India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ডিসেম্বরের মধ্যেই রাজ্যে CAA! শাহ-শুভেন্দুর বৈঠকের পরেই বিস্ফোরক বিজেপি বিধায়ক

Google Oneindia Bengali News

করোনার বুস্টার ডোজ দেওয়ার কাজ শেষ হলেই সিএএ কিংবা নাগরিকত্ব আইন কার্যকর হবে। গত কয়েকদিন আগেই শুভেন্দু অধিকারীর বৈঠক শেষে এমনটাই দাবি করেন অমিত শাহ। এমনকি এই বিষয়ে কাজকর্মও শুরু হয়ে গিয়েছে বলে কার্যত ইঙ্গিত দেন বিরোধী দলনেতা। আর এরপরেই বিস্ফোরক দাবি করলেন বিজেপি বিধায়ক অসীম সরকার। তাঁর মতে, ডিসেম্বরের মধ্যেই রাজ্যে নাগরিকত্ব আইন কার্যকর হয়ে যাবে। খসড়ার কাজও শুরু হয়ে গিয়েছে বলে দাবি বিজেপি নেতার।

ডিসেম্বরের মধ্যেই রাজ্যে CAA! শাহ-শুভেন্দুর বৈঠকের পরেই বিস্ফোরক বিজেপি বিধায়ক

আর তাঁর এহেন দাবি ঘিরেই শুরু হয়েছে জোর রাজনৈতিক তরজা। এহেন মন্তব্য প্রসঙ্গে তৃণমূলেরে দাবি, সামনেই লোকসভা নির্বাচন। আর তা এগিয়ে আসতেই ফের একবার সিএএ নিয়ে বিজেপি মিথ্যা বলতে শুরু করেছে বলে দাবি শাসকদলের। বলে রাখা প্রয়োজন, নাগরিকত্ব আইন কার্যকর না হওয়াতে ক্ষুব্ধ বাংলার মতুয়া সমাজ। গত লোকসভা এবং বিধানসভা নির্বাচনে এসেও মতুয়া গড়ে দাঁড়িয়ে নাগরিকত্ব আইন নিয়ে জোরাল সওয়াল করেছিলেন অমিত শাহ।

জানিয়েছিলেন, করোনা'র প্রভাব কেটে গেলেই নাগরিকত্ব আইন কার্যকর হয়ে যাবে। কিন্তু সময় কেটে গেলেও এই বিষয়ে কোনও ব্যবস্থা কেন্দ্রের তরফে নেওয়া হয়নি। যা নিয়ে ক্ষোভ বেড়েছে মতুয়াদের মধ্যে। যা নিয়ে ইতিমধ্যেই মুখ খুলেছেন কেন্দ্রীয় মন্ত্রী শান্তনু ঠাকুর। এমনকি মতুয়াদের মধ্যে ক্ষোভ বেড়েছে তা মেনে নিয়েছিলেন বিধায়ক অসীম সরকারও। প্রকাশ্যে আন্দোলনের হুমকিও দিয়েছিলেন তিনি। বিধায়ক জানিয়েছিলেন, ২০২৪ সালের মধ্যে কেন্দ্রীয় সরকার সিএএ লাগু না করলে আপনাদের সঙ্গে জীবন মরণ আন্দোলনের জন্য পথে নামন।

খোদ দলের বিধায়কের এহেন হুঁশিয়ারিতে অস্বস্তি বাড়তে থাকে বঙ্গ বিজেপিতে। আর এই অবস্থায় এই ইস্যুতে শুভেন্দু শাহ আলোচনা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছিল। বৈঠক শেষে শুভেন্দু জানিয়েছিলেন, অমিত শাহ কথা দিয়েছেন ২০২৩ সালের মধ্যে নাগরিকত্ব আইন কার্যকর হয়ে যাবে। আর এরপরেই অসীম সরকারের মন্তব্য আরও গুরুত্ব পূর্ণ বলেই মনে করছে রাজনৈতিকমহল।

তিনি বলেন, "সিএএ কার্যকর হবেই। এই বছরের মধ্যেই হবে। ডিসেম্বরের মধ্যে হবে। শীর্ষ নেতৃত্বের থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে এই খবর তিনি দিচ্ছেন বলেও দাবি বিজেপি সাংসদের। সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকার তাঁর দাবি, মুখ্যমন্ত্রী বাধা দিয়ে কিচ্ছু করতে পারবেন না। এমনকি নাগরিকত্ব আইন নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় ভুল বুঝিয়েছেন বলেও দাবি বিজেপি বিধায়কের। তবে মানুষ এখন অনেক কিছুই বুঝতে পেরেছে বলে দাবি তাঁর। তবে অসীম সরকারের এহেন মন্তব্যে নতুন করে আশার আলো দেখছেন মতুয়া সম্প্রদায়ের মানুষজন।

সরকারি কর্মীদের জন্য আরও একটি সুখবর দিল মমতার সরকার, ধার্য হল নতুন ছুটিসরকারি কর্মীদের জন্য আরও একটি সুখবর দিল মমতার সরকার, ধার্য হল নতুন ছুটি

English summary
caa implemented in west bengal in this year clam bjp mla ashim sarkar
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X