• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পিকে, অভিষেকের বিরুদ্ধে দলে 'বিদ্রোহ'! নেতা পরিবর্তনের নির্দেশ কার্যকরে নেতিবাচক প্রভাবের হুঁশিয়ারি

  • |

ব্লক সভাপতি বদল নিয়ে প্রশান্ত কিশোর ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নির্দেশের বিরুদ্ধে কার্যত বিদ্রোহ ঘোষণা উত্তর ২৪ পরগনা জেলার নেতাদের। রাজ্য ও জেলা সংগঠনে রদবদল হলেও, ব্লক পর্যায়ে তা করা যে অত সহজ নয়, তা সাফ জানিয়ে দিয়েছেন নিচু তলার নেতারা। যদি তা করা হয়, তাহলে ২০২১-এর ভোটে তার প্রভাব পড়তে পারে বলেও হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

রাজ্য ও জেলাস্তরের রদবদলের পর এবার বদল ব্লক স্তরে

রাজ্য ও জেলাস্তরের রদবদলের পর এবার বদল ব্লক স্তরে

২৩ জুলাই রাজ্য ও জেলাস্তরের রদবদল শুরু করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। নির্দেশ দেওয়া হয়েছিল ১০ অগাস্টের মধ্যে জেলাস্তরের রদবদল সম্পন্ন করতে হবে। এরপরেই রদবদল করা হবে ব্লক স্তরে। মূলত অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং প্রশান্ত কিশোরের নির্দেশে এই বদল প্রক্রিয়া সম্পন্ন হতে চলেছে। জানা গিয়েছে ৩৪১ টি ব্লকের সভাপতি বদলের পক্ষে তাঁরা।

 নির্দেশ কার্যকরে শর্ত

নির্দেশ কার্যকরে শর্ত

দলীয় নির্দেশ কার্যকরে কিছু শর্ত রাখা হয়েছে। প্রথমেই স্বচ্ছ ভাবমূর্তিকে গুরুত্ব দেওয়া হয়েছে। দুর্নীতি ও স্বজনপোষণের সঙ্গে কেউ যুক্ত থাকলে তাঁকে সরিয়ে ফেলার নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি রদবদল করে নিজের অনুগামী কাউকে বসিয়ে দেওয়া যাবে না। এর পরবর্তী দুটি ধাপে তা করতে হবে। প্রথম ধাপে জেলা সভাপতি, কোঅর্ডিনেটর এবং চেয়ারম্যান একসঙ্গে বসে ব্লকসভাপতির নাম চূড়ান্ত করার পর তা দলের ২১ জনের সমন্বয় কমিটির কাছে পাঠাতে হবে। সেই কমিটি অনুমোদন দিলেই নাম ঘোষণা করা যাবে।

 নিচুস্তরেই যত গণ্ডগোল ওপরে হলেই স্বচ্ছ

নিচুস্তরেই যত গণ্ডগোল ওপরে হলেই স্বচ্ছ

তবে নিচুতলার নেতারা এই শর্তে যথেষ্টই ক্ষুব্ধ। তাঁদের প্রশ্ন ওপরেরতলার নেতাদের সবার ভাবমূর্তি কি স্বচ্ছ আর যত অসুবিধা নিচুর তলার নেতার নিয়ে।

 কার্যত বিদ্রোহ উত্তর ২৪ পরগনার জেলার বৈঠকে

কার্যত বিদ্রোহ উত্তর ২৪ পরগনার জেলার বৈঠকে

সূত্রের খবর অনুযায়ী, উত্তর ২৪ পরগনার তৃণমূল সভাপতি জ্যোতিপ্রিয় মল্লিক ব্লকের সভা ডেকেছিলেন। সেখানে ওপর তলার নির্দেশের কথা বলেন। কিন্তু এই মুহুর্তে ব্লকের সভাপতি বদল করলে সাংগঠনিক বিন্যাস নষ্ট হতে পারে বলে জানিয়েছেন বিধায়করা। পাশাপাশি এলাকায় এলাকায় গোষ্ঠীদ্বন্দ্ব মাথাচাড়া দিতে পারে বলেও সতর্ক করেছেন তাঁরা।

অগাস্ট মাসে কোন কোন দিন লকডাউন? ক্যালেন্ডার বার করল কলকাতা পুলিশ

বিজেপি সাংসদের তৃণমূলে ফেরার বার্তা ঘুরছে ফেসবুক পেজে, মমতার আহ্বানে বাড়ছে জল্পনা

English summary
Block level leaders warns Prashant Kishor and Abhishek Banerjee about change in leadership.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X