• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

একুশে পাখির চোখ জঙ্গলমহল, তৃণমূলের ট্রাম্পকার্ড অকেজো করতে বদ্ধপরিকর বিজেপি

জঙ্গলমহলই বিজেপিকে জয়ের সরণিতে এনেছিল এ বাংলায়। পথ দেখিয়েছিল তৃণমূলকে হারানোর। তাই কোনওভাবেই জঙ্গলমহলকে হাতছাড়া করতে চায় না বিজেপি। সেই কারণেই ২০২১ বিধানসভা নির্বাচনের আগে অমিত শাহ বিশেষ নজর দিচ্ছেন জঙ্গলমহলে। তৃণমূলের তুরুপের তাসকে খাঁচাবন্দি করেই সাফল্য ফিরে পেতে চায় বিজেপি।

লক্ষ্য জঙ্গলমহল, ছত্রধর মাহাতোকে বিশেষ গুরুত্ব

লক্ষ্য জঙ্গলমহল, ছত্রধর মাহাতোকে বিশেষ গুরুত্ব

২০২১ নির্বাচনের আগে তৃণমূল রদবদল করেছে সংগঠনে। দলের সাংগঠনিক ব্যবস্থাপনাতেও একটু বদল ঘটনা হয়েছে। বাতিল করে দেওয়া হয়েছে জেলা পর্যবেক্ষক পদ। সেখানে নিয়োগ করা হয়েছে কো-অর্ডিনেটর। আর জঙ্গলমহলের দিকে চেয়ে ভূমিপুত্র ছত্রধর মাহাতোকে বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে।

জঙ্গলমহলে ছত্রধরকে কাজে লাগাতে চায় তৃণমূল

জঙ্গলমহলে ছত্রধরকে কাজে লাগাতে চায় তৃণমূল

প্রায় ১০ বছরাবধি কাল রাষ্টা্রদ্রোহিতার অভিযোগে কারাগরের অন্ধকারে কাটানোর পর ছত্রধর মুক্তি লাভ করেছেন সম্প্রতি। তাঁকে তৃণমূল কংগ্রেসের রাজ্য কমিটিতে স্থান দেওয়া হয়েছে। জঙ্গলমহলে তার আন্দোলন ও সংগ্রামকে কাজে লাগাতেই এই সিদ্ধান্ত নিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূল চাইছে ছত্রধরকে কাজে লাগিয়ে জঙ্গলমহলের প্রভাব-প্রতিপত্তি ফিরে পেতে।

তৃণমূলের জারিজুরি শেষ করতে বিজেপির চাল

তৃণমূলের জারিজুরি শেষ করতে বিজেপির চাল

বিজেপি কিছুতেই চায় না তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের মিশন সফল হোক। তাই দিল্লিতে বসেই অমিত শাহ পরিকল্পনা করছেন মমতা বন্দ্যোপাধ্যায়কে আটকানোর। কিছুতেই ছত্রধর মাহাতো জঙ্গলমহলে কাজে লাগাতে দিতে চাইছে না বিজেপি। ছত্রধরকে ফের গারদে পোরাই অমিত শাহের লক্ষ্য। তাহলেই তৃণমূলের জারিজুরি শেষ করে দেওয়া যাবে জঙ্গলমহলে।

অমিত শাহের বিরুদ্ধে চাঞ্চল্যকর দাবি ছত্রধরের

অমিত শাহের বিরুদ্ধে চাঞ্চল্যকর দাবি ছত্রধরের

সম্প্রতি ছত্রধর মাহাতো দাবি করেছেন, তিনি তৃণমূলে যোগ দিতেই অমিত শাহ এবং স্বরাষ্ট্রমন্ত্রক তাঁর পিছনে পড়ে গিয়েছে। তাঁর পিছনে এনআইকে লাগিয়ে দেওয়া হয়েছে। সোশ্যাল মিডিয়ায় এই ভিডিও ভাইরাল হয়ে গিয়েছে। বিরোধীরা কেন্দ্রে শসাক দলের বিরুদ্ধে প্রায়শই কেন্দ্রীয় তদন্তকারী লেলিয়ে দেওয়ার অভিযোগ করে। এক্ষেত্রে সেই অভিযোগ করলেন ছত্রধর।

কেন্দ্রীয় বাহিনী লেলিয়ে দিয়ে পুরনো খেলা বিজেপির

কেন্দ্রীয় বাহিনী লেলিয়ে দিয়ে পুরনো খেলা বিজেপির

ছত্রধর বলেন, কেন্দ্রীয় সরকার তথা বিজেপি আদিবাসী ও প্রান্তিক মানুষকে পিছিয়ে রাখতে চাইছে। তাই আমাকে হয়রান করার চক্রান্ত করছে কেন্দ্র। আমি তৃণমূলে যোগ দেওয়ার পর জঙ্গলমহলে বিজেপিতে ভাঙন ধরেছে। বিজেপি ছেড়ে মানুষ আসছেন তৃণমূলে। ফলে বিজেপি তাদের পতনের বার্তা পেতেই কেন্দ্রীয় বাহিনী লেলিয়ে দিয়ে পুরনো খেলা শুরু করে দিয়েছে।

বিজেপির চক্রান্তের বিরুদ্ধে কোমর বাঁধছে তৃণমূল

বিজেপির চক্রান্তের বিরুদ্ধে কোমর বাঁধছে তৃণমূল

তৃণমূলও কোমর বাঁধছে বিজেপির এই চক্রান্তের বিরুদ্ধে। তৃণমূল কংগ্রেস জানিয়েছে, রাজনৈতিকভাবেই মোকাবিলা করা হবে বিজেপি তথা কেন্দ্রীয় সরকারের চক্রান্তের। ২০২১ নির্বাচনের আগে ফের রাজনৈতিক চাপানউতোর বাড়বে বলেই মনে করা হচ্ছে। রাজনৈতিক দ্বৈরথে উত্তপ্ত হবে বাংলা।

নির্বাচনী প্রচার থেকে মনোনয়ন জমা, করোনা আবহে বিহার ভোট নিয়ে একগুচ্ছ কড়া নির্দেশিকা কমিশনের

English summary
BJP wants to stop Chhatradhar Mahato’s activity in jangalmahal before 2021
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X