• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তৃণমূল পরিচালিত পুরসভার প্রাক্তন চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা হাইকোর্টে

  • By অভীক
  • |

তৃণমূল পরিচালিত বহরমপুর পুরসভার প্রাক্তন চেয়ারম্যান নীলরতন আঢ্যর বিরুদ্ধে স্বজনপোষণ সহ বিপুল পরিমাণ সরকারি অর্থ তছরুপ ও একাধিক দুর্নীতির অভিযোগে জনস্বার্থ মামলা দায়ের হল কলকাতা হাইকোর্টে।

তৃণমূল পরিচালিত পুরসভার প্রাক্তন চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা হাইকোর্টে

বহরমপুরের বাসিন্দা রেবা শর্মা নামে এক তরুণী মামলা দায়ের করেছেন। আগামী সপ্তাহে হাইকোর্টের প্রধান বিচারপতি থোট্টাথিল ভাস্করণ নায়ার রাধাকৃষ্ণাণ ও বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে এই মামলার শুনানির সম্ভাবনা রয়েছে।

মামলাকারীর আইনজীবী সূর্যনীল দাস জানান, 'তার মক্কেলের অভিযোগ নীলরতন আঢ্য চেয়ারম্যান থাকাকালীন বিভিন্ন সরকারি উন্নয়নমূলক কাজের বরাত তার মেয়ে - জামাই ও অন্যান্য আত্মীয়-স্বজনকে পাইয়ে দিয়েছে। কিন্তু আজও সেই উন্নয়নের কাজ হয়নি। তার বদলে জোর করে পুরসভার অন্য আধিকারিককে দিয়ে ভুয়া নথি পেশ করে তিনি লক্ষ লক্ষ টাকা পুরসভা থেকে সরিয়েছেন। এর ফলে পুরসভা তহবিলে টাকা না থাকায় সমস্ত উন্নয়নমূলক কাজ বন্ধ হয়ে রয়েছে।

এমনকি পুরসভার তরফে সরকারি প্রকল্প অনুযায়ী গরীব ও অভাবীদের বিনামূল্যে দোকানঘর দেবার কথা থাকলেও মোটা অঙ্কের অর্থের বিনিময়ে তিনি দোকানঘর দিয়েছেন। বহু দোকানঘর তিনি তাঁর পরিবারের লোকজনকেও দিয়েছেন। এমনকি পরিবারের কাছের সদস্যদের কয়েকজনকে তিনি অবৈধভাবে চাকরিও পাইয়ে দিয়েছেন।

এছাড়াও তার মক্কেলের অভিযোগ, 'অবৈধ কাগজপত্র মাধ্যমে বহরমপুর পুরসভার অনেক জায়গায় সম্পত্তি বেআইনিভাবে দখল করে রেখেছেন নীলরতন আঢ্য। জেলাশাসক, পুলিশ সুপারকে বিষয়টি জানালেও সকলে নিশ্চুপ থেকেছে। তাই আদালতের হস্তক্ষেপ চেয়ে জনস্বার্থ মামলা দায়ের করেছেন রেবা শর্মা।

৩১ জুলাই পর্যন্ত লকডাউন ঘোষণা মুখ্যমন্ত্রীর

চটকল শ্রমিকদের বকেয়া মিটিয়ে দেওয়ার নির্দেশ কলকাতা হাইকোর্টের

English summary
Case registered in Kolkata High Court against ex chairman of Berhampore municipality
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X