• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী কে, একুশের ভোটের আগে শুভেন্দুর গেরুয়া-যোগেও তরজা অব্যাহত

বাংলায় একুশের বিধানসভা নির্বাচন দুয়ারে পৌঁছে গিয়েছে। সাজে সাজো রব তৃণমূল-বিজেপিসহ সমস্ত রাজনৈতিক দলের মধ্যেই। একইসঙ্গে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী খোঁজা নিয়েও বিরোধী দলগুলিতে দড়ি টানাটানি শুরু হয়েছে। বিশেষ করে বিজেপিতে মমতার বিকল্প মুখ খুঁজতে গিয়ে হিমশিম অবস্থা। শুভেন্দু অধিকারীর যোগদানের পরও বিতর্ক অব্যাহত থেকেছে গেরুয়া শিবিরে।

মমতা বন্দ্যোপাধ্যায়কে চ্যালেঞ্জ জানানোর মতো মুখ কে

মমতা বন্দ্যোপাধ্যায়কে চ্যালেঞ্জ জানানোর মতো মুখ কে

২০১৯-এর নির্বাচনে বাংলায় বিজেপির উত্থানের পর থেকেই মুখ্যমন্ত্রী পদপ্রার্থী নিয়ে বিস্তর আলোচনা হয়েছে বিজেপির অন্দরে। মমতা বন্দ্যোপাধ্যায়কে চ্যালেঞ্জ জানানোর মতো মুখ না খুঁজে পেয়ে বিজেপি একটা সময়ে মোদীকে ফেস করেই বাংলায় নির্বাচন লড়ার মানসিক প্রস্তুতি শুরু করে দেয়। কিন্তু মুখ্যমন্ত্রী মুখ অধরাই থেকে যায়।

কাদের নাম ঘোরাফেরা করছিল মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবে

কাদের নাম ঘোরাফেরা করছিল মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবে

নানা সময়ে নানা জনের নাম উঠেছে বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবে। কখনও দিলীপ ঘোষ, কখনও মুকুল রায়, আবার কখনও স্বপন দাশগুপ্ত, বাবুল সুপ্রিয় থেকে এমনকী লকেট চট্টোপাধ্যায় পর্যন্ত। আবার একটা সময়ে তথাগত রায়ের নামও ওঠে বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবে। তার আগে সামনে আসে এক যোগীর নাম। যদিও সেই যোগী সম্পূর্ণ অস্বীকার করেন এই সম্ভাবনা।

শুভেন্দুর পাশাপাশি সৌরভের নাম নিয়েও চর্চা সোশ্যাল মিডিয়ায়

শুভেন্দুর পাশাপাশি সৌরভের নাম নিয়েও চর্চা সোশ্যাল মিডিয়ায়

সবশেষে, তাতেও যখন সন্তুষ্টি হয়নি, বাংলার মহারাজ সৌরভ গঙ্গোপাধ্যায় বা নন্দীগ্রামে সূর্যোদয়ের মহানায়ক শুভেন্দু অধিকারীর নামও উঠেছে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবে। সৌরভ গঙ্গোপাধ্যায় পা রাখেননি সক্রিয় রাজনীতিতে। যদিও সোশ্যাল মিডিয়ায় সৌরভকে নিয়ে চর্চা চলছেই। তবে এর মধ্যে যোগ গিয়েছেন শুভেন্দু অধিকারী।

মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবে কাউকে মুখ না করাই শ্রেয়!

মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবে কাউকে মুখ না করাই শ্রেয়!

কিন্তু শুভেন্দু অধিকারী বিজেপিতে আসার পরও মুখ্যমন্ত্রী পদপ্রার্থী নিয়ে চর্চা থামেনি। অমিত শাহ বলে গিয়েছেন, বিজেপি জিতলে বাংলারই ভূমিপুত্র হবেন মুখ্যমন্ত্রী। কিন্তু কে হবেন, তা নিয়ে যেমন কোনওরকম আভাস তিনি দেননি, তেমনই বিজেপি মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবে কাউকে মুখ করে নির্বাচনে লড়বে কি না তাও স্পষ্ট করেননি।

বিজেপিতে ৬ জন মুখ্যমন্ত্রী ও ১৩ জন উপমুখ্যমন্ত্রী পদপ্রার্থী

বিজেপিতে ৬ জন মুখ্যমন্ত্রী ও ১৩ জন উপমুখ্যমন্ত্রী পদপ্রার্থী

এদিকে বিজেপি সাংসদ সৌমিত্র খানের স্ত্রী তৃণমূলে যোগদানের পর চাঞ্চল্যকর অভিযোগ করেছেন। সৌমিত্র-জায়া সুজাতা বলেন, বিজেপিতে এখনই ৬ জন মুখ্যমন্ত্রী ও ১৩ জন উপমুখ্যমন্ত্রী পদপ্রার্থী। সবাইকে আশ্বাস দিয়ে দলে ভিড় করানো হচ্ছে। সৌমিত্র খাঁ যে ত্যাগ করেছেন, আমি চাই তাঁকে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী করা হোক। যোগ্য সম্মান পাক সৌমিত্র খাঁ।

একজনকে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী করলে অনেকের গোঁসা হবে!

একজনকে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী করলে অনেকের গোঁসা হবে!

মোট কথা, বিজেপি মুখ্যমন্ত্রী পদপ্রার্থী ও নির্বাচনী মুখ নিয়ে এখনও কোনও স্থির সিদ্ধান্তে উপনীত হতে পারেনি। সমস্ত দিক চিন্তা করে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবে কাউকে সামনে না রাখাই সমীচিন মনে করঠে নেতৃত্ব। কেননা বঙ্গ বিজেপির বর্তমান যেভাবে সংগঠিত হচ্ছে, তাতে কাউকে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী করলে অনেকের গোঁসা হতে পারে।

কলকাতাঃ বাইপাসের ধারে পূর্বাশা আবাসনের পাশে বস্তিতে আগুন, আগুন নিয়ন্ত্রণের চেষ্টায় দমকল

এবার মমতার পাশে 'আসল' চাণক্য! অমিত শাহকে টেক্কা দিতে বঙ্গ সফরে স্ট্রংম্যান

English summary
BJP till confused to find CM face after joining of Suvendu Adhikari before 2021 Assembly Election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X