• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দক্ষিণবঙ্গে আজও হবে ঝড়! ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা

  • By অভীক
  • |

আজও দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায় ৪০ থেকে ৫০ কিলোমিটার গতিবেগে ঝড়ো হাওয়া বইতে পারে। ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা দক্ষিণবঙ্গের নয় জেলাতে। বীরভূম বাঁকুড়া মুর্শিদাবাদ নদিয়া পূর্ব বর্ধমান ঝাড়গ্রাম পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনা। এই জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস।

দক্ষিণবঙ্গে আজও হবে ঝড়! ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা

আসাম থেকে পাঞ্জাব পর্যন্ত পূর্ব-পশ্চিম অক্ষরেখা। এই অক্ষরেখা উত্তর বাংলাদেশের ঘূর্ণাবর্ত এলাকা, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ,দক্ষিণ বিহার ও মধ্যপ্রদেশের ঘূর্ণাবর্ত এলাকার উপর দিয়ে বিস্তৃত। এর ফলে বেশ কিছু রাজ্যে ঝড় বৃষ্টির পূর্বাভাস।

কলকাতায় আজ বিকেলের দিকে আংশিক মেঘলা আকাশ এবং হালকা ঝড় বৃষ্টির সম্ভাবনা। সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৪.২ ডিগ্রি ।গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.২ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্প এর পরিমাণ ৪৩ থেকে ৯১ শতাংশ। গত ২৪ ঘন্টায় বৃষ্টি হয়েছে সামান্য।

উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে সমুদ্র উত্তাল থাকবে তাই মৎস্যজীবীদের সমুদ্রের যেতে নিষেধ করা হয়েছে। আগামী ২৪ ঘণ্টায় এই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

৩০ এপ্রিল বৃহস্পতিবার আন্দামান সাগরে নিম্নচাপ তৈরীর প্রবল সম্ভাবনা।এর কারণে সমুদ্র উত্তাল থাকবে তাই আন্দামান সাগর ও দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে মৎস্যজীবীদের প্রবেশ করতে নিষেধাজ্ঞা জারি হয়েছে ২৯ এপ্রিল অর্থাৎ বুধবার থেকে।

English summary
Chances of heavy rainfall and storm in south bengal on 27 april
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X