• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সীমান্তে আটকে থাকা ট্রাকচালক- খালাসীদের পাশে সীমান্তরক্ষী বাহিনী

  • By অভীক
  • |

করোনা সংক্রমণ আটকাতে লকডাউন এর জেরে এ রাজ্যের ভারত-বাংলাদেশের ঘোজাডাঙা সীমান্তে আটকে থাকা ভিন রাজ্যের তথা প্রতিবেশী দেশ বাংলাদেশের ট্রাকচালক ও খালাসিদের পাশে দাঁড়ালো উত্তর ২৪ পরগনার ঘোজাডাঙ্গা সীমান্তের ১৫৩ নম্বর ব্যাটালিয়নের সীমান্তরক্ষা বাহিনীর জওয়ানরা।

সীমান্তে আটকে থাকা ট্রাকচালক- খালাসীদের পাশে সীমান্তরক্ষী বাহিনী

স্থানীয় বাসিন্দা ও সেনা জওয়ান সূত্রে জানা গিয়েছে, বসিরহাটের ভারত-বাংলাদেশ সীমান্তে মিনি রাজ্য থেকে আসা ও প্রতিবেশী দেশ বাংলাদেশ থেকে আসা ৩০০ জন ট্রাকচালক ও খালাসিকে কোনও দিন খিচুড়ি, কোনও দিন ডাল ভাত সবজি রান্না করে খাওয়াচ্ছে সীমান্তরক্ষী বাহিনীর জওয়ানরা।

এছাড়াও যে সমস্ত ট্রাকচালক ও খালাসীরা জানেন না তাদের জন্য খাওয়ার ব্যবস্থা করা হয়েছে, তাদেরকেও জানানো হচ্ছে সীমান্তবর্তী ঘোজাডাঙ্গায় বিএসএফের নিজস্ব অ্যাম্বুলেন্সে করে।

১৫৩ নম্বর ব্যাটেলিয়ানের কমান্ডিং অফিসার প্রদীপ কুমার জানান, যতদিন তারা লকডাউনের জেরে ওখানে আটকে থাকবে তাদের খাওয়াবেন বিএসএফ জওয়ানরা। ক্যাম্পের মধ্যে নিজেরা রান্না করে রীতিমত বুফে সিস্টেমের থালা গ্লাস দিয়ে নিজের হাত দিয়ে খিচুড়ি ভাত ডাল সবজি পরিবেশন করা হচ্ছে ট্রাকচালকদের। পাশাপাশি তাদের যদি কেউ অসুস্থ হয়ে পড়ে তাদের হচ্ছে বিএসএফের তরফে।

উল্লেখ্য, চলতি মাসের ২৩ মার্চ থেকে দেশজুড়ে লকডাউন জারি হয়েছে। তার জেরে ঘোজাডাঙ্গা সীমান্তে আটকে পড়েছে প্রায় আড়াই হাজার ট্রাক। ও প্রায় 5000 চালকও খালাসী। এর মধ্যে রয়েছে স্থানীয় কিছু ট্রাক, ভিন রাজ্যের ও পার্শ্ববর্তী দেশ বাংলাদেশের ও কিছু ট্রাক। বিএসএফের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে তারা। এর আগেও ঘোজাডাঙা সীমান্তে আমদানি-রপ্তানি সংস্থা কারক ব্যবসায়ীদের পক্ষ থেকে এক সপ্তার জন্য চাল ডাল সরষের তেল দেয়া হয়েছিল ।

English summary
bsf helps truck drivers in West bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X