• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মুকুল-দিলীপের সমীকরণ কী দাঁড়াবে বাংলার ভোটে! ‘সিঁদুরে মেঘ’ দেখছে বঙ্গ বিজেপি

দীর্ঘ তিন বছর পর বিজেপিতে পদ পেয়েছেন মুকুল রায়। একেবারে বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি হয়ে গিয়েছেন তিনি। স্বাভাবিকভাবে সহসভাপতিরা কোনও রাজ্যের দায়িত্ব পেয়ে থাকেন। কিন্তু মুকুল রায় এখন কোন রাজ্যের দায়িত্ব পাবেন, তা নিয়েই চলছে চর্চা। মঙ্গলবার দিল্লি যাচ্ছেন তিনি। বৃহস্পতিবার দলের বৈঠকেই স্থির হবে মুকুলের উপর কী দায়িত্ব বর্তাবে।

মুকুল কি কি বাংলার দায়িত্ব পাবেন?

মুকুল কি কি বাংলার দায়িত্ব পাবেন?

এতদিন মুকুল রায়ের পদ নিয়ে চর্চা চলছিল। তিনি পদ পেয়েছেন। কিন্তু এখনও তিনি কোনও দায়িত্ব পাননি। তার থেকেও বেশি চর্চা চলছে, তিনি কি বাংলার দায়িত্ব পাবেন? নাকি অন্য কোনও রাজ্যে তাঁকে পাঠানো হবে। তা চূড়ান্ত করতেই বৃহস্পতিবার বৈঠকে বসছেন জেপি নাড্ডা-অমিত শাহরা।

কী হবে মুকল-দিলীপের সমীকরণ!

কী হবে মুকল-দিলীপের সমীকরণ!

মুকুল বাংলারই দায়িত্ব পাবেন, তা একপ্রকার নিশ্চিতই, কিন্তু বাংলায় তাঁকে কীভাবে ব্যবহার করবে বিজেপি, কী হবে মুকল-দিলীপের সমীকরণ, সেটাই দেখার। এখন বিজেপি মুকুল-দিলীপ দ্বন্দ্ব রুখে উভয়কে এক খাতে বইয়ে দিতে সক্ষম হয়েছে। আর কিছুতেই নেতৃত্ব সংঘাত হোক চায় না বিজেপি।

সবার নজর মুকুল-দিলীপ সমীকরণে!

সবার নজর মুকুল-দিলীপ সমীকরণে!

ফলে বূহস্পতিবারের বৈঠকে সবার নজর থাকবে মুকুল-দিলীপ সমীকরণের দিকে। একজন এই মুহূর্তে বিজেপির সর্বভারতীয় সহসভাপতি, অন্যজন রাজ্য বিজেপির সভাপতি। দুজনেই এই বাংলার। আর এই বাংলার ভোট নিয়েই তাঁদের নিজেদের মধ্যেকার সমীকরণ কী দাঁড়ায় তা নিয়েই উদ্বিগ্ন বিজেপি নেতৃত্ব বৈঠকে বসছেন।

বাংলার ভোট মরশুমে ভিনরাজ্যে মুকুল!

বাংলার ভোট মরশুমে ভিনরাজ্যে মুকুল!

রাজনৈতিক মহলে মনে করছে, মুকুল রায়কে বিজেপির সহসভাপতি করা হয়েছে পশ্চিমবঙ্গ বিধানসভার ভোটকে সামনে রেখেই। তা মনে করছেন মুকুল-ঘনিষ্ঠরাও। মুকুল নিজে বলছেন, দল যা দায়িত্ব দেবে, তা মাথা পেতে নেব। কিন্তু বাংলার ভোট মরশুমে বিজেপি তাঁকে অন্য রাজ্যে পাঠিয়ে দেবে, তা অকল্পনীয়।

মুকুল রায়কেও অন্য কোনও রাজ্যের দায়িত্ব!

মুকুল রায়কেও অন্য কোনও রাজ্যের দায়িত্ব!

তবে রাজ্য বিজেপিরই একটা অংশ মনে করছে, প্রত্যেক সর্বভারতীয় সহসভাপতি, সাধারণ সম্পাদক বা সম্পাদককেই একটা না একটা রাজ্যের ভার দেওয়া হয়, সেটা নিজের রাজ্য হয় না। মুকুল রায়কেও অন্য কোনও রাজ্যে দলীয় সংগঠনের ভার দেওয়া হতে পারে। ঠিক যেমন কৈলাশ বিজয়বর্গীয় এ রাজ্যের দায়িত্বে।

বাংলায় বহিরাগত মুকুল! দায়িত্ব পেতে সমস্যা নেই

বাংলায় বহিরাগত মুকুল! দায়িত্ব পেতে সমস্যা নেই

তবে এই যুক্তি ধোপে টিকছে না। কেননা মুকুলকে বাংলায় ব্যবহার না করতে পারলে, তাঁকে পদ দেওয়া হত না। আসন্ন বিধানসভা ভোটে মুকুলের উপরই বেশি দায়িত্ব বর্তাবে। আর নিয়মের জাঁতাকলেও তিনি পড়বেন না। কারণ খাতায় কলমে তিনি বাংলায় বহিরাগত। কেননা তিনি দিল্লির ভোটার। ফলে বাংলার দায়িত্ব পেতে তাঁর কোনও সমস্যা হবে না।

কলকাতাঃ দিলীপ ঘোষের ওপর হামলার ছক ছিল জঙ্গীদের? এনআইএ তথ্যে সতর্ক স্বরাষ্ট্রমন্ত্রক

জঙ্গলমহলে শক্তি হারাচ্ছে বিজেপি, মমতার ডাকে সাড়া দিয়ে ঘরওয়াপসির হিড়িক

English summary
BJP wants to stop leadership clash between Mukul Roy and Dilip Ghosh in Bengal vote
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X