• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাংলাদেশে গরুপাচারে লক্ষ লক্ষ টাকা লেনদেন, গ্রেফতার বিএসএফ কমান্ডান্ড সতীশ কুমার

বাংলাদেশে গরুপাচার কাণ্ডে গ্রেফতার বিএসএফের কমান্ডান্ট সতীশ কুমার। বর্তমানে ওড়িশার রাইপুরে কর্তব্যরত রয়েছেন তিনি। মঙ্গলবার নিজাম প্যালেসে টানা সাত ঘণ্টা জেরার পর সিবিআই তাঁকে গ্রেফতার করে। তাঁর বিরুদ্ধে বাংলার সীমান্তে বাংলাদেশে গরুপাচারের অভিযোগ রয়েছে। এই কাণ্ডে গ্রেফতার হওয়া এনামুলের সঙ্গে বিএসএফ কর্তার যোগাযোগ ছিল বলে জানতে পেরেছেন তদন্তকারীরা।

কলকাতাঃ বিএসএফ কমান্ডান্ট সতীশ কুমারকে গ্রেফতার সিবিআইয়ের, গরুপাচার কান্ডে গ্রেফতার
গোরুপাচার কাণ্ডে গ্রেফতার

গোরুপাচার কাণ্ডে গ্রেফতার

গরুপাচারকাণ্ডে গ্রেফতার বিএসএফের কমান্ডান্ট সতীশ কুমার। ওড়িশার রাইপুরে কর্তব্যরত রয়েছেন তিনি। তাঁর বিরুদ্ধে বাংলাদেশে গরুপাচারে সহযোগিতা করা এবং তার বিনিময়য়ে লক্ষ লক্ষ টাকা লেনদেনের অভিযোগ রয়েছে। টানা ৭ ঘণ্টা জেরা করার পর সিবিআই তাঁকে গ্রেফতার করে। তদন্তে অসহযোগিতার অভিযোগ করেছেন সিবিআই.ের তদন্তকারীরা।

গরুপাচার কাণ্ড

গরুপাচার কাণ্ড

অমিত শাহ রাজ্য সফরে আসার দিনই গরুপাচার কাণ্ডে তৎপরতা শুরু হয়। একাধিক ব্যবসায়ীর বাড়িতে তল্লাশি চালায় ইডি এবং আয়কর দফতরের আধিকারিকরা। তারপরে সেই তদন্ত শুরু করে সিবিআই। গ্রেফতার করা হয় এই ঘটনায় অন্যতম অভিযুক্ত এনামুলকে। তাঁকে জেরা করেই একের পর এক তথ্য প্রকাশ্যে আসতে শুরু করেছে।

সেই সূত্র ধরেই বিএসএফ কর্তা সতীশ কুমারের সন্ধান মেলে।

লক্ষ লক্ষ টাকা লেনদেন

লক্ষ লক্ষ টাকা লেনদেন

২০১৭ সালে মুর্শিদাবাদে নিযুক্ত থাকার সময় গরু পাচারকারীদের সঙ্গে যোগাযোগ ছিল সতীশ কুমারের। সীমান্ত যখন অপেক্ষাকৃত ফাঁকা থাকত তখন গরুপাচার করা হত। এবং এক একটি গরুর বিনিময়ে লক্ষ লক্ষ টাকা লেনদেন করা হত। সেই টাকা হাওার মাধ্যমে বিদেশে পাঠানো হত। এমনই চাঞ্চল্যকর তথ্য প্রকাশ্যে এসেছে তদন্তকারীদের হাতে।

এনামুলের সঙ্গে যোগ

এনামুলের সঙ্গে যোগ

গুরুপাচারকাণ্ডের অন্যতম কিংপিন এনামুলের সঙ্গে যোগাযোগ ছিল সতীশ কুমারের। এই এনামুলকে জেরা করেই সতীশের খোঁজ পান তদন্তকারীরা। এনামুলের সঙ্গে কয়লা মাফিয়ারও যোগাযোগ পাওয়া গিয়েছে। এনামুল দাবি করেছেন তিনি সরকারকে কর দিয়েই গরু পাচার করতেন।

বাংলা দখলে পঞ্চবাণ হানল বিজেপি, পরীক্ষার পথে না হেঁটে 'ফুল-মার্কস’ নেতাদের দায়িত্ব

English summary
BSF officer arrested over Bangladesh cattle smugling case
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X