• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সিএএ, এনআরসি বিরোধী আন্দোলন দেশের দ্বিতীয় স্বাধীনতার আন্দোলন, শিলিগুড়িতে হুঙ্কার মমতা

সিএএ, এনআরসির বিরোধিতার আন্দোলন দেশের দ্বিতীয় স্বাধীনতার লড়াই। শিলিগুড়ির মৈনাক থেকে হুঙ্কার দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নাগরিকতার অধিকার রক্ষায় মানুষকে জোট বাঁধার বার্তা দিয়েছেন তিনি। রাজ্যে কোনওভাবেই এনআরসি আর সিএএ তিনি চালু হতে দেবেন না বলে জানিয়েছেন তিনি। এনআরসি, সিএএ চালু করে দেশের মানুষের ঠিকানা কেড়ে নিতে চাইছে মোদী সরকার অভিযোগ করেছেন মমতা।

সিএএ, এনআরসি বিরোধী আন্দোলন দেশের দ্বিতীয় স্বাধীনতার আন্দোলন, শিলিগুড়িতে হুঙ্কার মমতা

শিলিগুড়ির মৈনাক থেকে বাঘাযতীন পর্যন্ত তৃণমূল নেত্রীর সিএএ এবং এনআরসি বিরোধী মিছিলে বিপুল জনসমাবেশ দেখা গিয়েছে। উত্তর বঙ্গের শিল্পী, শিল্পপতি থেকে বিশিষ্টরাও সামিল হয়েছেন এই মিছিলে। হিলকার্ট রোড জুড়ে বিশাল জনতার ঢল মিছিলে হাঁটছে। তৃণমূল নেত্রীর মিছিলে এই বিপুল জনসমাগম বিশেষ ভাবে তাৎপর্য পূর্ণ। কারণ লোকভা নির্বাচনে েযভাবে উত্তরবঙ্গ থেকে ধুয়ে মুেছ সাফ হয়ে গিয়েছে তৃণমূল কংগ্রেস। সেখানে মমতার মিছিলে সাধারণ মানুষের এই বিপুল জনসমাগম বিজেপি শিবিরে চিন্তার কারণ হতে চলেছে তাতে কোনও সন্দেহ নেই।

২২ জানুয়ারি পাহাড়ে ফের মাছিল করার কথা মৈনাকের মঞ্চ থেকে ঘোষণা করেছেন তিনি। মমতার এই ঘোষণা অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈিতক মহল। কারণ দার্জিলিং বিজেপি দখলে নেওয়ার পর মমতার এই হুঙ্কার যে চাপে ফেলবে অমিত শাহদের। এমনকী গোর্খাদের ভোট দখলে মমতার এই মরিয়া প্রচেষ্টা শিলিগুড়ির মিছিলে যথেষ্ট তাৎপর্যপূর্ণ। কারণ কয়েকদিন আগেই এনআরসি আর সিএএ-র সমর্থনে প্রচার চালিয়েছে বিজেপি। তারপরেই মমতার এই মিছিল যথেষ্ট উদ্বেগের কারণ।

উত্তরবঙ্গের মানুষ যে এই সিএএ এবং এনআরসি ইস্যুতেই বিজেপির উপর ধীরে ধীরে ভরসা হারাচ্ছে সেটা মমতার মিছিলের এই বিপুল জনসমাবেশে অনেকটাই প্রমাণ হয়ে গিয়েছে। শিলিগুড়িতে দাঁড়িয়ে মমতার একের পর এক হুঙ্কার সেই বিরোধিতার আগুন আরও বাড়িয়ে দিয়েছে।

শিলিগুড়িতে সিএএর প্রতিবাদ মঞ্চে মমতা

English summary
CAA, NRC protest rally of Mamata in Siliguri
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X