• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শুভেন্দুকে বঁড়শিতে গাঁথতে 'টোপ' বিজেপির! তৃণমূল কংগ্রেসের ঘর ভাঙার পরিকল্পনা তৈরি

Google Oneindia Bengali News

মুকুল রায় বিজেপিতে যোগদানের পর তৃণমূল কংগ্রেসের যে নেতার বিজেপিতে যোগদান নিয়ে সবথেকে বেশি চর্চা হয়েছিল, তিনি হলেন শুভেন্দু অধিকারী। আসলে মুকুল রায়ের মতো দক্ষ সংগঠক পাওয়ার পর বিজেপি চাইছিল মমতাকে লড়াই দেওয়ার মতো একটা মুখ। একজন জননেতাকে। তাই শুভেন্দু অধিকারীকে বেছে ছিল বিজেপি।

বিজেপির ‘সেকেন্ড’ টার্গেট ছিলেন শুভেন্দু

বিজেপির ‘সেকেন্ড’ টার্গেট ছিলেন শুভেন্দু

সবথেকে অবাক করার মতো বিষয় হ'ল মুকুল রায় বিজেপিতে যোগদান পর অনেক তৃণমূল নেতা বিজেপিতে নাম লিখিয়েছেন। কিন্তু রাজ্যের শাসকদলের এক বিশেষ নেতার উপর নজর ছিল বিজেপির। বিজেপির সেই টার্গেটের নাম শুভেন্দু অধিকারী। এখনও তিনি তৃণমূলে। বিজেপি জল্পনার পারদ বাড়িয়ে চলেছে তাঁকে নিয়ে।

শুভেন্দুর প্রত্যাখ্যানেও জল্পনার শেষ হয়নি

শুভেন্দুর প্রত্যাখ্যানেও জল্পনার শেষ হয়নি

অনেকদিন ধরেই তৃণমূলের হেভিওয়েট নেতা শুভেন্দু অধিকারীর দিকেই লক্ষ্য বিজেপির। বহুবার শুভেন্দু অধিকারীর বিজেপি যোগদান নিয়ে জল্পনা চলেছে। প্রতিবারই শুভেন্দু অধিকারী তা প্রত্যাখ্যান করেছেন। জানিয়ে দিয়েছেন, তিনি বিজেপিতে যাচ্ছেন না। এমন কোনও সম্ভাবনা ভবিষ্যতেও নেই। তবু জল্পনার শেষ হয়নি

শুভেন্দু প্রসঙ্গে দিলীপ ঘোষ

শুভেন্দু প্রসঙ্গে দিলীপ ঘোষ

শুভেন্দু অধিকারীকে দলে নেওয়ার ব্যাপারে বিজেপি আগ্রহ রয়েছে এখনও। তাই বারবার তাঁর নাম নিয়ে চর্চা হয়। এ বিষয়ে বঙ্গ বিজেপির সভাপতি দিলীপ ঘোষ বলেন, এ ব্যাপারে তাঁর কোনও ধারণা নেই, তিনি এ ব্যাপারে কিছুই জানেন না। তবে বিজেপি যে তৃণমূলের অনেক নেতার সঙ্গে যোগাযোগ রাখছে, তা সত্য। তৃণমূল নেতারাও তাঁদের সঙ্গে যোগাযোগ রেখে চলেন।

তৃণমূল নেতারাই যোগদানে আগ্রহী

তৃণমূল নেতারাই যোগদানে আগ্রহী

বিজেপি কেন অন্য দল ভাঙানোর দিকেই দৃষ্টি দিচ্ছে। এ ব্যাপারে দিলীপ ঘোষ বলেন, বিজেপি এত লোভী নয় যে, অন্য দলের রাজনীতিবিদদের দিকে নজর দেবে। তাঁদের দলে নেওয়ার জন্য উন্মুখ হয়ে থাকে। বিজেপি শুধু তাঁদেরই দলে নিয়েছে বা নিতে চাইছে, যে সব তৃণমূল নেতারা গেরুয়া শিবিরে যোগ দিতে আগ্রহী।

২০২১-এর লক্ষ্যে বিজেপি ময়দানে

২০২১-এর লক্ষ্যে বিজেপি ময়দানে

২০২১-এর আগে এখন আবার তৃণমূল কংগ্রেসের বিধায়কদের সঙ্গে যোগাযোগ রাখা শুরু করেছে বিজেপি। শুধু বিধায়ক নয়, তৃণমূলের অনেক নেতার দিকে তাদের নজর রয়েছে। বঙ্গ বিজেপির নেতারাই শুধু নন, কেন্দ্রীয় নেতারাও তৃণমূলের বিধায়কদের সঙ্গে আলোচনা চালাচ্ছে। এরই মধ্যে গুঞ্জন শুরু হয়েছে অনেকের ভূমিকা নিয়ে। ২০২১-এর লক্ষ্যে বিজেপি নেমে পড়েছে ময়দানে।

শুভেন্দুদের বঁড়শিতে তুলতে ভরসা মুকুল

শুভেন্দুদের বঁড়শিতে তুলতে ভরসা মুকুল

কলকাতার রাজনৈতিক মহলে গুঞ্জন শুরু হয়েছে তৃণমূলের অনেক হেভিওয়েট নেতাকে নিয়ে। অমিত শাহ নিজে ঘাঁটে গেড়েছেন রাজ্যে তৃণমূলকে ভাঙতে। তাঁর তৈরি্ করা তালিকায় রয়েছে বাঘা বাঘা নাম। এই তালিকায় তৃণমূল কংগ্রেসের এমন নাম রয়েছে, যা শুনলে তৃণমূল কংগ্রেস চমকে উঠবে, এমনটাই বলছে বিজেপি। আর এই কাজে বর্তেছে মুকুল রায়কে।

বিজেপির পুরনো খেলা তৃণমূলকে ভাঙতে

বিজেপির পুরনো খেলা তৃণমূলকে ভাঙতে

অতীতে বেশ কয়েকজন তৃণমূল নেতা বিজেপিতে যোগ দিয়েছিলেন। বিশেষ করে ২০১৯-এর আগে ও পরে বহু নেতা তৃণমূল ভেঙে বিজেপিতে নাম লিখিয়েছিলেন। তাঁদের অনেককেই লোকসভা নির্বাচনে প্রার্থী করা হয়েছিল। তাঁদের বেশিরভাগই আজ সাংসদ। বাকিরাও পদ পেয়েছেন দলে। এই পরিস্থিতিতে ২০২১-এর আগে সেই খেলা শুরু করতে চলেছে বিজেপি।

বিয়ে বাড়িতে ৫০ জন জমায়েত হওয়া যাবে, জানালেন মুখ্যমন্ত্রী

তৃণমূলের বিধায়ক-মন্ত্রীদের সঙ্গে যোগাযোগ রাখছে বিজেপি, ২০২১-এর আগে তালিকায় কারাতৃণমূলের বিধায়ক-মন্ত্রীদের সঙ্গে যোগাযোগ রাখছে বিজেপি, ২০২১-এর আগে তালিকায় কারা

English summary
BJP wants Subhendu Adhikari in their party before 2021 Assembly Election. Amit Shah makes plan to win 2021 election. So BJP needed Subhendu Adhikari,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X