• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বামেদের কাণ্ডারি বেছে দিলেন বুদ্ধদেব, নিজেই ফোন করে অশোককে দিলেন নেতৃত্বের বার্তা

Google Oneindia Bengali News

২০১১-র নির্বাচনে পরাজয়ের পর আর সেভাবে পার্টিক নেতৃত্ব দিতে পারেননি প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। রোগাক্রান্ত শরীর কিন্তু মস্তিষ্ক তাঁর আগের মতোই চলমান। কিন্তু মন ভারাক্রান্ত। রাজ্যে পরিবর্তনের পর আর সেভাবে সাফল্য পাননি কমিউনিস্টরা। এই অবস্থায় তিনি ফোন করে বার্তা দিলেন অশোক ভট্টাচার্যকে।

অশোক ভট্টচার্যকে ফোন বুদ্ধদেব ভট্টাচার্যের

অশোক ভট্টচার্যকে ফোন বুদ্ধদেব ভট্টাচার্যের

শয্যাশায়ী হয়েও দলের প্রতি তাঁর আবেগ এখনও অটুট। চিন্তা করেনর সিপিএম তথা বামফ্রন্টের উত্তরণ নিয়ে। খোঁজখবর রাখেন রাজ্য রাজনীতির খুঁটিনাটি। তাই তো তাঁর চিন্তা দলকে নিয়ে। সিপিএম তথা বামফ্রন্টকে এভাবে নাস্তানাবুদ হতে দেখা তাঁর সহ্য হচ্ছে না। তাই অশোক ভট্টচার্যকে ফোন করে বুদ্ধদেব বললেন বামফ্রন্টের নেতৃত্ব দিতে।

বামফ্রন্টের নেতৃত্বে যোগ্য উত্তরসূরি বাছতে

বামফ্রন্টের নেতৃত্বে যোগ্য উত্তরসূরি বাছতে

শিলিগুড়ির প্রাক্তন মেয়র অশোক ভট্টাচার্য। এখনও তিনি বুক চিতিয়ে লড়াই করে চলেছেন তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। তাঁকেই যোগ্য উত্তরসূরি বাছলেন বামফ্রন্টের। বুদ্ধদেব ভট্টাচার্য রবিবার সকালে তাঁকে ফোন করে পরামর্শ দিলেন। সিপিএম সূত্রে এই খবর জানা যায়। পরে অশোক ভট্টাচার্যও স্বীকার করেন তাঁকে প্রাক্তন মুখ্যমন্ত্রীর ফোন করার কথা।

অশোক ভট্টাচার্যকে কী বার্তা দিলেন বুদ্ধদেব

অশোক ভট্টাচার্যকে কী বার্তা দিলেন বুদ্ধদেব

প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য ফোন করে অশোক ভট্টাচার্যকে বলেন শিলিগুড়িতে দলকে জেতাতে হবে। এবং তাঁকেই নেতৃত্ব দিতে হবে বামফ্রন্টের। উল্লেখ্য, কিছুদিন অশোক ভট্টাচার্য বলেছিলেন, তিনি পুরভোটে আর লড়তে চান না। প্রাক্তন পুরমন্ত্রী তথা প্রাক্তন সিপিএম বিধায়ক অশোক ভট্টাচার্য এবার বিধানসভা ভোটযুদ্ধে হার মানেন নিজের শিষ্যের কাছেই।

পুরভোট থেকেও সরে দাঁড়ানোর বার্তা দেন অশোক

পুরভোট থেকেও সরে দাঁড়ানোর বার্তা দেন অশোক

বিধানসভা ভোটের পর থেকেই তিনি রাজনীতি থেকে একটু একটু করে সরে যাচ্ছিলেন। সম্প্রতি তাঁর স্ত্রী-বিয়োগ ঘটেছে। স্ত্রী রত্না ভট্টাচার্য প্রয়াত হয়েছে। তারপর বয়সও বাড়ছে। তাই জেলা কমিটি থেকে অব্যাহতি নেওয়ার পর পুরভোট থেকেও সরে দাঁড়ানোর বার্তা দেন। তবে নিজে না দাঁড়ালেও তিনি যে প্রচারে থাকবেন না, তা নয়। তিনি নেতৃত্ব দেবেন দলকে সে বার্তাও তিনি দিয়েছিলেন।

বামফ্রন্টকে নেতৃত্ব দেওয়ার বার্তা বুদ্ধদেবের

বামফ্রন্টকে নেতৃত্ব দেওয়ার বার্তা বুদ্ধদেবের

বামফ্রন্টের তরফে তাঁকে নতুন করে রাজি করানোর চেষ্টা শুরু হয়েছিল। আর তারপরেই এল বুদ্ধদেব ভট্টাচার্যের ফোন। এই ফোনের পরই বিষয়টি অন্য মাত্রা পেল। অশোককে শিলিগুড়ির ভোটে কাণ্ডারি হওয়ার পাশপাশি বামফ্রন্টকে নেতৃত্ব দেওয়ার বার্তাও দেন। দলীয় আলোচনা হয়েছে উভয়ের মধ্যে।

বামেদের হাল ধরার জন্য কাণ্ডারি বেছে দিলেন

বামেদের হাল ধরার জন্য কাণ্ডারি বেছে দিলেন

উল্লেখ্য, শিলিগুড়ির ভোট সামনেই। এই ভোটে তৃণমূল গৌতম দেবের নেতৃত্বে লড়াইয়ের প্রস্তুতি নিচ্ছে। বিজেপি এগিয়ে দিচ্ছে শিলিগুড়ির বিধায়ক শঙ্কর ঘোষকে। বিধানসভা ভোটে তিনি সিপিএম ছেড়ে বিজেপিতে আসেন। অশোক ভট্টাচার্যের ভাবশিষ্য বিজেপিতে নাম লিখিয়েই বিধায়ক হয়ে যান। এই অবস্থায় বামেদের মুখ কে হবেন, তা নিয়েই তৈরি হয়েছিল সংশয়। বুদ্ধদেব ভট্টাচার্য তাই এবার বামেদের হাল ধরার জন্য কাণ্ডারি বেছে দিলেন।

English summary
Buddhadev Bhattacharya phones to Ashok Bhattacharya for leadership of Left Front.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X