• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

৩০ শতাংশ মমতা পক্ষে হলে ৭০ শতাংশ বিজেপির! ভোট মেরুকরণের রাজনীতি বাংলায়

২০২১-এ বাংলায় পরিবর্তন আনাই বিজেপির মূল লক্ষ্য। আর এই কাজে বাংলার ৭০ শতাংশকে টার্গেট করেই এগোচ্ছে বিজেপি। বঙ্গ বিজেপির পর্যবেক্ষক কৈলাশ বিজয়বর্গীয় থেকে শুরু করে হালে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়া শুভেন্দু অধিকারীর মুখেও সেই এক কথা। বিজেপির নেতারা বাংলায় জিততে ভোট মেরুকরণের আশ্রয় নিচ্ছেন।

১ ৩০ শতাংশ ও ৭০ শতাংশের অনুপাতে শুভেন্দু

১ ৩০ শতাংশ ও ৭০ শতাংশের অনুপাতে শুভেন্দু

বিজেপি নেতারা হিন্দু তাস ফেলে রাজনীতি করেন সর্বদা। সংখ্যালঘু ভোট তাদের টার্গেট নয়। সেই সহজ সমীকরণ মেনে শুভেন্দু অধিকারী প্রতি সভাতেই ৭০ শতাংশকে এককাট্টা হওয়ার বার্তা দিচ্ছেন। নন্দীগ্রামে জেহাদি-মন্তব্য থেকে শুরু করে প্রশান্ত কিশোরকে বিঁধতে ৩০ শতাংশ ও ৭০ শতাংশের অনুপাত বুঝিয়েছিলেন শুভেন্দু।

৬২ হাজারের ভরসায় দাঁড়িয়েছেন মমতা, কটাক্ষ

৬২ হাজারের ভরসায় দাঁড়িয়েছেন মমতা, কটাক্ষ

এরপর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নন্দীগ্রামে প্রার্থী হওয়ার পর শুভেন্দু খোলাখুলিই জানিয়েছেন, আপনি ওই ৬২ হাজারের ভরসায় দাঁড়িয়েছেন তো! বাকি ২ লক্ষ ১৩ হাজার তৈরি থাকুন। মমতা বন্দ্যোপাধ্যায়কে হারিয়ে বঙ্গোপসাগরে ছুড়ে ফেলার কথা বলেন তিনি। তাঁর কথায় স্পষ্ট ওই ৬২ হাজার মুসলিম ভোটকে ইঙ্গিত করেছিলেন তিনি।

কৈলাশের মুখেও ৩০ শতাংশ ও ৭০ শতাংশের তত্ত্ব

কৈলাশের মুখেও ৩০ শতাংশ ও ৭০ শতাংশের তত্ত্ব

এবার বঙ্গ বিজেপির পর্যবেক্ষক কৈলাশ বিজয়বর্গীয়র মুখেও শোনা গেল ওই ৩০ শতাংশ ও ৭০ শতাংশের তত্ত্ব। কৈলাশের অভিযোগ, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শুধু ৩০ শতাংশ মানুষকে খুশি করতে চান। আর তা করতে গিয়ে নেতাজিকে অপমান করতেও পিছপা হন না। শনিবার ভিক্টোরিয়া মেমোরিয়ালে জয় শ্রীরাম-কাণ্ডের পরও আক্রমণাত্মক স্ট্র্যাটেজি নিয়েই এই বার্তা কৈলাশের।

৩০ শতাংশ নয়, ১০০ শতাংশের সরকার দেবে বিজেপি

৩০ শতাংশ নয়, ১০০ শতাংশের সরকার দেবে বিজেপি

কৈলাশের আক্রমণ, আসলে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার হল ৩০ শতা্ংশ মানুষের সরকার। বাকি ৭০ শতাংশ মানুষ। সবসময় উপেক্ষিত থেকেছেন। তাই এবার সুযোগ এসেছে, আপনারা ১০০ শতাংশ মানুষের সরকার গঠন করুন। বিধানসভা নির্বাচনে রাজ্যবাসী মমতা বন্দ্যোপাধ্যায় সরকারকে সঠিক জবাব দেবেন।

বাংলায় এই ভোট মেরুকরণ কি মানবেন জনতা?

বাংলায় এই ভোট মেরুকরণ কি মানবেন জনতা?

এখানে উল্লেখ্য, বাংলায় ৩০ শতাংশ মুসলিম জনসংখ্যা আর ৭০ শতাংশ হিন্দু। তাঁদের কথায় এই সংখ্যাতত্ত্ব হিন্দু-মুসলিম ভোট বিন্যাসে বারবার ব্যবহার হচ্ছে। তাঁরা বুঝিয়ে দিচ্ছেন, ৩০ শতাংশ যদি তৃণমূলের ভোটবাক্সে যায়, ৭০ শতাংশ বিজেপির পক্ষে জনমত তৈরি করুন। কিন্তু ধর্মনিরপেক্ষ বাংলায় এই ভোট মেরুকরণ কি মানবেন জনতা? প্রশ্ন রয়েই যায়।

কলকাতাঃ আজ দুপুরে বাস মালিকদের সাথে বৈঠক রাজ্যের

সাবাশ মমতা! জয় শ্রীরাম নিয়ে মুখ্যমন্ত্রীর পাশে দাঁড়াতে গড়িয়াহাটে অভিনব প্রতিবাদ কবীর সুমনের

English summary
BJP tries to do vote polarization by religion to defeat Mamata Banerjee in 2021 election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X