• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

স্বাস্থ্য সাথী প্রকল্পের হিসাবে বিস্তার গরমিল! ক্যাগ তদন্তের আর্জি

  • By Avik
  • |

স্বাস্থ্য সাথী প্রকল্পের জমা খরচের হিসাবে বিস্তার গরমিল হয়েছে। কয়েক কোটি টাকার কেলেঙ্কারি রয়েছে। এই অভিযোগে ক্যাগকে দিয়ে তদন্তের আর্জি জানিয়েছ জনস্বার্থ মামলা দায়ের হল কলকাতা হাইকোর্টে। মামলা দায়ের করেন দুই সমাজকর্মী অজয় কুমার প্রাসাদ ও অজয় মান্না। শুক্রবার এই মামলার শুনানির সম্ভাবনা রয়েছে হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে।

স্বাস্থ্য সাথী প্রকল্পের হিসাবে বিস্তার গরমিল!

এদিন মামলা দায়ের করে হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চের দৃষ্টি আকর্ষণ করা হয়। তার পরিপ্রেক্ষিতেই ডিভিশন বেঞ্চ শুক্রবার এই মামলার শুনানির জন্য দিন ধার্য করেন।

এদিন মামলাকারির আইনজীবী স্মরজিৎ রায়চৌধুরী জানান, রাজ্যে যে সংখ্যক মানুষের হাতে যে সংখ্যক স্বাস্থ্য সাথীর কার্ড দেওয়া হয়েছে বলে জানান হচ্ছে, আর যে সংখ্যক কার্ড দেওয়া হয়েছে তার মধ্যে বিস্তর ফারাক রয়েছে। এবং যে সংখ্যার রোগী এতে সুবিধা পেয়েছে বলা হয়েছে, তাতেও গরমিল রয়েছে। এবং রাজ্য সরকার যে খরচের হিসেব রাজ্যের ওয়েবসাইটে প্রকাশ করেছে তাতেও গরমিল রয়েছে। কয়েক কোটি টাকার কেলেঙ্কারি রয়েছে বলে দাবি করে ক্যাগ কে দিয়ে তদন্তের আর্জি জানান হয়েছে।

আবেদনকারির বক্তব্য, সরকারি ওয়েবসাইট থেকে পাওয়া তথ্য অনুযায়ী প্রায় ১৮৮.৯০ কোটি টাকা গড়মিল আছে। ২০২০ ফেব্রুয়ারি থেকে ২০২০ জুলাই এই পরিমাণ টাকার গড়মিল রয়েছে। এই সময় পর্যন্ত তদন্ত করা হোক। এছড়াও তিনি জানান, এই প্রকল্পে রোগীদের প্রিমিয়ামের কোনো হিসাব নেই।

English summary
CAG probe requested in Calcutta HC alleging irregularity in swastha sathi project
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X