• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা সঙ্কটের মাঝেই কেন্দ্রীয় বঞ্চনার অভিযোগ মমতার

  • By অভীক
  • |

করোনা সংকট কালে কেন্দ্রের কাছে রাজ্যের স্বাস্থ্য পরিকাঠামো জন্য পর্যাপ্ত পরিষেবা পায়নি বলে সোমবার নবান্নে সাংবাদিক সম্মেলনে ক্ষোভ উগরে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

করোনা সঙ্কটের মাঝেই কেন্দ্রীয় বঞ্চনার অভিযোগ মমতার

পিপিই (ব্যক্তিগত নিরাপত্তা পোশাক), এন ৯৫ মাস্ক, টু অ্যান্ড থ্রি লেয়ার মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, থার্মাল গান সহ একাধিক স্বাস্থ্য পরিকাঠামোর জিনিস চাওয়া হয়েছিল কেন্দ্রের কাছে। কিন্তু পর্যাপ্ত পরিমাণে সেগুলো পাঠানো হয়নি বলে ক্ষোভ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

১১ লক্ষ পিপিই চাওয়া হয়েছিল কেন্দ্রের কাছে, ৭ লক্ষ ৯২ হাজার এন ৯৫ চাওয়া হয়েছিল, টু অ্যান্ড থ্রি লেয়ার মাস্ক ৪ লক্ষ ২০ হাজার ও 8 লক্ষ ৩৬ হাজার চাওয়া হয়েছিল। এছাড়াও ৮৮ হাজার ৬০০ হ্যান্ড স্যানিটাইজার এবং ২০ হাজার থার্মাল গান চাওয়া হয়েছিল।

কিন্তু ২ লক্ষ ৭১০০ পিপিই দেওয়া হয়েছে। লকডাউনের জন্য কেন্দ্রের কাছ থেকে পর্যাপ্ত পিপিই পায়নি রাজ্য। পিপিই-র রঙ ইচ্ছা করে হলুদ রঙ করে দেওয়া হয়েছে বলে অভিযোগ মুখ্যমন্ত্রীর। কেন্দ্রের কাছ থেকে মাত্র ৭৮৭৫০ এন ৯৫ মাস্ক পেয়েছে রাজ্য। এছাড়াও মাত্র ৫ হাজার হার্মাল গান পাওয়া গিয়েছে। যা যথেষ্ট কম।

ঋণ মুখ্যমন্ত্রী জানান, রাজ্যে এই মুহূর্তে ৬১ জন করোনা পজিটিভ যার মধ্যে ৫৫ জন ৭ টি পরিবারের , ৩ জনের মৃত্যু ও ১৩ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। রাজ্যের ৭ এলাকায় করোনা আক্রান্ত পাওয়া গেছে, রাজ্যে আক্রান্তদের মধ্যে ৯৯ শতাংশেরই বিদেশ যোগসূত্র রয়েছে বলে নবান্নে জানান মুখ্যমন্ত্রী।

মুখ্যমন্ত্রী আরও জানান, '৫১১টি কোয়ারেন্টিন সেন্টার চালু করা হয়েছে। সরকারি কোয়ারেন্টিন থেকে ছাড়া পেয়েছেন ৪০১০ জন।রাজ্যে করোনা হাসপাতাল ৫৯টি।রাজ্যে ১৩০১ জনের করোনার নমুনা পরীক্ষা হয়েছে। ' মুখ্যমন্ত্রী বলেছেন, 'কিট নিয়ে আর কেউ রাজনীতি করার চেষ্টা করবেন না।' একইসঙ্গে নিজেদের মধ্যে দূরত্ব বজায় রাখার আর্জি জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

English summary
Centre is not provinding adequate support, alleges Mamata Banerjee
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X