• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা থাবা থেকে বাঁচতে নয়া পদক্ষেপ কলকাতা হাইকোর্টের! শহরজুড়ে বাড়তি সতর্কতা

করোনা ভাইরাসে সংক্রমণের আশঙ্কা ছড়াচ্ছে সারা দেশে। সেই সঙ্গে আক্রান্তের খোঁজ না মিললেও শহর জুড়ে করোনা নিয়ে সতর্কতা তুঙ্গে। এই পরিস্থিতিতে করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে নয়া পদক্ষেপ নিতে চলেছে কলকাতা হাইকোর্ট। মঙ্গলবার থেকে সকল দর্শনার্থীকেই করোনা ভাইরাসের স্ক্রিনিংয়ের মধ্যে দিয়ে যেতে হবে।

বন্ধ হল ভিক্টোরিয়া মেমোরিয়াল, সায়েন্স সিটি

বন্ধ হল ভিক্টোরিয়া মেমোরিয়াল, সায়েন্স সিটি

ইতিমধ্যেই শহরের বিনোদন পার্কগুলি বন্ধ হতে শুরু করেছে। এরই মাঝে ভিক্টোরিয়া মেমোরিয়াল, সায়েন্স সিটি, জাদুঘর, বিড়লা তারামণ্ডল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রবিবার থেকেই এই সিদ্ধান্ত কার্যকর হয়েছে।

চিকিৎসকদের পরামর্শে হাইকোর্টের পদক্ষেপ

চিকিৎসকদের পরামর্শে হাইকোর্টের পদক্ষেপ

করোনা ভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে জনবহুল এলাকা এড়িয়ে চলার পরামর্শ দিচ্ছেন চিকিৎসকরা। পরিস্থিতি বিবেচনা করে আগেই রাজ্যের সব স্কুল কলেজ ৩১ মার্চ পর্যন্ত বন্ধ রাখার কথা ঘোষণা করেছে রাজ্য সরকার। এই পরিস্থিতিতে হাইকোর্টেও বিশেষ স্ক্রিনিংয়ের ব্যবস্থা শুরু হবে মঙ্গলবার থেকে। কলকাতা হাইকোর্টে রোজ বহু মানুষের যাতায়ত। সেই কথা মাথায় রেখেই এই ব্যবস্থা বলে জানা গিয়েছে। হাইকোর্টের রেজিস্ট্রার এই সমপর্কিত নোটিশ জারি করেন রবিবার দিনই।

করোনা মোকাবিলায় তৎপর রাজ্য

করোনা মোকাবিলায় তৎপর রাজ্য

করোনা ভাইরাসের সংক্রমণ মোকাবিলায় চরম প্রস্তুতি শুরু করে দিয়েছে রাজ্য সরকার। সব হাসপাতালে আইসোলেশন ওয়ার্ড তৈরি হলেও সেটা পর্যাপ্ত বলে মনে করছেন না মুখ্যমন্ত্রী। সেকারণে রাজারহাটে চিত্তরঞ্জন ক্যান্সার হাসপাতালের নতুন ভবনটিতে তৈরি করা হয়েছে আইসোলেশন ওয়ার্ড। এছাড়া নিউটাউনের শেষ প্রান্তে জনহীন প্রান্তে থাকা ৫২টি ফ্ল্যাট অধিগ্রহন করে সেখানে আইসোলেশন ওয়ার্ড তৈরি করার সিন্ধান্ত নেওয়া হয়েছে।

আক্রান্তের সংখ্যা ক্রমেই বাড়ছে দেশে

আক্রান্তের সংখ্যা ক্রমেই বাড়ছে দেশে

দেশে এখনও পর্যন্ত মোট ১১৭ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ২ জন প্রাণও হারিয়েছে। দেশে সব থেকে ক্ষতিগ্রস্থ রাজ্য মহারাষ্ট্র। এই পরিস্থিতে মহারাষ্ট্র প্রায় লকডাউনে চলে গিয়েছে। একই অবস্থা দিল্লিতে ও কর্নাটকে। কেরলে ঢুকতেও স্ক্রিনিংয়ের মধ্য দিয়ে যেতে হচ্ছে।

English summary
calcutta high court to screen for coronavirus among visitors from tuesday
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X