পঞ্চায়েত নির্বাচনের ভবিষ্যৎ আরও জটিল, রাজ্যের আবেদন খারিজ করে দিল হাইকোর্ট

Subscribe to Oneindia News

আরও জটিল হল পঞ্চায়েত নির্বাচনের ভবিষ্যৎ। হাইকোর্টের রায়ে পিছিয়ে গেল পঞ্চায়েত মামলার শুনানি। শুক্রবার কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ খারিজ করে দিল তৃণমূল তথা রাজ্য সরকারের পক্ষের পক্ষের আইনজীবী কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের আবেদন। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্টের ডিভিশন বেঞ্চ স্পষ্ট জানিয়ে দিল, এই মামলার শুনানি হবে সোমবার।

পঞ্চায়েত নির্বাচনের ভবিষ্যৎ আরও জটিল, রাজ্যের আবেদন খারিজ করে দিল হাইকোর্ট

সেইসঙ্গে এদিন হাইকোর্টের বিচারপতি বিশ্বনাথ সমাদ্দার ও বিচারপতি অমিত মুখোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ বিস্ময় প্রকাশ করে জানায়, ভোট প্রক্রিয়া স্থগিত হয়ে যাওয়ায় সবথেকে সমস্যায় নির্বাচন কমিশন। অথচ সেই নির্বাচন কমিশনের তরফে এখনও পর্যন্ত কোনও আবেদন নেই। হাইকোর্ট জানায়, নির্বাচন কমিশনের কোনও পিটিশন দাখিল না করা যথেষ্ট বিস্ময়ের।

বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ স্থগিতাদেশ জারি করে পঞ্চায়েত নির্বাচন প্রক্রিয়ার উপর। আগামী ১৬ এপ্রিল পর্যন্ত স্থগিত করে দেওয়া হয় নির্বাচন প্রক্রিয়া। এমতাবস্থায় আইনজীবী-সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় আর্জি জানান, এই মামলার দ্রুত শুনানির। তিনি ডিভিশন বেঞ্চে এই মামলার শুনানি চেয়ে শুক্রবার আবেদন করেছিলেন।

কিন্তু সেই আবেদন খারিজ করে ডিভিশন বেঞ্চ জানায় সোমবার মামলার শুনানি হবে। বিচারপতি বিশ্বনাথ সমাদ্দার ও বিচারপতি অমিত মুখোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ জানায়, সব পক্ষকে নোটিশ দেওয়ার পরই শুনানি হবে। আর এই মামলার শুনানি হবে সোমবার। সোমবারই সিঙ্গল বেঞ্চের অধীনে থাকা মামলাটিরও শুনানি হবে।

English summary
Calcutta High Court dismisses the appeal of the state Government. The future of Panchayat election is more trouble.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.