• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাবার মৃত্যুর দরুন প্রাপ্য ছেলের প্রাপ্য চাকরির আবেদন নিয়ে বড় ঘোষণা আদালতের

  • |

বাবার মৃত্যুর দরুন প্রাপ্য ছেলের প্রাপ্য চাকরির আবেদন বিবেচনা করার নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। সোমবার বিচারপতি অমৃতা সিনহা আগামী ৬ সপ্তাহের মধ্যে বাদুড়িয়া পুরসভাকে ছেলের করা আবেদন বিবেচনা করার নির্দেশ দেন।

এদিন মামলাকারীর আইনজীবী ইন্দ্রদীপ পাল জানান, উত্তর ২৪ পরগণার বাদুড়িয়া পৌরসভার ৬ নং ওয়ার্ডের কাউন্সিলর মিজানুর মণ্ডলের বাবা মৃত আকবর আলী মন্ডল বাদুড়িয়া পুরসভার জন্ম ও মৃত্যু রেজিস্ট্রেশন সার্টিফিকেট বিভাগের স্থায়ী কর্মী ছিলেন। ২০১৮ সালে কর্মরত অবস্থায় তিনি মারা যান।

বাবার মৃত্যুর দরুন প্রাপ্য ছেলের প্রাপ্য চাকরির আবেদন নিয়ে বড় ঘোষণা আদালতের

তার পর বাবার মৃত্যুকালীন চাকরির আর্জি জানান মিজানুর বাবু। কিন্তু পুরসভার তরফে কোনও ইতিবাচক ইঙ্গিত মেলেনি। তাই কর্মরত অবস্থায় বাবার মৃত্যুর পর সেই চাকরির আর্জি নিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন বাদুড়িয়া পুরসভার ৬ নং ওয়ার্ডের কাউন্সিলর মিজানুর মণ্ডল।

এদিন বিচারপতি অমৃতা সিনহার এজলাসে পুরসভার বক্তব্য, যেহেতু তিনি বর্তমানে এই পুরসভার কাউন্সিলর তাই তার আবেদন মঞ্জুর করা হয় নি। একজন চলতি কাউন্সিলর কিভাবে পুরসভার চাকরি করতে পারেন।

তবে মামলাকারির আইনজীবী ইন্দ্রদীপ বাবুর দাবি, পৌরআইনে কোথাও উল্লেখ নেই যে কাউন্সিলর বলে চাকরীর আবেদন করা যাবে না। তিনি যদি চাকরি পান সেক্ষেত্রে তার কাউন্সিলর পদ যেতে পারে। তবে তার আবেদন করার অধিকার রয়েছে। সম্পূর্ণ রাজনৈতিক উদদেশ্যপ্রণোদিত ভাবে ওই কাউন্সিলরের আবেদন দেখা হয় নি বলে দাবি আইনজীবীর।

English summary
Calcutta high court on son getting job behalf of father
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X