• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ম্যাক্রোঁ বিরোধিতার জের, বাংলাদেশে ভাঙচুর হিন্দু বাড়িতে! মৌলবাদের নিন্দায় সরব অধীর চৌধুরী

বাংলাদেশের কুমিল্লায় হিন্দুদের বাড়ি ভাঙচুরের ঘটনার তীব্র নিন্দা করলেন কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী। ঘটনায় বাংলাদেশ সরকারের পদক্ষেপের প্রশংসা করেছেন কংগ্রেস সাংসদ। তবে সেদেশে থাকা সংখ্যালঘুদের নিরাপত্তা সুনিশ্চিত করতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, উভয়কেই বিশেষ আর্জি জানান তিনি।

LIVE মার্কিন নির্বাচন ২০২০: ট্রাম্প না বাইডেন, কে হাসবেন শেষ হাসি

অধীরের টুইট

অধীরের টুইট

অধীর টুইটারে লেখেন, 'বাংলাদেশে হিন্দুদের উপর হামলার ঘটনা ঘটছে। মৌলবাদী শক্তি এই ধরনের ঘটনা ঘটাচ্ছে।' ঘটনায় উদ্বেগ প্রকাশ করে কেন্দ্রীয় সরকারকে বাংলাদেশের সঙ্গে আলোচনার আরজি জানান অধীর। তিনি ভারত-বাংলাদেশের সুসম্পর্ক নিয়েও প্রশংসা সূচক মন্তব্য করেন নিজের টুইটে।

দুই দেশের সম্পর্ক নিয়ে অধীরের বক্তব্য

দুই দেশের সম্পর্ক নিয়ে অধীরের বক্তব্য

অধীর রঞ্জন চৌধুরী লেখেন, শেখ হাসিনা বাংলাদেশে ক্ষমতায় আসার পর থেকেই আমরা দুই দেশের সম্পর্কর উন্নতিক ক্ষেত্রে অগ্রগতি দেখেছি। আমাদের সেই এক ভাবে বাংলাদেশের প্রতি আমাদের সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া উচিত। আমাদের দেশে থাকা সংখ্যালঘুদেরও খেয়াল রাখা উচিত আমাদের। এতে দুই দেশের সম্পর্ক আরও দৃঢ় হবে।

ম্যাক্রোঁ মন্তব্য নিয়ে তোলপাড়

ম্যাক্রোঁ মন্তব্য নিয়ে তোলপাড়

বাংলাদেশের কুমিল্লায় রবিবার বিকেলে বহু হিন্দু ধর্মাবলম্বী মানুষের বাড়িতে ভাঙচুর ও আগুন লাগিয়ে দেয় দুষ্কৃতীরা। হজরত মহম্মদের ব্যঙ্গচিত্র প্রসঙ্গে কট্টরপন্থার বিরোধিতা করে ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ মন্তব্য করেন। তাঁর সেই বক্তব্যকে সমর্থন করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন কুমিল্লার দুই ব্যক্তি।

উত্তেজনা ছড়ায় কুমিল্লায়

উত্তেজনা ছড়ায় কুমিল্লায়

অভিযোগ, এরপরেই উত্তেজনা ছড়ায় কুমিল্লায়। পরে মোবাইলের টাওয়ার লোকেশন দেখে দু'জনকে গ্রেফতার করে পুলিশ। কিন্তু তাতে উত্তেজনা কমেনি। বরং বেশ কিছু হিন্দু বাড়িতে ভাঙচুর চালায় উত্তেজিত জনতা। খবর পেয়ে স্থানীয় পুলিশ ও প্রশাসনিক আধিকারিকরা এলাকায় যান। পাশাপাশি যেসব এলাকায় দুষ্কৃতীরা হামলা চালায়, সেখানে নিরাপত্তা জোরদার করা হয়।

কলকাতাঃ অল ইন্ডিয়া ইনষ্টিটিউট অফ হাইজিন এন্ড হেলথে বেতনের দাবিতে ট্রেনি চিকিৎসকদের বিক্ষোভ

English summary
Boycott France, Adhir Chowdhury tweets about vandalism on Hindu houses in Bangladesh's Comilla
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X