাল্টা প্রতিক্রিয়ায় টুইট-যুদ্ধ চন্দ্র ও তথাগতের

টুইটারে লিখেছেন, গান্ধীজি বা আপানার দাদু কেউই ছাগলকে মা জ্ঞান করা কথা বলেননি। তাছাড়া গান্ধীজি কখনই হিন্দুদের রক্ষাকর্তা ছিলেন না। আমরা হিন্দুরা গরুকে মায়ের সম্মান দিয়ে থাকি, ছাগলকে নয়। দয়া করে এ ধরনের ভুল তথ্য পরিবেশন করবেন না।

উল্লেখ্য, নেতাজির প্রপৌত্র বর্তমানে বিজেপি নেতা চন্দ্র বসু টুইট করেন, গান্ধীজি আমার দাদু শরৎচন্দ্র বসুর বাড়িতে থাকার সময় ছাগলের দুধ খেতে চাইতেন। তিনি হিন্দুদের স্বার্থরক্ষা করতেন এবং ছাগলকে মা বলে জ্ঞান করতেন। তবে তথাগত রায় যাই বলুন না কেন, নিজের অবস্থান অনড় চন্দ্র বসু।

তিনি তথাগত রায়ের টুইট-পরামর্শের পর জানিয়েছেন, আমার টুইটের মর্মার্থ বুঝতে হবে। আমি যা বলেছি, তা ইতিহাসের অংশ। কেউ গরুর মাংস খেলে তাঁকে যদি আক্রান্ত হতে হয়, তাহলে ছাগলের দুধ খাওয়ার অর্থ ছাগলকে মা মনে করা। তাহলে ছাগলের মাংস খাওয়াও ঠিক নয়। গান্ধীজি ছাগলকে মা মনে করতেন বলেই আমি মনে করি। তাই তিনি ছাগলের দুধ খেতে চাইতেন।

[আরও পড়ুন:অধীর অক্সিজেন জোগাচ্ছেন দিলীপদের! পাইপ লাইন কাটবেন শুভেন্দু, হুঙ্কার অধীর-গড়ে]

এরপর পাল্টা টুইট করেছেন তথাগত রায়ও। তিনি জানিয়েছেন, ধর্ম ও রাজনীতি গুলিয়ে ফেলা ঠিক নয়। সমস্ত ধর্মের মানুষের পছন্দ ও অপছন্দকে সম্মান করা উচিত। তারা কোন মাংস খায়, কোনটা খায় না, সেটাকে শ্রদ্ধা করা উচিত। অন্যের ধর্মকে অসম্মান করা উচিত নয়। উল্লেখ্য, এর আগেও তথাগত রায়ের সঙ্গে টুইট যুদ্ধে নেমেচিলেন চন্দ্র বসু। সেবার বিজেপির অন্দরের কথা টুইট করেছিলেন নেতাজির প্রপৌত্র। প্রতিক্রিয়ায় তথাগত রায় বলেছিলেন, দলের ভিতরের আলোচনা বাইরে নিয়ে আসা ঠিক নয়। এবার টুইট-যুদ্ধ ছাগলের মাতৃ-পরিচয় নিয়ে।

[আরও পড়ুন:পঞ্চায়েত বোর্ড গঠনের আগে তৃণমূলে যোগদানের হিড়িক! দলবদলে বিপাকে বিজেপি]

English summary
Chandra Basu and Tathagata Roy starts tweet-war regarding goat-mother. Chandra Basu comment that Mahatma Gandhi seems that goat is our mother, so he drinks goat-milk,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X