• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বউ বাজারে মেট্রোর কাজে ক্ষয়ক্ষতি নিয়ে হাইকোর্টে হলফনামা দেওয়ার নির্দেশ ইস্ট-ওয়েস্ট মেট্রোকে

  • By অভীক
  • |

বউ বাজার এলাকায় মেট্রোর কাজে ক্ষয়ক্ষতি নিয়ে হাইকোর্টে হলফনামা দিতে হবে ইস্ট-ওয়েস্ট মেট্রো কর্তৃপক্ষকে। মামলার পরবর্তী শুনানি ২০ জুলাই। ইস্ট-ওয়েস্ট মেট্রোর কাজ পুনরায় শুরু হলে ফাটল দেখা দেয় বউ বাজার এলাকার দুর্গা পিতুরি লেন, মদন দত্ত লেন, চৈতন্য সেন লেন, গৌর দে লেন, স্যাঁকরা পাড়া লেনের একাধিক বাড়িতে। মেট্রো কর্তৃপক্ষকে জানালেও তারা এ বিষয়ে কোনো নজর দেয়নি। তাই মেট্রো কর্তৃপক্ষের গাফিলতির অভিযোগ তুলে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন আতঙ্কিত এলাকাবাসী।

বউ বাজারে মেট্রোর কাজে ক্ষয়ক্ষতি নিয়ে হাইকোর্টে হলফনামা দেওয়ার নির্দেশ ইস্ট-ওয়েস্ট মেট্রোকে

তাদের আইনজীবীদের, বিশেষজ্ঞদের পর্যবেক্ষণে নতুন করে কাজ শুরু করার অনুমতি দিয়েছিল কলকাতা হাইকোর্ট। কিন্তু কোনরকম সুরক্ষা বিধি বা সর্তকতা নামে নেই এখানে কাজ শুরু করে মেট্রো কর্তৃপক্ষ। যার ফলে নতুন করে ৩০ থেকে ৪০টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। বেশ কয়েকটি বাড়িতে ফাটল দেখা দিতে শুরু করেছে। এ বিষয়টি মেট্রো কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা হলেও তারা গুরুত্ব দেয়নি।

এ নিয়ে লকডাউন এর মধ্যেই মেট্রো কর্তৃপক্ষের কাছে হলফনামা তলব করে দিল কলকাতা হাইকোর্ট। কিন্তু তা সত্বেও মেখলিগঞ্জ মেট্রো কর্তৃপক্ষ হলফনামা জমা না দেওয়ায় অসন্তুষ্ট কলকাতা হাইকোর্ট। মামলার পরবর্তী শুনানি তে মেট্রো কর্তৃপক্ষের কাছে হলফনামা তলব করেন হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ।

কাটমানি নিয়ে জেপি নাড্ডার বক্তব্যকে সমর্থন দিলীপ ঘোষের

বিরোধীদের 'কণ্ঠরোধ' করা হচ্ছে বঙ্গে, 'গণতন্ত্র' শিখুন 'নির্বাচিত' মমতা, ফের সুর চড়ালেন জগদীপ ধনখড়

English summary
Calcutta High Court want to know damage during Metro work from East-West Metro
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X