• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গরু পাচার কাণ্ডে 'প্রভাবশালী' যুব তৃণমূল নেতার বাড়িতে তল্লাশি সিবিআই-এর! জারি লুকআউট নোটিশ

  • |

কয়লা ও গরু পাচার কাণ্ডে আস্তে আস্তে জাল গুটিয়ে আনছে সিবিআই। এদিন সকাল থেকেই কলকাতার একাধিক জায়গায় হানা দেন সিবিআই আধিকারিকরা। বিনয় মিশ্র নামে যুব তৃণমূল নেতাকে পাওয়া না গেলেও তাঁর বাড়ি ও অফিসে তল্লাশি চলে বেশ কয়েক ঘন্টা ধরে।

কলকাতাঃ গরু ও কয়লা পাচার কাণ্ডে সিবিআই এর হানা কলকাতার প্রভাবশালী ব্যবসায়ীর বাড়িতে
 সাক্ষীদের বয়ানে নাম

সাক্ষীদের বয়ানে নাম

সিবিআই সূত্রের খবর, গরু পাচার কাণ্ডে প্রথমে বিএসএফ কমান্ড্যান্ট সতীশ মিশ্র এবং পরবর্তী সময়ে এনামুল হকে গ্রেফতার করা হয়। তাদের জেরা করে সিবিআই। তাদের কাছ থেকেই বিনয় মিশ্রের নাম উঠে আসে বলে সূত্রের খবর। তারই ভিত্তিতে আদালত থেকে সার্চ ওয়ারেন্ট বের করে এদিন চল্লাশি চালানো হয়। রাসবিহারীর বাড়ি ছাড়াও, চেতলার বাড়ি এবং লেকটাউনের ফ্ল্যাটে তল্লাশি চালানো হয়। রাসবিহারীর বাড়িতে তার বাবা ছিলেন। তাঁকে না পাওয়া যাওয়ায় ইতিমধ্যেই লুকআউট নোটিশ জারি করা হয়েছে সিবিআই-এর তরফে। অভিযোগ রাসবিহারীর বাড়িতে রাতের অন্ধকারে বড় বড় ট্রাঙ্কে টাকা ঢুকতো এবং পরে তা অন্য জায়গায় পাঠানো হত। যেই কারণে ওই বাড়ির সিসিটিভি রেকর্ড পরীক্ষা করছেন সিবিআই আধিকারিকরা। এছাড়াও কম্পিউটার পরীক্ষা করে দেখতে সিবিআই-এর টেকনিক্যাল টিমও কাজ শুরু করেছে।

অভিযুক্ত যুব তৃণমূলের সাধারণ সম্পাদক

অভিযুক্ত যুব তৃণমূলের সাধারণ সম্পাদক

অভিযোগ সামনে আসার পর থেকেই ফেরার বিনয় মিশ্র। এহেন ব্যক্তির সঙ্গে তৃণমূলের শীর্ষ নেতৃত্বের যোগাযোগ রয়েছে বলে দাবি রাজনৈতিক মহলের একাংশের। গত জুলাই মাসে বিনয় মিশ্রকেই যুব তৃণমূলের সাধারণ সম্পাদকের পদে নিয়োগ করা হয়েছিল ঘাসফুল শিবিরের তরফে। পাশাপাশি রাজ্য সরকারের তরফে তাঁকে এক্স ক্যাটেগরির নিরাপত্তাও প্রদান করা হয়েছে।

কয়লা পাচার কাণ্ডেও জড়িয়ে থাকতে পারে

কয়লা পাচার কাণ্ডেও জড়িয়ে থাকতে পারে

সিবিআই সূত্রের দাবি, পরিস্থিতি যে দিকে যাচ্ছে, তাতে কয়লা পাচার কাণ্ডেও বিনয় মিশ্রের জড়িয়ে থাকা সম্ভাবনা উড়িয়ে দেওয়া যায় না। এদিন সিবিআই তল্লাশি চালায় আধা সামরিক বাহিনীর একটা বড় দল নিয়ে। কেননা কলকাতায় সিবিআই তল্লাশিতে অফিসারদের হেনস্থ করা হয়েছে এর আগে। এব্যাপারে প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারের বাড়িতে তল্লাশি উল্লেখযোগ্য ঘটনা।

 তোলাবাজ ভাইপো হটাও

তোলাবাজ ভাইপো হটাও

১৯ ডিসেম্বর মেদিনীপুরে অমিত শাহের সভায় বিজেপিতে যোগ দিয়েই শুভেন্দু অধিকারী স্লোগান তুলেছিলেন তোলাবাজ ভাইপো হটাও। পরবর্তী সময়েই তিনি বলেছেন, কয়লা ও গরু পাচার কাণ্ডে তদন্তকারী সংস্থা জাল গোটাচ্ছে। শুঘু গরু পাচার কাণ্ডই নয়, এদিন কয়লা পাচার কাণ্ডেও সিবিআই একাধিক জায়গায় তল্লাশি চালায়। অনুপ মাঝি ওরপে লালার পিছনের বড় মাথা খুঁজে চলেছে সিবিআই। তবে শুধু রাজনীতিক নন, এর পিছনে প্রশাসনের কর্তা ব্যক্তিদের জড়িয়ে থাকার সম্ভাবনা উড়িয়ে দিচ্ছে না সিবিআই।

যোগাযোগ রাখছেন তৃণমূলের রায়-বন্দ্যোপাধ্যায়রা! ২০২১-এর আগে কাদের নিশানা বিজেপি সাংসদ সৌমিত্রর

English summary
CBI conducts raid in TMC leader Binoy Mishra in connection with cow smuggling case
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X