• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আধার নিয়ে কি ফের কেন্দ্র-রাজ্য সংঘাত, কী বলছে সম্প্রতি রাজ্যকে দেওয়া কেন্দ্রের চিঠি

আধার নিয়ে কি ফের কেন্দ্র-রাজ্য সংঘাত।

আধারের ভিত্তিতে মিড-ডে মিল চালুর জন্য ফের রাজ্য সরকারকে মানবসম্পদ উন্নয়ন মন্ত্রকের চিঠির প্রেক্ষিতে এমনটাই মনে করছে রাজনৈতিক মহল।

আধার নিয়ে কি ফের কেন্দ্র-রাজ্য সংঘাত, কী বলছে সম্প্রতি রাজ্যকে দেওয়া কেন্দ্রের চিঠি

মানবসম্পদ উন্নয়ন মন্ত্রকের সচিব অনিল স্বরূপ রাজ্যের মুখ্যসচিবকে দেওয়া চিঠিতে লিখেছেন, "আধারের আওতায় শিশুরা এলে যাদের প্রয়োজন তারা সবাই মিড ডে মিলের সুবিধা পাবে। " স্কুল পড়ুয়াদের আধারের আওতায় আনার সময়সীমা এবছরের ৩১ অগাস্ট ধার্য করা হয়েছে। এর জন্য পশ্চিমবঙ্গ সরকার কী পরিকল্পনা নিয়েছে, তা জানায়নি বলে অভিযোগ। নির্দিষ্ট সময়ের মধ্যে পড়ুয়াদের আধারে নথিভুক্তির জন্য রাজ্য যাতে জোর দেয়, সে কথা চিঠিতে বলা হয়েছে।

আধার নিয়ে কি ফের কেন্দ্র-রাজ্য সংঘাত

মিড ডে মিলে আধার বাধ্যতামূলক করার বিরোধিতা করে এর আগে কেন্দ্রকে চিঠি দেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু রাজ্যের বিরোধিতায় যে কেন্দ্র কোনও আমলই দিচ্ছে না, মানব সম্পদ উন্নয়ন মন্ত্রকের এই চিঠিই তার প্রমাণ বলে মনে করছে রাজনৈতিক মহল। অন্যদিকে, রাজ্যও তার অবস্থানে অনড় থাকায়, ফের কেন্দ্র-রাজ্য সংঘাতের পরিস্থিতি তৈরি হচ্ছে বলেই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

English summary
Centre again told to impliment Aadhar for midday meal in West bengal, Human Resource Development Ministry send a letter to chief Secretary
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X