• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপির মুখ্যমন্ত্রী পদে অনেক নাম বাংলায়! গা বাঁচাতে নয়া ভাবনা মোদী-শাহদের

Google Oneindia Bengali News

২০২১-এর নির্বাচন যত এগিয়ে আসছে, ততই বিজেপিতে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হওয়া নিয়ে গোষ্ঠীকোন্দল বাড়ছে। বিভিন্ন নেতার অনুগামীরা তাঁদের নেতার নাম হাওয়ায় ভাসিয়ে দিচ্ছে। ফলে দলের মধ্যে তৈরি হচ্ছে দ্বন্দ্ব। এই ক্ষতে প্রলেপ দিতে এবার চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে নিতে চাইছে বিজেপি। কেন্দ্রীয় নেতৃত্ব স্পষ্ট করে দিতে চাইছে- কে হবেন বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী।

মিশন একুশে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী নির্ধারণের ভাবনা

মিশন একুশে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী নির্ধারণের ভাবনা

সম্প্রতি বেশ কিছু নাম নিয়ে্ চর্চা হচ্ছিল রাজ্য রাজনীতিতে। বিজেপি কাকে করতে পারে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী। দিলীপ ঘোষ, মুকুল রায় তো ছিলেনই। রাহুল সিনহা থেকে শুরু করে লকেট চট্টোপাধ্যায়ের নামও ভাসছিল হাওয়ায়। তারপর এক নতুন নাম উঠে আসে। উঠে আসে এক আরএসএস নেতার নাম। এত নাম নিয়ে বিভ্রান্তি বাড়ছিল বিজেপির মধ্যে। শুরু হয়েছিল দলাদলি। তার নিবৃত্তি ঘটাতেই চূড়ান্ত নামের ভাবনা বিজেপিতে।

মিশন একুশে বিজেপির মুখ কে, অনেক নাম সামনে

মিশন একুশে বিজেপির মুখ কে, অনেক নাম সামনে

অনেকের নাম সম্প্রতি ভাসিয়ে দেওয়া হচ্ছিল বিজেপির মধ্য থেকেই। অনুগামীদের দিয়ে বিজেপি নেতারা অনেকেই তাঁদের নেতার নাম সামনে আনছিলেন। তাতে সমস্যা তৈরি হচ্ছিল দলে। সেই সমস্যা চিরতরে নিরসন করতেই বিকল্প ভাবনা ভেবেছে বিজেপি। মিশন একুশে বিজেপি চাইছে একজনকে সামনে রেখে সর্বশক্তি নিয়ে ঝাঁপিয়ে পড়়তে।

সভাপতি হিসেবে সফল, লড়াইে এগিয়ে দিলীপ ঘোষই

সভাপতি হিসেবে সফল, লড়াইে এগিয়ে দিলীপ ঘোষই

দিলীপ ঘোষকেই সামনে এগিয়ে দিতে চাইছে বিজেপি, তার আভাসও মিলেছে। দিলীপ ঘোষের কাজে সন্তুষ্ট বিজেপি। তাই তাঁকে দ্বিতীয়বার রাজ্য সভাপতির আসনে বসানো হয়েছে। দিলীপ ঘোষ সম্প্রতি প্রভূত সাফল্য এনে দিয়েছেন দলকে। তাঁর সভাপতিত্বেই বিজেপি ২ থেকে বেড়ে ১৮ হয়েছে। আবার বিধায়ক ও সাংসদ হিসেবে প্রথম নির্বাচনেই তাঁর সাফল্য রয়েছে। এই সাফল্যই তাঁকে এগিয়ে রেখেছে।

দিলীকে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী করেই একুশের লড়াই!

দিলীকে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী করেই একুশের লড়াই!

সেই কারণে দিলীপ ঘোষকে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী করে নির্বাচনে লড়তে পারে বিজেপি। তাঁকে সামনে রেখে এগোলে রাজনৈতিক কর্মসূচি অনেক বেশি গতি পাবে বলে ধারণা বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের। তাই কালবিলম্ব না করে দিলীপ ঘোষের নাম ঘোষণা করা হতে পারে। একইসঙ্গে দলের অন্দরে ভিন্ন ভিন্ন নাম নিয়ে চাপানউতোরও বন্ধ হবে।

বিজেপি আসলে কী চাইছে, স্পষ্ট বার্তা নেতৃত্বের

বিজেপি আসলে কী চাইছে, স্পষ্ট বার্তা নেতৃত্বের

বিজেপি চাইছে না দলের মধ্যে কোনও দ্বিধা-দ্বন্দ্ব থাকুক। তা নিরসন ঘটাতেই এমন সিদ্ধান্ত তড়িঘড়ি নিতে চলেছে বিজেপি। বিভিন্ন গোষ্ঠীর লবি এর ফলে বন্ধ হয়ে যাবে। কেন্দ্রীয় নেতৃত্ব স্পষ্ট করে দিতে চাইছে বিজেপি জিতলে কে হবেন মুখ্যমন্ত্রী। শুধু দল নয়, বাংলার মানুষের কাছেও স্পষ্ট ধারণা তৈরি করে দিতে চায় পদ্ম শিবির।

শহীদ পরিবারের প্রতি শ্রদ্ধা জানাতে হলে বদলা চাই, মন্তব্য সোমেন মিত্রের

মুখ্যমন্ত্রী আসুন আমরা দুজনেই ক্ষমা চাই! রাজ্যপালের তাৎপর্যপূর্ণ টুইট, বিতর্কে নয়া মোড় মুখ্যমন্ত্রী আসুন আমরা দুজনেই ক্ষমা চাই! রাজ্যপালের তাৎপর্যপূর্ণ টুইট, বিতর্কে নয়া মোড়

English summary
BJP thinks Dilip Ghosh’s name as Chief Minister Candidate in Bengal Election. BJP wants to finalize a name before 2021,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X