• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

গরু পাচার-কাণ্ডে চাঞ্চল্যকর মোড়! তৃণমূল সাংসদ দেবকে সিবিআই তলব

গরু পাচার-কাণ্ডে চাঞ্চল্যকর মোড়! গত বিধানসভা নির্বাচনের আগে থেকে রাজ্যে কয়লা এবং গরু পাচার-কান্ডের তদন্ত করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। সেই মামলায় ইতিমধ্যে একাধিক ব্যাক্তিকে জেরা করা হয়েছে। এবার মামলায় নয়া মোড়।
  • |
Google Oneindia Bengali News

গরু পাচার-কাণ্ডে চাঞ্চল্যকর মোড়! গত বিধানসভা নির্বাচনের আগে থেকে রাজ্যে কয়লা এবং গরু পাচার-কান্ডের তদন্ত করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। সেই মামলায় ইতিমধ্যে একাধিক ব্যাক্তিকে জেরা করা হয়েছে। এবার মামলায় নয়া মোড়। এবার সিবিআইয়ের নজরে অভিনেতা দেব।

গরু পাচার-কাণ্ডে চাঞ্চল্যকর মোড়! তৃণমূল সাংসদ দেবকে সিবিআই তলব

আজ বুধবার এই মামলায় তাঁকে জেরা করতে চেয়ে নোটিশ দেওয়া হয়েছে সিবিআইয়ের তরফে। এমনটাই জানা যাচ্ছে।

জানা গিয়েছে, সিবিআইয়ের পাঠানো নোটিশে অভিনেতা তথা তৃণমূল সাংসদকে হাজিরা দেওয়ার কথা বলা হয়েছে। আগামী ১৫ ফেব্রুয়ারি নিজাম প্যালেসে হাজিরা দিতে বলা হয়েছে। সেখানেই কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার দফতর। সেখানেই হাজিরা দেওয়ার কথা বলা হয়েছে বলে খবর। তবে ঠিক কি কারণে দেবকে তলব করা হল সে বিষয়ে সিবিআইয়ের তরফে স্পষ্ট করা হয়নি।

তবে গত কয়েকমাসে একাধিক ব্যাক্তিকে জেরা করেছে কেন্দ্রীয় গোয়েন্দারা। এমনকি জেরা করা হয়েছে প্রভাবশালী বেশ কয়েকজনকে। জানা গিয়েছে, তদন্তে একাধিক সাক্ষীর বয়ানে দেবের নাম উঠে এসেছে। আর এই বিষয়েই সম্ভবত আরও বিস্তারিত তথ্য জানতে চান তদন্তকারী আধিকারিকরা।

আর তা অভিনেতার কাছ থেকেই জানতে চান বলে খবর। আর সেই কারণেই এই মামলায় তৃণমূল সাংসদকে হাজিরা দেওয়ার কথা বলা হয়েছে।

তবে আগামী ১৫ তারিখ দেব হাজিরা দেবেন না কিনা তা এখনও স্পষ্ট নয়। কারন এই বিষয়ে এখনও দেবের তরফে কিছু জানানো হয়নি। তবে সুত্রের খবর, কার্যত নোটিশে চরম অস্বস্তিতে দেব। জানা যাচ্ছে, বিষয়টি নিয়ে আইনি পরামর্শও নিতে শুরু করেছেন তৃণমূল সাংসদ। তবে এই বিষয়ে সরকারি ভাবে কিছুই জানানো হয়নি।

উল্লেখ্য এই মামলায় ইতিমধ্যে শাসকদলের একাধিক নেতার নাম জড়িয়েছে। এমনকি তৃণমূল শীর্ষ নেতৃত্বও সিবিআইয়ের নজরে। এই অবস্থায় একাধিক পুলিশ আধিকারিককেও জেরা করেছে কেন্দ্রীয় তদন্তকারী আধিকারিকরা।

তবে এই মামলার তদন্তে নেমে বিএসএফ কমান্ডান্ট সতীশ কুমারকে প্রথম গ্রেফতার করেছিল কেন্দ্রীয় তদন্তকারীরা। তাঁকে জেরা করে গরু পাচার নিয়ে একের পর এক চাঞ্চল্যকর তথ্য হাতে পান তদন্তকারীরা। কীভাবে পাচার হয় সে বিষয়ে একাধিক তথ্য হাতে আসে। এমনকি বাংলায় গরু পাচারের মূল অভিযুক্ত এনামুল হককেও গ্রেফতার করে সিবিআই।

জানা যাচ্ছে, এনামুলকে জেরা করেই মুলত দেবের নাম হাতে পান সিবিআই আধিকারিকরা। বেশ কিছু বছর আগে দেবকে কয়েক লক্ষ টাকা দেওয়ারও দাবি করেছেন নাকি এনামুল। সে বিষয়েই নাকি দেবকে জেরা করতে চায় সিবিআই।

English summary
CBI notice to TMC MLA, actor Dev in cow smuggling case
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X