• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মেদিনীপুর বনাম কালীঘাট, 'দাদার অনুগামীদের' সরিয়ে শুভেন্দুকে বার্তা মমতার

ধীরে ধীরে শুভেন্দু ঘনিষ্ঠদের সরানো হচ্ছে তৃণমূলের সাংগঠনিক পদ থেকে। একদিন আগেই মমতা বন্দ্যোপাধ্যায় 'দলবিরোধীদের' বিরুদ্ধে পদক্ষেপ নেওয়ার নির্দেশ দিয়েছিলেন পূর্ব মেনিদীপুর জেলা সভাপতি শিশির অধিকারীকে। সেই মতোই এবার শুভেন্দু ঘনিষ্ঠদের উপর কোপ পড়ল স্বয়ং মেদিনীপুরে শুভেন্দুর কেন্দ্রেই।

সরানো হল নন্দীগ্রামের শুভেন্দু ঘনিষ্ঠ ব্লক সভাপতিকে

সরানো হল নন্দীগ্রামের শুভেন্দু ঘনিষ্ঠ ব্লক সভাপতিকে

জানা গিয়েছে গতকালকের বৈঠকের পরই এদিন সরানো হয়েছে নন্দীগ্রাম ১ নম্বর ব্লকের দলীয় সভাপতি মেঘনাথ পালকে। একইসঙ্গে সরিয়ে দেওয়া হয়েছে ভগবানপুর ২ নম্বর ব্লকের তৃণমূল সভাপতি মানব পারুয়াকে। সূত্রের খবর, নন্দীগ্রামের ব্লক সভাপতির সরানোর কথা গতকালই বলেছিলেন দলনেত্রী। এদিকে সরানো হয়েছে কাঁথি ২ নম্বর ব্লকের সভাপতি উত্তম বারিককেও।

মমতার নির্দেশেই রদবদল

মমতার নির্দেশেই রদবদল

বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশের পর কোনও রকম অপেক্ষা না করেই তৃণমূলের শীর্ষ নেতৃত্ব এই দুই ব্লক সভাপতিকে তাদের পদ থেকে সরিয়ে দেওয়া হল। উল্লেখ্য, অপসারিত নেতা মেঘনাথ পালকে শুভেন্দু অধিকারীর ঘনিষ্ঠ হিসাবে পরিচিত। শনিবার সকালে কালীঘাট থেকে নতুন নেতাদের দায়িত্ব দিয়ে সাংগঠনিক বদলের কথা জানানো হল।

শুভেন্দু ঘনিষ্ঠদের তালিকা তৈরি হচ্ছে

শুভেন্দু ঘনিষ্ঠদের তালিকা তৈরি হচ্ছে

সূত্রের খবর, জানা গেছে শুধু পূর্ব মেদিনীপুরই নয় পূর্ব ও পশ্চিম মেদিনীপুর সহ একাধিক জেলা যেখানে শুভেন্দু সাংগঠনিক দায়িত্বে ছিলেন সেখানে সেখানেই এরকম তালিকা তৈরি করা হচ্ছে। ২০২১ সালের জানুয়ারির আগেই শুভেন্দু অধিকারীর প্রভাব মুক্ত সংগঠন দেখতে চান দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

শিশির অধিকারীকে মমতার নির্দেশ

শিশির অধিকারীকে মমতার নির্দেশ

শুক্রবার দলের বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই শিশির অধিকারীকে বলেন, 'নন্দীগ্রাম, কাঁথিতে প্রয়োজনে ব্লক সভাপতিদের বদলে দিন। যাঁরা দলবিরোধী কাজের সঙ্গে যুক্ত, এক মুহূর্ত সময় নষ্ট না করে তাঁদের বের করে দিন এখনই।' উল্লেখ্য, গত কয়েকদিন ধরে শুভেন্দু প্রশ্নে কড়া অবস্থান নেয় দল। তাঁকে তৃণমূল কর্মী সংগঠনের মেন্টর পদ থেকে সরিয়ে দেওয়া হয়।

শুভেন্দু ঘনিষ্ঠদের বিরুদ্ধে কালীঘাটের কোপ

শুভেন্দু ঘনিষ্ঠদের বিরুদ্ধে কালীঘাটের কোপ

এরপরই কালীঘাটের নির্দেশে এদিন নন্দীগ্রাম ব্লক ১-এর সভাপতির পদ থেকে সরানো হল মেঘনাথ পালকে, নতুন সভাপতি স্বদেশরঞ্জন দাস। ভগবানপুর ব্লক ২-এ মানব পারুয়ার স্থানে নতুন সভাপতি হলেন শশাঙ্কশেখর জানা। এদিকে এখনও বঙ্গ রাজনীতি তাকিয়ে রয়েছে শুভেন্দুর পরবর্তী পদক্ষেপের দিকে। তবে এই অবস্থায় দলের মধ্যে বিভাজন স্পষ্ট হয়ে গিয়েছে।

English summary
Block presidents of Nandigram and Bhagwanpur of East Midnapore removed by Mamata Banerjee's order
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X