• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

পাল্টা চাপ, শুভেন্দু-শিশির সহ ১৭ জন বিরোধী সাংসদ-বিধায়কের সম্পত্তি বৃদ্ধি নিয়ে জনস্বার্থ মামলা

Google Oneindia Bengali News

বিরোধীদের উপরে পাল্টা চাপ তৈরির চেষ্টা। বিরোধী দলের ১৭ জন সাংসদ এবং বিধায়কের বিরুদ্ধে কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করা হয়েছে। আয়ের সঙ্গে সম্পত্তির কোনও সামঞ্জস্য নেই। কয়েক বছরে সম্পত্তির পরিমাণও বেড়েছে ঝড়ের গতিতে। যাঁদের বিরুদ্ধে মামলা করা হয়েছে সেই তালিকায় রয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী,সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম সহ একাধিক প্রথম সারির নেতা।

সম্পত্তি নিয়ে জনস্বার্থ মামলা

সম্পত্তি নিয়ে জনস্বার্থ মামলা

এসএসসি কাণ্ডের পর রাজ্যের শাসদ দলের নেতাদের সম্পত্তি বৃদ্ধির নিয়ে জনস্বার্থ মামলা দােয়র করা হয়েছিল। সেই তালিকায় ফিরহাদ হাকিম,মদন মিত্র, অরূপ বিশ্বাস,অর্জুন সিং সহ ১৯ জনের নাম ছিল। তাতে ইডিকে যুক্ত করার দাবি জানানো হয়েছিল। এবার বিরোধী দলের ১৭ জন বিধায়ক এবং সাংসদের সম্পত্তি বৃদ্ধি নিয়ে জনস্বার্থ মামলা দায়ের করা হয়েছে। তাতে বিজেপি, সিপিএম এবং কংগ্রেস তিন বিরোধী দলের একাধিক সাংসদ এবং বিধায়কের নাম রয়েছে। মামলায় অভিযোগ করা হয়েছে এই ১৭ জন সাংসদ বিধায়কের সম্পত্তির পরিমান ৯৮ শতাংশ বেড়ে গিয়েছে।

কারকার নাম রয়েছে

কারকার নাম রয়েছে

যাঁদের নামে এই জনস্বার্থ মামলা দায়ের হয়েছে সেই তালিকায় রয়েছেন, রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, সাংসদ শিশিরঅধিকারী, সাংসদ দিব্যেন্দু অধিকারী, বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়, বিজেিপর সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ, সাংসদ সৌমিত্র খাঁ, মনোজ কুমার ওঁরাও, আব্দুল মান্নান, মিহির গোস্বামী, অগ্নিমিত্রা পাল, শমীক ভট্টাচার্য, তন্ময় ভট্টাচার্য, শীলভদ্র দত্ত, বিশ্বজিৎ সিনহা, অনুপম হজরা, সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম, বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারি।

অধিকারী পরিবারই কি টার্গেট

অধিকারী পরিবারই কি টার্গেট

জনস্বার্থ মামলায় অধিকারী পরিবারের ৩ জনের নাম রয়েছে। শুভেন্দু অধিকারী, শিশির অধিকারী এবং দিব্যেন্দু অধিকারী। এঁদের মধ্যে শুভেন্দু অধিকারী পাকাপাকি ভাবে দল বদল করে বিজেপিতে যোগ দিয়েছেন। কিন্তু শিশির অধিকারী এবং দিব্যেন্দু অধিকারী কিন্তু টিএমসির টিকিটেই এখনো সাংসদ রয়েছেন। তাঁরা প্রকাশ্যে বিজেপিকে সমর্থন করেছেন কিন্তু সাংসদ পদ থেকে ইস্তফা দেননি। রাষ্ট্রপতি এবং উপরাষ্ট্রপতি নির্বাচনে তাঁরা এনডিএ প্রার্থীকেই ভোট দিয়েছেন।

সম্পত্তি নিয়ে টানাটানি

সম্পত্তি নিয়ে টানাটানি

এসএসসি কাণ্ডের পর একে একে শাসক দলের নেতাদের বিপুল সম্পত্তি প্রকাশ্যে আসতে শুরু করেছে। পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে ৫০ কোটি টাকা উদ্ধার হয়েছে। এছাড়া জমি, জায়গা, বাড়ি তো রয়েইছে। এমনকী প্রচুর সোনার গয়না উদ্ধার হয়েছে অর্পিতার বাড়ি থেকে। তারপরেই আবার অনুব্রত মণ্ডলের গ্রেফতারির পর তাঁর বিপুল সম্পত্তির হদিশ মিলেছে। এমনকী তাঁর দেহরক্ষীর ১০০ কোটি টাকার সম্পত্তির হদিশ মিলেছে।

ভাবমূর্তি ফেরাতে কড়া মুখ্যমন্ত্রী! মন্ত্রীদের পাইলট কার-লাল বাতি ব্যবহারে নিষেধাজ্ঞা ভাবমূর্তি ফেরাতে কড়া মুখ্যমন্ত্রী! মন্ত্রীদের পাইলট কার-লাল বাতি ব্যবহারে নিষেধাজ্ঞা

English summary
case against 17 opposition MLA and MPs of Congress, BJP, CPM
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X