• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'রোহিঙ্গা ভোটার' থেকে বাহিনী মোতায়েন, যেসব দাবি নিয়ে কমিশনের সামনে বিজেপি

'রোহিঙ্গা ও অন্য অনুপ্রবেশকারীদের আশ্রয় দিচ্ছে রাজ্য সরকার। তাদের ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করা হচ্ছে অবৈধভাবে।' বুধবার শিলিগুড়ি সংলগ্ন ফুলবাড়ির ইন্দো-বাংলাদেশ সীমান্ত পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এরপরই বিজেপির তরফে জানানো হয়েছিল যে এই নিয়ে কমিশনের দ্বারস্থ হবেন তাঁরা। পাশাপাশি এখনই রাজ্যে আধা সামরিক বাহিনী মোতায়েন করা হোক। এছাড়া চুক্তিবদ্ধ কোনও কর্মীকে ভোট গ্রহণ বুথের দায়িত্ব না দেওয়ার দাবিও তোলে বিজেপি। এদিন বিজেপির তরফে দিলীপ ঘোষ, শিশির বজোরিয়ারা দেখা করেন নির্বাচন কমিশনের সঙ্গে।

বিধানসভা নির্বাচনের প্রস্তুতি তুঙ্গে নির্বাচন কমিশনে

বিধানসভা নির্বাচনের প্রস্তুতি তুঙ্গে নির্বাচন কমিশনে

বিধানসভা নির্বাচনের প্রস্তুতি তুঙ্গে নির্বাচন কমিশনে৷ একদিকে যখন শুক্রবার প্রকাশিত হল সংশোধিত ভোটার তালিকা৷ অন্যদিকে এদিনই জানা গেল যে আগামী বুধবার রাজ্যে আসতে চলেছে কমিশনের ফুল বেঞ্চ৷ মূলত, নির্বাচনের প্রস্তুতি খতিয়ে দেখতেই এসেছেন নির্বাচন কমিশনের শীর্ষ আধিকারিকরা৷

প্রশাসনের একাধিক শীর্ষ আমলা ও পুলিশের শীর্ষ কর্তাদের সঙ্গে বৈঠক

প্রশাসনের একাধিক শীর্ষ আমলা ও পুলিশের শীর্ষ কর্তাদের সঙ্গে বৈঠক

কমিশন সূত্রে খবর, ওইদিন রাজ্য প্রশাসনের একাধিক শীর্ষ আমলা ও পুলিশের শীর্ষ কর্তাদের সঙ্গে বৈঠক করবেন তাঁরা৷ বিভিন্ন রাজনৈতিক দলের প্রতিনিধিদের সঙ্গেও ওই দলের প্রতিনিধিরা বৈঠক করবেন বলে খবর৷ কমিশনের সঙ্গে দেখা করতে এদিন সকালেই বিজেপি, সিপিএম, তৃণমূল সহ ১০টি রাজনৈতিক দলের প্রতিনিধিরা পৌঁছান মধ্য কলকাতার গ্র্যান্ড হোটেলে।

এপ্রিলেই নির্বাচন হবার সম্ভাবনা

এপ্রিলেই নির্বাচন হবার সম্ভাবনা

নির্বাচন কমিশনের সূত্র অনুযায়ী, এই বছরের এপ্রিলেই নির্বাচন হবার সম্ভাবনা। সূত্র মারফত আরও জানা যাচ্ছে যে এইবার প্রথম রাজ্যে ৮০ বছরের ঊর্ধ্বে বা বিশেষভাবে সক্ষমদের জন্য থাকছে পোস্টাল ব্যালটে ভোট দেওয়ার সুবিধা। তবে কিছু নিয়ম মানতে হবে এই ক্ষেত্রে। সংশ্লিষ্ট ভোটারকে ভরতে হবে বিশেষ ১২-ডি ফর্ম।

৪ থেকে ৫ লক্ষ রোহিঙ্গা রাজ্যের ভোটার তালিকায়

৪ থেকে ৫ লক্ষ রোহিঙ্গা রাজ্যের ভোটার তালিকায়

এর আগে বুধবার সকালে সীমান্ত পরিদর্শনে গিয়ে কর্তব্যরত বিএসএফ জওয়ানদের সঙ্গে কথা বলেন তিনি। বলেন, 'সীমান্ত দিয়ে সোনা, গোরু ইত্যাদি পাচার চলছে। অন্য অনুপ্রবেশকারী এবং রোহিঙ্গারা বাংলায় ঢুকে সারা ভারতে ছড়িয়ে পড়ছে। এটা দেশের জন্য ভয়ংকর। ৪ থেকে ৫ লক্ষ অনুপ্রবেশকারী এবং রোহিঙ্গা রাজ্যের ভোটার তালিকায় ঢুকে পড়েছে। বিজেপি ক্ষমতায় এলে এই সমস্যার সমাধান করা হবে।'

English summary
BJP to raise issues like Rohingya voters in Bengal and will demand immediate deployment of forces
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X