• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা আতঙ্কের মধ্যে নয়া আবেদন ব্যবসায়িক ফেডারেশনের

  • |
Google Oneindia Bengali News

করোনা সংক্রমণ আটকাতে মঙ্গলবার পর্যন্ত রাজ্যের সব দোকান বন্ধ রাখার আবেদন জানিয়েছে ব্যবসায়ীদের সংগঠন কনফেডারেশন অফ ট্রেডার্স অ্যাসোসিয়েশন (CIAT)। বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের সাথে বৈঠক করার পরে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই সংগঠনের রাজ্য সাধারন সম্পাদক রাজা রায় জানিয়েছেন যে এই মূহুর্তে যেটা সব থেকে বেশি দরকার তা হল সতর্কতা। বাইরে না গিয়ে ঘরে থাকা। একের সঙ্গে অপরের মধ্যে একটা দূরত্ব বজায় রেখে চলা। সেই কারণে আমরা আমাদের সংগঠনের পক্ষ থেকে রাজ্যের সব ব্যবসায়ীকে বলছি, অত্যাবশ্যকীয় পণ্য ছাড়া বাকি সব দোকান বন্ধ রাখতে।

করোনা আতঙ্কের মধ্যে নয়া আবেদন ব্যবসায়িক ফেডারেশনের

অবশ্য রবিবার জনতা কার্ফু র দিন এমনিতেই বন্ধ ছিল রাজ্যের প্রায় সব দোকান বাজার। এই দিকে এইদিন রাজ্য সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে যে আগামী 31 মার্চ তারিখ পর্যন্ত কলকাতা পুরসভা সহ রাজ্যের সব পুরসভা এলাকায় লক ডাউন থাকবে।

ব্যবসায়ীদের এই সংগঠনের মতে, পুরসভা এলাকার বাইরেও পঞ্চায়েত এলাকায় অনেক ব্যবসায়ী আছে। সেখানেও দোকানে ভিড় হয়। তাই তারা এই সময়ে মঙ্গলবার পর্যন্ত সেখানেও অত্যাবশ্যকীয় পণ্য ছাড়া সব দোকান বন্ধ রাখার আবেদন জানিয়েছেন।

প্রশান্ত কিশোরে আপত্তি তৃণমূলের আদিনেতাদের একাংশের

এই সঙ্গে তাদের দাবি, আয়কর, পণ্য পরিষেবা কর সহ অন্যান্য সব রকমের করের রিটার্ন জমা দেওয়ার শেষ তারিখ পিছিয়ে দেওয়া হোক। কারণ ৩১ মার্চ শেষ হচ্ছে এই আর্থিক বছর। তার মধ্যেই এই সব কর মিটিয়ে আয়কর রিটার্ন জমা করে দিতে হয়। কিন্তু বর্তমান পরিস্থিতিতে তা করা সম্ভব হবে না বলে রাজ্য সরকার ও কেন্দ্র সরকারের কাছে আবেদন জানিয়েছেন তারা। তাদের দাবি, বর্তমান পরিস্থিতির কারণে তাদের আবেদন বিবেচনা করে আয়কর রিটার্ন জমা দেওয়ার ও কর মেটানোর শেষ তারিখ বাড়িয়ে দেওয়া হোক।

English summary
Business organistaions appeal amid Coronavirus scare in Bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X