• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শর্তসাপেক্ষে গণেশ পুজোর অনুমতি দিল হাইকোর্ট

  • |

ট্রাফিক আইন লঙ্ঘিত হবে না, সব রকমের নিরাপত্তা ব্যবস্থা রেখে এবং কলকাতা ট্রাফিক পুলিশের কাছ থেকেও নিয়ম মেনে পুজোর অনুমতি নিতে হবে। এই শর্তে বৃহস্পতিবার গরফা থানা এলাকায় গাঙ্গুলীপুকুর মোড়ে গণেশ পুজোর অনুমতি দিল কলকাতা হাইকোর্ট। বৃহস্পতিবার এই নির্দেশ দেন বিচারপতি দেবাংশু বসাক।

শর্তসাপেক্ষে গণেশ পুজোর অনুমতি দিল হাইকোর্ট

এদিন মামলার শুনানিতে মামলাকারির আইনজীবী তরুণ জ্যোতি তেওয়ারি জানান, দীর্ঘ ৮ বছর ধরে গড়ফা থানা এলাকার গাঙ্গুলী পুকুর মোড়ে গনেশ পূজা করে আসছেন আমরা ক'জন ক্লাব। এবার সেটা ৯ বছরে পা দেবে। কিন্তু এবছর গনেশ পুজোর অনুমতি দিচ্ছে না গড়ফা থানার পুলিশ দেয়নি।

[আরও পড়ুন:আরবিআইয়ের তহবিলে ঘাটতি, রিপোর্টে বাড়ছে উদ্বেগ]

তাঁর দাবি, সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিতভাবে এই পুজো বন্ধের চেষ্টা করা হচ্ছে।কারণ হিসেবে জানান, আমরা ক'জন ক্লাবের সভাপতি প্রীতম দত্ত সম্প্রতি তৃণমূল থেকে বিজেপিতে যোগ দেওয়ায় এই পুজো বন্ধের চেষ্টা করা হচ্ছে।

এপ্রসঙ্গে সরকারি কৌঁসুলি অমিতেষ বন্দোপাধ্যায় জানান, 'পাশেই আরেকটি গণেশ পুজো হচ্ছে। পর পর দুটো পুজো হলে অশান্তি সৃষ্টি হতে পারে। এছাড়াও যানবাহন চলাচলও ব্যাহত হতে পারে। একটা বিরাট অংশের মানুষের যাতায়াত এই রাস্তা দিয়ে। তবে তাঁরা যদি আইন মেনে পুজো করে তাহলে অসুবিধা নেই।'

এর পরিপ্রক্ষিতে বিচারপতি বসাক মন্তব্য করেন, 'দুটো সরস্বতী পুজো যদি পাশাপাশি হয়, তাহলে গণেশ পুজোর অসুবিধে কোথায়!'

English summary
Calcutta high court gives permission for Ganguly pukur Ganesh puja
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X