• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাত পোহালেই ৩ কেন্দ্রে উপনির্বাচন! ২০২১-এর আগে লিটমাস টেস্ট তৃণমূল, বিজেপির

অমিত শাহের দেশব্যাপী এনআরসির ডাক আর অযোধ্যা নিয়ে রায়ে মিশ্র প্রতিক্রিয়ার মধ্যেই ২৫ নভেম্বর রাজ্যের ৩ আসনে উপনির্বাচন হতে যাচ্ছে। এই নির্বাচন ২০২১-এর আগে লিটমাস টেস্ট হতে যাচ্ছে বলেই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। তিন কেন্দ্রের ফল ঘোষণা করা হবে ২৮ নভেম্বর।

৩ কেন্দ্রে উপনির্বাচন

৩ কেন্দ্রে উপনির্বাচন

২৫ নভেম্বর উপনির্বাচন হতে যাচ্ছে উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জ, নদিয়ার করিমপুর এবং পশ্চিম মেদিনীপুরের খড়গপুর সদরে। এর মধ্যে করিমপুর এবং খড়গপুর সদরে উপনির্বাচন হতে যাচ্ছে সেখানকার তৃণমূল এবং বিজেপি বিধায়করা লোকসভায় নির্বাচিত হওয়ায়। অন্যদিকে কালিয়াগঞ্জের কংগ্রেস বিধায়ক প্রমথনাথ রায়ের মৃত্যুতে আসনটি শূন্য হয়েছিল।

ত্রিমুখী লড়াই হলেও, মূল লড়াই বিজেপি আর তৃণমূলের

ত্রিমুখী লড়াই হলেও, মূল লড়াই বিজেপি আর তৃণমূলের

তিন কেন্দ্রেই প্রার্থী দিয়েছে বিজেপি এবং তৃণমূল। অন্যদিকে বাম ও কংগ্রেস জোট করে প্রার্থী দিয়েছে এই তিন কেন্দ্রে। তবে মূল লড়াই হতে যাচ্ছে বিজেপি আর তৃণমূলের মধ্যেই। এমনটাই বলছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

লোকসভা নির্বাচনের পর প্রথম লড়াই

লোকসভা নির্বাচনের পর প্রথম লড়াই

লোকসভা নির্বাচনের পর দুইদলের মধ্যে এটা প্রথম লড়াই হতে যাচ্ছে। ইতিমধ্যেই বিজেপি রাজ্যে বিরোধী শক্তি হিসেবে উঠে এসেছে। লোকসভা নির্বাচনে বিজেপি রাজ্যে ৪২ টি আসনের মধ্যে ১৮ টি দখল করেছিল। যা ছিল তৃণমূলের থেকে ৪ আসন কম।

কড়া নিরাপত্তার মধ্যে ভোট

কড়া নিরাপত্তার মধ্যে ভোট

তিন কেন্দ্রেই কড়া নিরাপত্তার মধ্যে ভোটগ্রহণ করা হবে। করিমপুরে ৯৭ শতাংশ বুথে থাকছে আধা সামরিক বাহিনী। অন্যদিকে কালিয়াগঞ্জের ৪০ শতাংশ বুথে থাকছে কেন্দ্রীয় বাহিনী।

English summary
Byelection for 3 assembly segments in West Bengal will be held on Monday 25th November. It will be the litmus Test for TMC and BJP.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X