• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাংলা থেকে আরও পাঁচমন্ত্রী! একুশের নির্বাচনের আগে 'ভুল' শুধরে নিতে চাইছে বিজেপি

২০১৯-এ বাংলা থেকে ১৮ জন সাংসদ পেয়েছিল বিজেপি। ২ থেকে বেড়ে ১৮ হওয়ার পরও কেন্দ্রে মন্ত্রীর সংখ্যা বাড়েনি। ঠেকেছে সেই দুজনেও। তাও আবার হাফ মন্ত্রী অর্থাৎ রাষ্ট্রমন্ত্রী। যখন দু-জন সাংসদ ছিল, তখনও দু-জন মন্ত্রী, ১৮ জন সাংসদ হতেও দু-জন। বাংলায় বিধানসভা নির্বাচনের আগে সেই 'ভুল' চটজলদি শুধরে নিতে চায় বিজেপি।

বাংলা থেকে অন্তত পাঁচজন মন্ত্রী!

বাংলা থেকে অন্তত পাঁচজন মন্ত্রী!

২০২১-এ বিধানসভা নির্বাচন বাংলায়। তাই বছর ঘোরার আগেই মোদী মন্ত্রিসভায় রদবদল হতে চলেছে। সেই রদবদলে বাংলা থেকে অন্তত পাঁচজন মন্ত্রী করা হতে পারে। বাংলা থেকে বিজেপির টিকিটে জিতে আসা কয়েকজন সাংসদের কপালে শিকে ছিঁড়তে পারে। বিধানসভা ভোটের আগে বঙ্গবাসীর মন পেতেই এই সিদ্ধান্ত নেওয়ার পথে বিজেপি।

মাত্র দুজন মন্ত্রী পাওয়ায় অসন্তোষ ছিল

মাত্র দুজন মন্ত্রী পাওয়ায় অসন্তোষ ছিল

ডিসেম্বর মাসের শুরুতেই কেন্দ্রীয় মন্ত্রিসভা রদবদল করা হবে বলে জানা গিয়েছে। বেশ কয়েকজন সাংসদকে পূর্ণমন্ত্রী ও রাষ্ট্রমন্ত্রী সম্মান দেওয়া হতে পারে। তার মধ্যে বিশেষ নজর দেওয়া হয়েছে বা্ংলার প্রতি। বাংলা থেকে মাত্র দুজন মন্ত্রী পাওয়ায় একটা অসন্তোষ ছিলই। তা মুছে দিতে এবার আরও মন্ত্রিত্ব উপহার দিতে চলেছে বিজেপি।

টার্গেট পশ্চিমবঙ্গ, তাই বাংলা থেকে মন্ত্রী

টার্গেট পশ্চিমবঙ্গ, তাই বাংলা থেকে মন্ত্রী

সম্প্রতি বিহারে সাফল্য পেয়েছে বিজেপি। এবার টার্গেট পশ্চিমবঙ্গ। তাই বাংলা থেকে মন্ত্রী করতে বেশি তৎপর বিজেপি। কেন্দ্রীয় মন্ত্রিসভায় রদবদলে এবার তাই একজন পূর্ণমন্ত্রী এবং চারজনকে রাষ্ট্রমন্ত্রী করা হতে পারে। ফলে কে মন্ত্রী হবেন, কার ভাগ্যে শিকে ছিঁড়বে তা নিয়ে জল্পনা চলছে বিজেপির অন্দরেও।

রাজ্যবাসীর মন পেতে মন্ত্রিত্ব-টোপ

রাজ্যবাসীর মন পেতে মন্ত্রিত্ব-টোপ

বাংলা থেকে আরও পাঁচজন মন্ত্রিসভায় স্থান পেলে বাংলার নির্বাচনের আগে বিশেষ সুবিধা পাবে বিজেপি। ইতিমধ্যেই দুই রাষ্ট্রমন্ত্রী রয়েছে বিজেপির, ভোটের আগে যদি আরও পাঁচজন মন্ত্রী হন, তা বঙ্গ বিজেপির পক্ষে সুখদায়ক হবে। বঙ্গ বিজেপি নেতৃত্ব চাঙ্গাও হবে ২০২১ বিধানসভা নির্বাচনের আগে। রাজ্যবাসীর মন পেতেও সুবিধা হবে বিজেপির।

কলকাতাঃ আবারও কেন্দ্রীয় বঞ্চনার অভিযোগ শশী পাঁজার, মহামারীতে রাজ্য একা খরচ করেছে

দিলীপ নিজেকে বাংলার রাজা মনে করছেন! অঙ্ক দিয়ে বাস্তব বোঝালেন সৌগত রায়

English summary
BJP wants to correct the mistake to give place five MPs in Modi cabinet before 2021 Election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X