• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নাম নিয়েছিলেন শুভেন্দু! গরু পাচার কাণ্ডে আরও এক 'প্রভাবশালী'র বাড়িতে সিবিআই হানা

  • |

গরু পাচার কাণ্ডে আরও এক প্রভাবশালীর বাড়িতে তল্লাশি সিবিআই(cbi)-এর । এদিন সিবিআই আধিকারিকরা গরু পাচার কাণ্ডে ধৃত এনামূল হক ঘনিষ্ঠ বারিক বিশ্বাসের (barik biswas) বাড়িতে হানা দেয়। যদিও তাকে পাওয়া যায়নি। কয়েকবছর আগে এই বারিক বিশ্বাসকে সোনা পাচার কাণ্ডে গ্রেফতার করা হয়েছিল।

আসানসোলঃ বিনয় মিশ্রর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি সিবিআই আদালতের
 শুভেন্দু নাম করেছিলেন

শুভেন্দু নাম করেছিলেন

গরু আর কয়লা পাচার। সবেতেই জড়িত ভাইপো। বিজেপিতে যোগ দেওয়ার পর থেকে এই অভিযোগ প্রতিটি সভাতেই করছেন শুভেন্দু অধিকারী। তাঁর মুখে শোনা গিয়েছিল চক্রের সঙ্গে যুক্ত একাধিক নাম। তিনি তো তৃণমূলকে আর এনামুলের সঙ্গে তুলনা করেন। প্রসঙ্গত এনামূল হক গরু পাচার কাণ্ডে সিবিআই-এর হেফাজতে রয়েছেন। এছাড়াও শুভেন্দু অধিকারী যাদের নাম করেছিলেন তাদের মধ্যে রয়েছেন যুব তৃণমূল নেতা বিনয় মিশ্র। এদিন বিনয় মিশ্রের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে বিশেষ সিবিআই আদালত। এছাড়াও শুভেন্দু অধিকারী নাম করেছিলেন বারিক বিশ্বাসের।

বারিক বিশ্বাসের বাড়িতে সিবিআই হানা

বারিক বিশ্বাসের বাড়িতে সিবিআই হানা

এদিন সকালে গরু ব্যবসায়ী বারিক বিশ্বাসের বসিরহাটের সংগ্রামপুরের বাড়িতে হানা দেন সিবিআই আধিকারিকরা। যদিও তাকে পাওয়া যায়নি। সিবিআই সূত্রের দাবি, বাংলাদেশ সীমান্ত দিয়ে গরু পাচারের একটা বড় অংশ এই বারিক বিশ্বাস নিয়ন্ত্রণ করতেন। এর আগে অবশ্য সোনা পাচার এবং অন্য পাচারের সঙ্গে যুক্ত থাকার অভিযোগে শুল্ক দফতর ও বিএসএফ-এর হাতে একাধিকবার গ্রেফতার হয়েছিলেন বারিক বিশ্বাস। তবে তাকে কোনও সময়ই বেশি দিন জেলা থাকতে হয়নি। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, ইটভাঁটার ব্যবসার আড়ালে গরু পাচারের কারবার চালান বারিক বিশ্বাস। এছাড়াও বারিক বিশ্বাস ইলেকট্রনিস্ক, খাদ্য সামগ্রী, ওষুধ পাচারের সঙ্গেও যুক্ত বলে অভিযোগ।

বারিক বিশ্বাসের প্রভাবশালী যোগ

বারিক বিশ্বাসের প্রভাবশালী যোগ

বসিরহাটের সবাই বারিক বিশ্বাসকে চেনেন। তবে তাঁর পুরো নাম আব্দুল বারিক বিশ্বাস। তৃণমূলের নিয়ন্ত্রণাধীন উত্তর ২৪ পরগনা জেলা পরিষদের শিল্প ও সড়ক কর্মাধ্যক্ষ ছিলেন আব্দুল বারিক বিশ্বাসের ভাই গোলাম বারিক বিশ্বাস। ২০১৩-র ভোটে জেলাপরিষদের তৃণমূল প্রার্থী করেছিলেন গোলাম বারিক বিশ্বাসকে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে বাম জমানাতেও চোরা চালানের সঙ্গে যুক্ত ছিলেন তিনি। ২০০৮-এ পঞ্চায়েত নির্বাচনে বামেদের ধাক্কার পরেই শিবির বদল করে বারিক বিশ্বাস তৃণমূল ঘনিষ্ঠ হতে শুরু করেন বলে দাবি স্থানীয়দের। বিরোধীদের অভিযোগ ভাইকে সামনে রেখেই প্রশাসনকে ব্যবহার করতেন আব্দুল বারিক বিশ্বাস।

বিনয় মিশ্রের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

বিনয় মিশ্রের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

এদিন গরুপাচার কাণ্ডে যুব তৃণমূল নেতা বিনয় মিশ্রের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আসানসোলের বিশেষ সিবিআই আদালত। বিনয় মিশ্রের পরিবারের তরফে দাবি করা হয়েছে, তাঁরা বিনয় মিশ্রের সম্পর্কে কিছুই জানেন না।

রাজীব-বৈশালীর ভবিষ্যৎ কি বিজেপিতেই! আকারে-ইঙ্গিতে বার্তা দিলেন শুভেন্দু

English summary
CBI conducts raid TMC close Barik Biswas in cow smuggling case
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X