• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মানসিক ভারসাম্যহীন যুবককে পরিবার ফিরিয়ে দিল হ্যাম রেডিও

  • By অভীক
  • |

হ্যাম রেডিও ফিরিয়ে দিল ছেলেকে খুশির হাওয়া গ্রামে। পরিবার-পরিজনদের ফিরে পেয়ে খুশি মানসিক ভারসাম্যহীন যুবকও।

জানা গিয়েছে, গত আট মাস আগে উত্তরপ্রদেশের প্রতাপগড় এর বাসিন্দা বছর চল্লিশের সুশীল কুমার চৌবে নিখোঁজ হয়ে যান। লকডাউন করোনার মধ্যেই গত সাত দিন আগে হিঙ্গলগঞ্জ এলাকার তাঁর খোঁজ মেলে। এই ৭ মাস ধরে মানসিক ভারসাম্যহীন ওই যুবকের সেবা শুশ্রুষা করে সুস্থ করে তোলেন হিঙ্গলগঞ্জের বাসিন্দারা। সহযোগিতায় এগিয়ে আসেন স্থানীয় প্রশাসন ও বসিরহাটের হিঙ্গলগঞ্জ ব্লকের বাজার কমিটির সম্পাদক ও ঔষধ ব্যবসায়ী সুশান্ত ঘোষ।

মানসিক ভারসাম্যহীন যুবককে পরিবার ফিরিয়ে দিল হ্যাম রেডিও

তাদেরই উদ্যোগে সুস্থ হয়ে ওঠেন সুশীল চৌবে। তাঁকে সুস্থ করে হ্যাম রেডিওর মাধ্যমে তাঁর বাড়ির সঙ্গে যোগাযোগ করেন সুশান্ত ঘোষ। হ্যাম রেডিওর মাধ্যমে হারিয়ে যাওয়া দাদাকে ফিরে পেল নিখোঁজের ভাই। একইসঙ্গে সুন্দরবনে ৪৩ জন মানসিক ভারসাম্যহীনকে বাড়ি ফিরিয়ে নজির গড়লেন সুশান্তবাবু।

মনের তৃপ্তি, শান্তি, মানবিকতার জন্য গত ১৫ বছরে ৪৩ জন মানসিক ভারসাম্যহীনকে দেশের বিভিন্ন রাজ্যে ফিরিয়ে দিয়ে মানবিকতার পরিচয় দিলেন হিঙ্গলগঞ্জের সুশান্ত ঘোষ। দেশের বিভিন্ন প্রান্তে ভিন্ন ধর্মের মানুষরা নিখোঁজ হয়ে যান। তাদেরকে চিকিৎসা করে সুস্থ করে তোলেন সুশান্ত ঘোষ। প্রায় ১৫ বছর ধরে এই কাজ করছেন তিনি। তিনি বলেন, কখনও হ্যাম রেডিওর মাধ্যমে আবার কখনও সোশ্যাল মিডিয়ার মাধ্যমে হারানো পরিজন ফিরে পায় পরিবার। তারাও যেমন খুশি হয় আমিও পরিবারের হাতে হারানো মানুষকে তুলে দিতে পেরে খুশি হই।

এসএসসির শুন্যপদের তালিকা ঘোষণা করুক রাজ্য সরকার মন্তব্য সুজনের

English summary
Boy found his family with the help of Ham radio
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X