• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

এসএসসি মামলায় FIR দায়ের, আদালতে স্ট্যাটাস রিপোর্ট পেশ সিবিআইয়ের

  • |
Google Oneindia Bengali News

স্কুল সার্ভিস কমিশন মামলায় নয়া মোড়! মামলার তদন্তে গত কয়েকদিন আগেই সিবিআই-কে যুক্ত করার নির্দেশ দেয় সিঙ্গল বেঞ্চ। এমনকি তদন্তের প্রয়োজনে এফআইআর করাতেও ছাড় দেওয়ার কথা বলা হয়। সেই ঘটনায় আজ বুধবার এসএসসি মামলায় এফআইআর করল সিবিআই।

আদালতে স্ট্যাটাস রিপোর্ট পেশ সিবিআইয়ের

শুধু তাই নয়, এদিন কলকাতা হাইকোর্টে সিঙ্গল বেঞ্চে এই সংক্রান্ত মামলার শুনানি হয়। আর সেই মামলার শুনানিতে স্ট্যাটাস রিপোর্ট পেশ করল সিবিআই।

গত কয়েকদিন ধরেই এসএসসি মামলা নিয়ে বিতর্ক চলছে। একাধিক বেঞ্চ এই মামলা ছেড়ে দিয়েছে। কলকাতা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চের পর্যবেক্ষণ, দুর্নীতির একেবারে রন্ধ্রে পৌঁছানো প্রয়োজন। আর সেই কারণেই সিবিআই তদন্তের নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। আজ বুধবার এই সংক্রান্ত মামলার শুনানি হলে দুটি মুখবদ্ধ খাম জমা দেয় সিবিআই। যেখানে একটি এফআইআরের কপি রয়েছে অন্যদিকে এসপি সিনহাকে জিজ্ঞাসাবাদ করে যে তথ্য তাঁরা পেয়েছেন সেটাই দেওয়া রয়েছে সেখানে।

অন্যদিকে আইনজীবীদের একাংশের মতে, এসএসসি মামলায় সিবিআইয়ের এফআইআরের পরেই আনুষ্ঠানিক ভাবে তদন্ত প্রক্তিয়া শুরু হয়ে গেল বলা যেতে পারে। সতীন্দ্র সিংহ হলেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই-এর তদন্তকারী আধিকারিক। অন্যদিকে এদিন এই এসএসসি মামলায় পার্টি করা হল তৎকালীন প্রোগ্রাম অফিসার সমরজিৎ আচার্যকে।

আজ বুধবার সন্ধ্যা ৬ টার মধ্যে সিবিআই-এর সামনে হাজিরার নির্দেশ সমরজিৎ আচার্যকে। শুধু তাই নয়, সমরজিৎ আচার্যকে জিজ্ঞাসাবাদ করার পর সিবিআই প্রয়োজন মনে করলে এস.পি. সিনহাকে আবারও জিজ্ঞাসাবাদ করতে পারে কেন্দ্রীয় তদন্তকারী আধিকারিকরা। সেই ছাড় দেওয়া হয়েছে সিবিআইকে।

অন্যদিকে এদিন সন্ধ্যা ছয়টার মধ্যে উপদেষ্টা কমিটির সদস্য অলোক কুমার সরকারকে নিজাম প্যালেসে হাজিরা দেওয়ার নির্দেশ কলকাতা হাইকোর্টের। তাঁকেও সিবিআই জিজ্ঞাসাবাদের মুখোমুখি হতে হবে বলে এদিন শুনানিতে স্পষ্ট জানিয়ে দিয়েছে কলকাতা হাইকোর্টের অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সিঙ্গল বেঞ্চ। একই সঙ্গে নির্দেশিকায় আদালত জানায়, সিবিআই-য়ের তরফে পেশ করা এস.পি.সিনহার জিজ্ঞাসাবাদের রিপোর্ট হাইকোর্টের রেজিস্ট্রার জেনারেলের কাছে গচ্ছিত থাকবে।

তবে সার্ভে পার্ক পুলিশকে এদিন এই মামলা থেকে অব্যাহতি দিয়েছে আদালত। প্রাক্তন উপদেষ্টা এস.পি. সিনহাকে নিজাম প্যালেসে হাজির করানোর দায়িত্ব ছিল সার্ভে পার্ক পুলিশ স্টেশনের হাতে। কিন্তু এদিনের শুনানিতে শান্তিপ্রসাদ সিনহার তরফে আইনজীবী আদালতকে জানায়, আমাকে যখন ডাকবে আমি তখনই যাবো। পুলিশকে নিয়ে যাওয়ার দরকার পড়বে না। আমি সবরকম সহযোগিতা করব। আর এরপরেই পুলিশকে এই মামলায় অব্যাহতি হাইকোর্টের।

অন্যদিকে এই প্রসঙ্গে বিকাশরঞ্জন ভট্টাচার্য জানিয়েছেন, বড়সড় দুর্নীতি মামলায় আনুষ্ঠানিক ভাবে সিবিআই তদন্ত শুরু হয়ে গেল। বড়সড় মাথাদের নাম এবার সামনে আসবে বলে দাবি আইনজীবীর।

English summary
CBI submits status report in high court, FIR in SSC case in calcutta high court
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X