• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সংক্রমণ রুখতে হংকং মডেল অনুসরণ, ৫ রাজ্য থেকে আসা পরিযায়ী হতে কালি দিয়ে চিহ্নিত করণ

যত পরিযায়ী শ্রমিক ফিরছেন রাজ্যে তত জেলায় জেলায় ছড়াতে শুরু করেছে করোনা সংক্রমণ। ইতিমধ্যেই মালদহ, মুর্শিদাবা, বর্ধমান, বীরভূমে ছড়িয়ে পড়েছে করোনা সংক্রমণ। পরিস্থিতি মোকাবিলায় শেষে হংকং মডেল অনুসরণের সিদ্ধান্ত নিয়েছে বর্ধমান জেলা প্রশাসন। পাঁচ রাজ্য থেকে আসা পরিযায়ী শ্রমিকদের চিহ্নিত করতে হাতে কালো কালি দেওয়া হচ্ছে। এছাড়া হাতে ব্যান্ড পরানো হচ্ছে।

হংকং মডেল অনুরণ

হংকং মডেল অনুরণ

করোনা সংক্রমণ রুখতে শেষে হংকং মডেল অনুসরণের সিদ্ধান্ত নিয়েছে বর্ধমান জেলা প্রশাসন। পরিযায়ী শ্রমিকরা রাজ্যে ফিরতে শুরু করায় একাধিক গ্রিনজোন এলাকায় করোনা সংক্রমণ ছড়াতে শুরু করেেছ। যার কারণে এবার থেকে ৫ রাজ্য থেকে আসা পরিযায়ী শ্রমিকদের হাতে কালি দিয়ে এবং ব্যান্ড পরিয়ে চিহ্নিত করা হবে । ইতিমধ্যেই বর্ধমান স্টেশন সহ জেলার বিভিন্ন স্টেশনে কালি পৌঁছে গিয়েছে। মহারাষ্ট্র, তামিলনাড়ু, কর্নাটক, গুজরাত, দিল্লি থেকে আসা পরিযায়ী শ্রমিকদের এভাবে চিহ্নিত করা হবে।

স্কুলে স্কুলে হোম কোয়ারেন্টাইন

স্কুলে স্কুলে হোম কোয়ারেন্টাইন

স্কুলে স্কুলে কোয়ারেন্টাইন সেন্টার তৈরি করে সেখানে পরিযায়ী শ্রমিকদের রাখার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেছেন, যাতে শ্রমিকরা বাইরে ঘোরাঘুরি না করেন তার জন্য নজর রাখবে স্বাস্থ্য দফতর। তারপরেও পরিস্থিতি কতটা নিয়ন্ত্রণে থাকবে তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী।

পরিযায়ী ট্রেন তরজা

পরিযায়ী ট্রেন তরজা

পরিযায়ী শ্রমিকদের ফেরানো নিয়ে রেেলর সঙ্গে তরজা শুরু হয়েছে রাজ্য সরকারের। রাজ্যের অনুমতি না নিয়েই শয়ে শয়ে পরিযায়ী শ্রমিকের ট্রেন পাঠানো হচ্ছে বলে অভিযোগ করেছেন মুখ্যমন্ত্রী। তার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হস্তক্ষেপ দাবি করেছেন তিনি। যদিও তাতে রেলের দাবি পরিযায়ী শ্রমিক ফেরানো দুই রাজ্যের বিষয় এখানে রেলের কিছু করার নেই।

ব্যর্থ রাজ্য সরকার

ব্যর্থ রাজ্য সরকার

করোনা পরিস্থিতি মোকাবিলায় রাজ্য সরকার ব্যর্থ অভিযোগ করে আক্রমণ শানিয়েছেন বিজেপি নেতারা। রাজ্য সরকার আম্ফান পরিস্থিতি মোকাবিলাতেও ব্যর্থ বলে অভিযোগ করা হয়েছে। এই নিয়ে ৯ দফা চার্জশিট পেশ করেছে বিজেপি।

দুর্যোগ পরিস্থিতি নিয়ে বসিরহাটে বৈঠক করলেন রাজ্যের স্বরাষ্ট্র সচিব

দিল্লিতে হামলা চালাতে পারে পঙ্গপালের ঝাঁক, কৃষি বিভাগের পক্ষ থেকে সতর্কতা জারি

English summary
Burdwan district administration statr follow hongkong model to curb coronavirus infection
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X